পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > মেসি-রোনালদো-বেল-সালাহ সংক্ষিপ্ত তালিকায়

মেসি-রোনালদো-বেল-সালাহ সংক্ষিপ্ত তালিকায়

ক্রীড়া ডেস্ক:

ফিফার বর্ষসেরা গোলের পুরস্কার পুসকাস অ্যাওয়ার্ড। ২০০৯ সাল থেকে এ পুরস্কার দিয়ে আসছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

২০১৮ সালের পুসকাস অ্যাওয়ার্ডের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। ফ্যানদের ভোটে নির্বাচিত হবে বিজয়ী। আর বিজয়ীর নাম প্রকাশ করা হবে আগামী ২৪ সেপ্টেম্বর লন্ডনে।

১০ জনের চূড়ান্ত তালিকায় বড় কোনো চমক নেই। ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, মোহাম্মদ সালাহ, গ্যারেথ বেলরা জায়গা পেয়েছেন প্রত্যাশিতভাবেই। এছাড়া চোখ ধাঁধানো গোল করায় গ্রিক, অস্ট্রেলিয়া, ব্রাজিল লিগের খেলোয়াড়রাও পুসকাস অ্যাওয়ার্ডের জন্য মনোনিত হয়েছেন। বিশ্বকাপে অসাধারণ গোল করায় বেঞ্জামিন পাভার্ড, রিকার্ডো কারিশমাও পুসকাস অ্যাওয়ার্ডের জন্য মনোনিত হয়েছেন।

চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলের বিপক্ষে রিয়াল মাদ্রিদ স্টার গ্যারেথ বেলের ওভারহেড কিক এ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে। পাশাপাশি জুভেন্টাসের বিপক্ষে রোনালদোর ওভারহেড কিকও জায়গা পেয়েছে সংক্ষিপ্ত তালিকায়।

বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ভলিতে অসাধারণ গোল করেছিলেন পাভার্ড। তার ডানপায়ের শটটি আজও চোখে লেগে আছে ফ্রান্স ভক্তদের। দুর্দান্ত সেই গোলটি সেরা গোলের তালিকায় জায়গা পাবে না তা কি করে হয়।

এছাড়া বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে লিওনেল মেসির গোলটিও পুসকাস অ্যাওয়ার্ডের জন্য মনোনিত হয়েছে। পর্তুগালের কারিশমা ইরানের বিপক্ষে ডানপায়ে শট নিয়ে ডি বক্সের বাইরে থেকে গোল করেছিলেন। সেরাদের তালিকায় রয়েছে ওই গোলটিও।

গত মৌসুমে ৪৪ গোল করেছিলেন সালাহ। ফিফার চোখে তার সেরা গোল এভারটনের বিপক্ষে। যেখানে সালাহ টপ কর্ণার থেকে দুই খেলোয়াড়কে ফাঁকি দিয়ে বল নিয়ে ভেতরে ঢুকে লক্ষ্যভেদ করেছিলেন।

এছাড়া তালিকায় অন্য চার খেলোয়াড় হলেন রাশিয়া লিগের খেলোয়াড় চেরিশভ, গ্রিক ফুটবলার লাজারোস ক্রাইস্টডোলোপোলোস, অস্ট্রেলিয়ার রিলে ম্যাকগ্রি এবং ব্রাজিল ফুটবল লিগের খেলোয়াড় জর্জিয়ান ডি আররাসেসেটা।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ