পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > ৬ বছরের আক্ষেপ ঘুচল বাংলাদেশের

৬ বছরের আক্ষেপ ঘুচল বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : ওয়ানডে সিরিজ জিতে ঘুচেছিল ৯ বছরের অপেক্ষা। এবার আরেকটি অপূর্ণতা ঘুচল বাংলাদেশের। ৬ বছর পর বিদেশের মাটিতে জিতল দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ।

ফ্লোরিডার লডারহিলে শেষ টি-টোয়েন্টিতে আজ ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচের সিরিজ বাংলাদেশ জিতেছে ২-১ ব্যবধানে।

অথচ সেন্ট কিটসে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সামনে স্রেফ উড়ে গিয়েছিল বাংলাদেশ। মার্কিন মুলুকে গিয়ে বদলে গেল বাংলাদেশ দলও। লডারহিলে টানা দুই ম্যাচ জিতে সিরিজও নিজেদের করে নিল।

বাংলাদেশ সবশেষ দেশের বাইরে দ্বিপক্ষীয় টোয়েন্টি সিরিজ জিতেছিল ২০১২ সালে। আয়ারল্যান্ডে আইরিশদের ৩-০ তে হোয়াইটওয়াশ করেছিল।

এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর বাংলাদেশ ওয়ানডে সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে। যেটি ৯ বছর পর বিদেশের মাটিতে বাংলাদেশের প্রথম দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ জয়।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ