পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > নো রোনালদো, নো ক্রাউড !

নো রোনালদো, নো ক্রাউড !

ক্রীড়া ডেস্ক: শেষ ১০ বছরে লা লিগার ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে সবচেয়ে কম দর্শকের উপস্থিতি ছিল রোববার।

রাতে লা লিগার নতুন মৌসুমের প্রথম ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে তারা আতিথেয়তা দেয়া গেতাফেকে। দুটি কারণে ম্যাচটি ছিল সকলের আগ্রহের কেন্দ্রে। প্রথমত, ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া লিগের শুরুটা কেমন করে রিয়াল মাদ্রিদ? দ্বিতীয়ত, ঘরের মাঠে রোনালদোকে ছাড়া সমর্থকদের আগ্রহ কতটুকু?

গেতাফেকে ২-০ গোলে হারানোয় রিয়াল মাদ্রিদের পারফরম্যান্স নিয়ে কেউ প্রশ্ন তুলছেন না। কিন্তু ঘরের মাঠে দর্শক খরায় চিন্তিত রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ ১০ বছরে সবথেকে কম দর্শকের উপস্থিতি ছিল গতকাল।

ঘরের মাঠে লিগের প্রথম ম্যাচে দর্শক খরার প্রথম কারণ রোনালদো। রিয়াল মাদ্রিদের ইতিহাসের সবথেকে বড় তারকা না থাকায় দর্শকের উপস্থিতি ছিল কম। সেই সংখ্যাটা মাত্র ৪৮ হাজার ৪৬৬। অর্থ্যাৎ রিয়াল মাদ্রিদের স্টেডিয়ামের অর্ধেকই ছিল দর্শকশূণ্য। তাইতো গোলডটকম এক প্রতিবেদনের শিরোনাম করেছে এভাবে,‘নো রোনালদো, নো ক্রাউড’!

২০০৮-০৯ মৌসুমে সবশেষ এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিল সান্তিয়াগো বার্নাব্যু। লা লিগায় মৌসুমের শেষ ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ম্যাচে ৬-২ গোলে হেরেছিল লস ব্ল্যাঙ্কোসরা। এল ক্লাসিকোর ম্যাচ হলেও মাঠে দর্শক উপস্থিতি ছিল খুবই কম।

ওই মৌসুমের পরই রিয়াল মাদ্রিদ রোনালদোকে কেনার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত নেয় রেকর্ড ট্রান্সফার গড়ে রোনালদোকে কিনবে তারা। ২০০৯ সালের জুনে রোনালদো রিয়ালে যোগ দেন। এরপর নয় মৌসুম কাটিয়ে দেন মাদ্রিদের ক্লাবটিতে। এ সময়ে দুটি লা লিগার শিরোপা এবং চারটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন সিআর সেভেন। ৪৩৮ ম্যাচে রোনালদো গোল করেছেন ৪৫০টি।

এছাড়া গেতাফের বিপক্ষে ম্যাচে দর্শক উপস্থিত না হওয়ার আরেকটি কারণও আছে। চলতি মৌসুমে বড় কোনো তারকাকে এখন পর্যন্ত দলে ভেড়ায়নি রিয়াল। গোল রক্ষক কর্তোয়াকে দলে নিলেও তার মাঠে নামতে আরও এক সপ্তাহ। ব্রাজিলের ভিনিসিয়াসকেও অপেক্ষা করতে হচ্ছে। রোনালদোর রিপ্লেসমেন্ট হিসেবে এখনও কাউকে দলে নেয়নি রিয়াল মাদ্রিদ।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ