পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক : মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। প্রথমার্ধে কোনো গোল না পেলেও দ্বিতীয়ার্ধে দুটি গোল পায় সেলেকাওরা। ম্যাচের ৫১ মিনিটে নেইমার বুদ্ধিদীপ্ত গোল করেন। আর ৮৮ মিনিটে ফিরমিনো নেইমারের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন।

স্কোরশিট :
ব্রাজিল ২ : ০ মেক্সিকো

** ৮৮ মিনিটে নেইমার বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন। ওচোয়া সামনে এগিয়ে আসেন। কোনাকুনি শট নেন নেইমার। বল ওচোয়ার পায়ে লেগে দিক পরিবর্তন করে। ফিরমিনো ছুটে গিয়ে জালে পাঠিয়ে দিয়ে আসেন বল।

** ৪৯ মিনিটে ডি বক্সের সামনে বল নিয়ে এগিয়ে গিয়ে উইলিয়ানকে ব্যাক পাস দেন। ব্যাক পাস দিয়েই দৌড়ে পেনাল্টি বক্সের মধ্যে ঢুকে পড়েন। সেখানে বল বাড়িয়ে দেন উইলিয়ান। আলতো টোকায় বল জালে জড়ান নেইমার।

** ৪৮ মিনিটে কুতিনহোর নেওয়া জোরালো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন ওচোয়া।

** গোলশূন্যভাবে শেষ প্রথমার্ধ। উভয় দল বেশ কয়েকটি সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারেনি। ১১ বার প্রচেষ্টা ৩ বার অন টার্গেটে শট নিয়েছে ব্রাজিল। অন্যদিকে ৪ বার প্রচেষ্টা চালিয়ে অন টার্গেটে কোনো শট নিতে পারেনি মেক্সিকো।

** ৩২ মিনিটে গ্যাব্রিয়েল জেসাসের নেওয়া শট ফিরিয়ে দেন ওচোয়া।

** ২৫-২৬ মিনিটের মধ্যে ডি বক্সের মধ্যে বেশ কয়েক দফায় গোল করার চেষ্টা চালায় ব্রাজিল। শেষ পর্যন্ত ডি বক্সের বাইরে থেকে কুতিনহোর নেওয়া শট বারের উপর দিয়ে চলে যায়।

** ব্রাজিলের প্রথম কর্নার পায় ১৬ মিনিটে। অবশ্য কর্নার থেকে সুযোগ তৈরি করতে পারেন। তার আগে তিনটি কর্নার পায় মেক্সিকো। তারাও সুযোগ কাজে লাগাতে পারেনি।

** ম্যাচের শুরুতেই ব্রাজিল ও মেক্সিকোর গোলরক্ষক দুটি দারুণ সেভ করেছেন। ব্রাজিলের অ্যালিসন পাঞ্চ করে বল ফিরিয়ে দেন। আর মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া নেইমারের নেওয়া শট ধরে ফেলেন।

আগের ম্যাচে পিঠের ইনজুরি নিয়ে মাঠ ছাড়া মার্সেলো এই ম্যাচের সেরা একাদশে নেই। অবশ্য তার খেলার গুঞ্জন শোনা যাচ্ছিল। অন্যদিকে নিষেধাজ্ঞার কারণে খেলতে না পারা মেক্সিকোর মরোনোর পরিবর্তে একাদশে এসেছেন মার্কুয়েজ।

ব্রাজিল দল : অ্যালিসন, থিয়াগো সিলভা, মিরান্ডা, কাসেমিরো, ফিলিপে লুইস, গ্যাব্রিয়েল জেসাস, নেইমার জুনিয়র, ফিলিপে কুতিনহো, পাওলিনহো, উইলিয়ান ও ফ্যাগনার।

মেক্সিকোর একাদশ : গুইলার্মো ওচোয়া, হুগো আয়ালা, কার্লোস সালসোদো, রাফায়েল মার্কুয়েজ, কার্লোস ভেলা, জাভিয়ের হার্নান্দেজ, হেক্টর হেরেরা, আন্দ্রেস গুয়ার্দাদো, এডসন আলভারেজ, হারভিং লোজানো, জেসাস গালার্দো।

x

Check Also

অন্তিম মুহূর্তের গোলে জার্মানিকে রুখে দিলো স্পেন

উয়েফা ন্যাশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে জার্মানিকে রুখে দিয়েছে স্পেন। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাতে স্টুটগার্ট এরিনায় লিগ-এ এর গ্রুপ পর্বের ম্যাচে হোসে গায়ার অন্তিম মুহূর্তে করা গোলে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রামোস-বুসকেটসরা। মহামারি ...

করোনা ঝুঁকিতে নেইমার

নতুন মৌসুম শুরু হওয়ার আগে করোনা ঝুঁকিতে প্যারিস সেইন্ট জার্মেই শিবির। বিশেষ করে দলের গুরুত্বপূর্ণ তারকা খেলোয়াড়দের নিয়ে রয়েছে বেশি সংশয়। ইতিমধ্যে আর্জেন্টাইন তারকা অ্যাঙ্গেল ডি মারিয়ার করোনা পজিটিভ হওয়ার খবর বেরিয়ে গেছে। এবার করোনা ...

পাকিস্তানি ভক্তের বিব্রতকর প্রশ্নের উত্তরে যা বললেন নিশাম

ভক্তরা হরহামেশা আন্তর্জাতিক খেলোয়াড়দের ব্রিবতকর প্রশ্ন করে থাকেন। বিশেষ করে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চালুর পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটাররা প্রায়ই ব্রিবতকর পরিস্থির মুখোমুখি হন। এবার তেমনই এক প্রশ্নের মুখোমুখি হলেন নিউজিল্যান্ডের পেস অলরাউন্ডার জিমি নিশাম। ...

শিরোনামঃ