পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > কুকের শেষ টেস্ট শুরু, রানের খাতা খুলেই ছুঁলেন রেকর্ড

কুকের শেষ টেস্ট শুরু, রানের খাতা খুলেই ছুঁলেন রেকর্ড

ক্রীড়া ডেস্ক : ভারতের বিপক্ষে চতুর্থ টেস্ট শেষেই অবসর ঘোষণা করেন অ্যালিস্টার কুক। ওভালে ভারতের বিপক্ষে পঞ্চম টেস্টটিই হবে তার ক্যারিয়ারের শেষ টেস্ট। শেষ টেস্ট খেলতে মাঠে নেমেছেন ৩৩ বছর বয়সী কুক।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়েছে টেস্টটি। ওভালে কুকের শেষ টেস্টে টস জিতেছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। আর টানা পঞ্চমবারের মতো টস হেরেছেন বিরাট কোহলি।

ব্যাট করতে কুক যখন মাঠে নামেন তখন গোটা গ্যালারির সব দর্শক দাঁড়িয়ে করতালি দেন। মাঠে প্রবেশ করতেই দুই পাশে ছোট ছোট শিশুরা ইংল্যান্ডের পতাকা নাড়িয়ে তাকে অভিবাদন জানান। উইকেটে ঘোকার আগে ভারতের ক্রিকেটাররা দু’পাশে দাঁড়িয়ে তাকে গার্ড অব অনার দেন। কোহলির সঙ্গে হাত মিলিয়ে ক্রিজে যান কুক।

মাঠে নেমেই মাইলফলক ছুঁয়েছেন কুক। ওভালে এটা তার ১৩তম টেস্ট। আগের ১২ টেস্টে তিনি রান করেছিলেন ৯৯৯টি। তার মধ্যে দুটো সেঞ্চুরি ছিল। আজ মাঠে নেমে রানের খাতা খুলেই এই ভেন্যুতে ১০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

তার ক্যারিয়ারে সবচেয়ে বেশি রান করেছেন বিখ্যাত লর্ডস গ্রাউন্ডে। সেখানে তিনি ২৬ ম্যাচ খেলে ১ হাজার ৯৩৭ রান করেছেন। তার মধ্যে ৪টি সেঞ্চুরিও আছে।

তবে ওভালে ১০০০ রান করা তৃতীয় ব্যক্তি তিনি। কুকের আড়েগ গ্রাহাম গুচ ও স্যার লেন হাটন ওভালে করেছিলেন সহ¯্র রান। দেখার বিষয় কুক তার ক্যারিয়ারের শেষ টেস্টটি কিভাবে রাঙান।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ