পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > মাহমুদউল্লাহর দ্যুতি ছড়ানো বোলিং, জিতল সেন্ট কিটস

মাহমুদউল্লাহর দ্যুতি ছড়ানো বোলিং, জিতল সেন্ট কিটস

ক্রীড়া ডেস্ক: বল হাতে ‍দ্যুতি ছড়িয়ে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে জিতিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বুধবার সেন্ট লুসিয়া স্টার্সকে ৭ উইকেটে হারিয়ে সিপিএলের দ্বিতীয় জয় তুলে নিয়েছে সেন্ট কিটস। শুরুতেই বোলাররা দলকে এনে দিয়েছিলেন জয়ের ভিত। আগে ব্যাটিং করতে নেমে সেন্ট লুসিয়া মাত্র ৬৯ রানে গুটিয়ে যায়। ৩ উইকেট হারিয়ে সেই লক্ষ্য ছুঁয়ে ফেলে সেন্ট কিটস।

বল হাতে মাহমুদউল্লাহ ৪ ওভারে ২০ রানে নেন ২ উইকেট। অসাধারণ বোলিং স্পেলে ছিল একটি মেডেন ওভারও। ম্যাচসেরা নির্বাচিত হওয়া বাঁহাতি পেসার শেলডন কর্টরেল ২.৩ ওভারে ১৪ রানে নেন ৩ উইকেট। এছাড়া লামিচ্চানে ১৩ রানে নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন বেন কাটিং ও কার্লোস ব্রাফেট।

বাংলাদেশি তারকা মাহমুদউল্লাহ রিয়াদ পাওয়ার প্লে’তে করেন ৩ ওভার। তার করা দ্বিতীয় ওভার থেকে কোনো রান নিতে পারেননি কাইরন পোলার্ড। ওভারের প্রথম বলে মাহমুদউল্লাহ ফেরান সিমন্সকে। পাওয়ার প্লে’তে ৩ ওভারে মাত্র ৯ রানে ২ উইকেট নেন ডানহাতি স্পিনার। পরবর্তীতে অষ্টম ওভারে এক চার ও ছক্কায় মোট ১১ রান দেন মাহমুদউল্লাহ। ৪ ওভার শেষে তার বোলিং স্পেল ছিল এরকম, ৪-১-২০-২।

সেন্ট কিটসের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১২.৩ ওভারে গুটিয়ে যায় সেন্ট লুসিয়া। সর্বোচ্চ ২৪ রান করেন কাইস আহমেদ। ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে আসে ১৪ রান। এছাড়া কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

৭০ রান তাড়া করতে নেমে দ্রুত ৩ উইকেট হারায় সেন্ট কিটস। লুইস ১৩, কিং ১৮ ও কুপার শূন্য রানে সাজঘরে ফেরেন। একপ্রান্ত আগলে খেলে যান ওপেনার থমাস। ডানহাতি এ ওপেনার ২১ বলে ৩৮ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। তার সঙ্গে ২ রানে অপরাজিত থাকেন ডেভচিচ।

চার ম্যাচে এটি মাহমুদউল্লাদের দ্বিতীয় জয়। দুটি ম্যাচ হেরেছে তারা।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ