পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > মেসির অনন্য রেকর্ড

মেসির অনন্য রেকর্ড

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনার ইতিহাসে বেশিরভাগ রেকর্ডই তার দখলে। এবার আরেকটি রেকর্ড নিজের করে নিলেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড এখন শুধুই আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

মরক্কোর তানজিয়ারে গতকাল রাতে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতেছে বার্সেলোনা। আর এতেই শিরোপাসংখায় বার্সার ইতিহাসে সবচেয়ে সফল খেলোয়াড়ের অনন্য রেকর্ড গড়েছেন মেসি।

আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে এতদিন যৌথভাবে বার্সার হয়ে সর্বোচ্চ ৩২টি শিরোপার রেকর্ড ছিল মেসির। গত মৌসুম শেষে বার্সেলোনা ছেড়ে জাপানের ক্লাবে চলে গেছেন ইনিয়েস্তা। গতকাল স্প্যানিশ সুপার কাপ জিতে বার্সার জার্সিতে মেসির শিরোপাসংখ্যা হলো ৩৩টি।

২০০৫ সালে বার্সার মূল দলে অভিষেকের পর ক্লাবের হয়ে ৯ বার লা লিগা, ৪ বার চ্যাম্পিয়নস লিগ, ৬ বার কোপা দেল রে, ৮ বার স্প্যানিশ সুপার কাপ, ৩ বার উয়েফা সুপার কাপ ও ৩ বার ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন মেসি। পাশাপাশি পাঁচবার জিতেছেন ফিফা ব্যালন ডি’অর।

গতকাল স্প্যানিশ সুপার কাপের ফাইনালই ছিল বার্সার নতুন অধিনায়ক হিসেবে মেসির প্রথম ম্যাচ। শিরোপা দিয়েই অধিনায়কত্বের অভিষেকটা রাঙিয়ে রাখলেন ৩১ বছর বয়সি তারকা।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ