পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > সরফরাজের ক্যারিয়ার সেরা ইনিংসে পাকিস্তানের জয়

সরফরাজের ক্যারিয়ার সেরা ইনিংসে পাকিস্তানের জয়

ক্রীড়া ডেস্ক : দুদিন আগে স্কটল্যান্ড ওয়ানডেতে হারিয়ে দিয়েছে ইংল্যান্ডকে। ৩৭১ রান করে জয় পেয়েছিল ৬ রানে। সেই আত্মবিশ্বাস ও ছন্দ নিয়ে মঙ্গলবার রাতে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে পাকিস্তানের মুখোমুখি হয় তারা। তবে টি-টোয়েন্টির র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা পাকিস্তান স্কটিশদের বুঝিয়ে দিয়েছে কেন তারা নাম্বার ওয়ান।

মঙ্গলবার এডিনবার্গের গ্রানজি ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নামে। অধিনায়ক সরফরাজ আহমেদের ক্যারিয়ার সেরা অপারিজত ৮৯ ও শোয়েব মালিকের ৫৩ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানের বেশি করতে পারেনি স্কটল্যান্ড। তাতে পাকিস্তান জয় পায় ৪৮ রানে।

মঙ্গলবার ব্যাট করতে নেমে ৩৩ রানে আহমেদ শেহজাদ (১৪), ৪৬ রানে ফখর জামান (২১) ও ৮৭ রানে হুসাইন তালাতকে (১৮) হারায় পাকিস্তান। এরপর জুটি বাঁধেন সরফরাজ ও শোয়েব মালিক। তারা দুজন চতুর্থ উইকেটে ৯৬ রান তোলেন। এরপর দলীয় ১৮৩ রানের মাথায় শোয়েব মালিক ফিরে যান। যাওয়ার আগে ২৭ বলে ৫ ছক্কায় ৫৩ রান করে যান। সরফরাজ শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৮৯ রান করে দলকে ২০৪ রানের সংগ্রহ এনে দেন। মাত্র ৪৯ বল খেলে ১০টি চার ও ৩ ছক্কায় ক্যারিয়ার সেরা ৮৯* রান করেন তিনি।

পাকিস্তানের যে ৪টি উইকেটের পতন ঘটেছে তার ৩টিই নিয়েছেন স্কটল্যান্ডের আলাসদাইর ইভান্স। ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। রিচি বেরিংটন নেন অপর উইকেটটি।

২০৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হয় স্কটল্যান্ডের। ৫.১ ওভারে তারা তোলে ৫৩ রান। এই রানের মাথায় জর্জ মুনসে আউট হয়ে যান। তার ব্যাট থেকে আসে ২৫টি রান। ৫৩ রানের উদ্বোধনী জুটির পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্কটল্যান্ড। ৫৩ রানে প্রথম, ৬৩ রানে দ্বিতীয়, ৬৯ রানে তৃতীয়, ৮২ রানে চতুর্থ, ১০৭ রানে পঞ্চম ও ১৫০ রানে ষষ্ঠ উইকেট হারায় তারা। তাতে ২০ ওভারে ১৫৬ রানের বেশি করতে পারেনি স্কটল্যান্ড। ব্যাট হাতে সর্বোচ্চ অপরাজিত ৩৮ রান করেন মাইকেল লিস্ক। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন অধিনায়ক কাইল কোয়েৎজার। মুনসে ২৫ ও দায়লান বাজি ২৪ রান করেন।

বল হাতে পাকিস্তানের শাদাব খান ও হাসান আলী ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন মোহাম্মদ নাওয়াজ ও মোহাম্মদ আমির।

x

Check Also

সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের ঘাম ঝরানো জয়

ষোলো বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছে লিডস ইউনাইটেড। প্রিমিয়ার লিগে এসে শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন লিভারপুলের। তবে ছেড়ে কথা বলেনি চ্যাম্পিয়নদের। হাড্ডাহাড্ডি লড়াই করেছে তারা। যদিও ...

করোনা টেস্ট করালেন মুশফিক-সৌম্য-মাহমুদউল্লাহরা (ভিডিওসহ)

সবকিছুই দারুণ গতিতে এগুচ্ছিল। ক্রিকেটাররা নিজেদের ফিরে পেতে নিয়মিত ব্যক্তিগত অনুশীলন করছিলেন। ফিটনেসের পাশাপাশি নিজেদের স্কিলগুলোও ঝালিয়ে নিচ্ছিলেন। কিন্তু সাপোর্ট স্টাফে অনাকাঙ্খিত করোনা হানা দেওয়াতে বন্ধ হয়ে যায় অনুশীলন। পরবর্তীতে ক্রিকেটারদের সুরক্ষার কথা বিবেচনায় এনে ...

‘ভালো সুযোগ’ কাজে লাগাতে হবে রুটের: মর্গ্যান

ক্রিকেট বিশ্বের ফ্যাবুলাস ফোরের অন্যতম ইংলিশ ক্রিকেটার জো রুট। ব্যাট হাতে তিন ফরম্যাটে দারুণ সফল। ইংল্যান্ড টেস্ট দলের এই অধিনায়ক বর্তমানে টি-টোয়েন্টি দলে যেন ব্রাত্য হয়ে উঠেছেন। দলের পরবর্তী বিশ্বকাপ ভাবনায় নিজের জায়গা করে নেওয়ার ...

শিরোনামঃ