পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > ব্যাটিংয়ে লিটন, বোলিংয়ে রাজ্জাক শীর্ষে

ব্যাটিংয়ে লিটন, বোলিংয়ে রাজ্জাক শীর্ষে

ক্রীড়া প্রতিবেদক:

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা নির্ধারণ বৃহস্পতিবারই হয়ে গিয়েছিল। আজ আরেক মাঠে ছিল শেষ রাউন্ডের খেলা। রাজশাহীতে অনুষ্ঠিত হওয়া ওয়ালটন ও ইসলামী ব্যাংকের ম্যাচ ছিল অমীমাংসিত। দুই দলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কেউজেতেনি। তবে ম্যাচে রান উৎসব করেছে ব্যাটসম্যানরা।

লিগে সবথেকে বেশি রান করেছেন লিটন কুমার দাস। ডানহাতি এ ব্যাটসম্যান ৬ ম্যাচে ১০ ইনিংসে করেছেন ৭৭৯ রান। গড় রান ৯৭.৩৭। ৩টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৩টি হাফ সেঞ্চুরির ইনিংস।

বরাবরের মতো এবারও দ্যুতি ছড়িয়েছেন তুষার ইমরান। প্রাইম ব্যাংকের এ ক্রিকেটার ৬ ম্যাচে ৯ ইনিংসে করেছেন ৭২৫ রান। সর্বোচ্চ ৪টি সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকেই। হাঁকিয়েছেন ৩টি হাফ সেঞ্চুরিও। গড় রান ৯০.৬২।

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনে রয়েছেন ওয়ালটন সেন্ট্রাল জোনের ওপেনার সাদমান ইসলাম। ৬ ম্যাচে ৮ ইনিংসে করেছেন ৫০০ রান। গড় রান ৬২.৫০। ২টি সেঞ্চুরির সাথে হাঁকিয়েছেন ৩টি হাফ সেঞ্চুরি। এছাড়া মিজানুর রহমান ৪৩৯ এবং মুমিনুল হক ৪০৯ রান করেছেন।

বোলিংয়ে সবার উপরে আব্দুর রাজ্জাক। বাঁহাতি এ স্পিনার ধরা ছোঁয়ার বাইরে। ৬ ম্যাচে নিয়েছেন ৪৩ উইকেট। ১১ ইনিংসের মধ্যে ৫ ইনিংসেই পেয়েছেন ৫ বা তার বেশি উইকেট। শেষ রাউন্ডে ১১ উইকেট নিয়ে দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন।

রাজ্জাকের থেকে ১৪ উইকেট কম পেয়ে দুইয়ে আছেন সোহাগ গাজী। ইসলামী ব্যাংকের এ স্পিনার ৬ ম্যাচে নিয়েছেন ২৯ উইকেট। পরের তালিকায় রয়েছে পেসার আবু জায়েদ রাহী (১৮), আরিফুল হক (১৬) এবং শফিউল ইসলাম (১৫)।

ব্যাটিং ও বোলিং পারফরম্যান্স দেখলেই বোঝা যায় পুরো বিসিএলের ব্যাটসম্যানরা নিজেদের দাপট দেখিয়েছে। উইকেটের জন্য বোলারদের লড়াই করতে হয়েছে বেশি।

 

x

Check Also

‘ভালো সুযোগ’ কাজে লাগাতে হবে রুটের: মর্গ্যান

ক্রিকেট বিশ্বের ফ্যাবুলাস ফোরের অন্যতম ইংলিশ ক্রিকেটার জো রুট। ব্যাট হাতে তিন ফরম্যাটে দারুণ সফল। ইংল্যান্ড টেস্ট দলের এই অধিনায়ক বর্তমানে টি-টোয়েন্টি দলে যেন ব্রাত্য হয়ে উঠেছেন। দলের পরবর্তী বিশ্বকাপ ভাবনায় নিজের জায়গা করে নেওয়ার ...

অন্তিম মুহূর্তের গোলে জার্মানিকে রুখে দিলো স্পেন

উয়েফা ন্যাশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে জার্মানিকে রুখে দিয়েছে স্পেন। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাতে স্টুটগার্ট এরিনায় লিগ-এ এর গ্রুপ পর্বের ম্যাচে হোসে গায়ার অন্তিম মুহূর্তে করা গোলে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রামোস-বুসকেটসরা। মহামারি ...

করোনা ঝুঁকিতে নেইমার

নতুন মৌসুম শুরু হওয়ার আগে করোনা ঝুঁকিতে প্যারিস সেইন্ট জার্মেই শিবির। বিশেষ করে দলের গুরুত্বপূর্ণ তারকা খেলোয়াড়দের নিয়ে রয়েছে বেশি সংশয়। ইতিমধ্যে আর্জেন্টাইন তারকা অ্যাঙ্গেল ডি মারিয়ার করোনা পজিটিভ হওয়ার খবর বেরিয়ে গেছে। এবার করোনা ...

শিরোনামঃ