পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > ৬৪ বল, ১৪ চার, ৯ ছক্কা, ১৪৫ নট আউট

৬৪ বল, ১৪ চার, ৯ ছক্কা, ১৪৫ নট আউট

ক্রীড়া ডেস্ক : মাত্র ৬৪ বলে ১৪ চার ও ৯ ছক্কায় অপরাজিত ১৪৫ রান- পরিসংখ্যানই বলছে কী তাণ্ডবটাই না সেদিন চালিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল!

ঘটনাটা দুই বছর আগে, আজকের এই দিনেই। ২০১৬ সালের ৬ সেপ্টেম্বর পাল্লেকেলেতে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ সেটি।

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল শ্রীলঙ্কা। ডেভিড ওয়ার্নারের সঙ্গে প্রথমবার ম্যাক্সওয়েলকে ওপেন করতে নামিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। ডানহাতি ব্যাটসম্যান লঙ্কান বোলারদের চোখের জল নাকের জল এক করে ছাড়েন।

ম্যাক্সওয়েল সেঞ্চুরি তুলে নেন ৪৯ বলে, তার প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথমবার ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান তিনিই। তার ১৪৫ রানের ইনিংসে ১১০-ই আসে বাউন্ডারি থেকে!

ম্যাক্সওয়েলের ১৪৫ ও ট্রাভিস হেডের ১৮ বলে ৪৫ রানে ২০ ওভারে ৩ উইকেটে ২৬৩ রান তুলেছিল অস্ট্রেলিয়া, যা টি-টোয়েন্টির সর্বোচ্চ দলীয় সংগ্রহ। অস্ট্রেলিয়া ভেঙে দেয় ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার করা ২৬০ রানের রেকর্ড। সফরকারীরা ম্যাচ জিতেছিল ৮৫ রানে।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ