পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফইনালে বাংলাদেশ

পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিফইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : নারী ফুটবলে পাকিস্তান নবীন। তাদের বিপক্ষে নেপাল প্রথম ম্যাচে ১২-০ গোলে জয় পায়। বাংলাদেশ যে পাকিস্তানের বিপক্ষে গোলবন্যা বইয়ে দিবে সেটা ছিল অনুমেয়। হলও তাই। পাকিস্তানের মেয়েদের বিপক্ষে রীতিমতো গোল উৎসব করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের মিশন শুরু করেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। এমন হয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে মৌসুমী-মার্জিয়াদের।

রোববার ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে প্রথমার্ধেই পাকিস্তানের জালে ৮ গোল দেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে দেয় আরো ৯টি গোল। বাংলাদেশের হয়ে হ্যাটট্রিকসহ ৭ গোল করেছেন মোসাম্মদ সিরাত জাহান স্বপ্না। তিনি ম্যাচের ১০, ৩০, ৪৪, ৬২, ৭৩, ৭৬ ও ৯০ মিনিটে করেন সাতটি গোল।

হ্যাটট্রিকসহ ৪ গোল করেছেন মার্জিয়া। তিনি ম্যাচের ৭, ১৩, ২২, ৭১ মিনিটে চারটি গোল করেন। জোড়া গোল করেছেন শিউলি আজিম। তিনি ৩২ ও ৬৯ মিনিটে গোল দুটি করেন। ১টি করে গোল করেছেন অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী (৩৭ মি.), আখি খাতুন (৫৮ মি.), কৃষ্ণা রাণী (৭৪ মি.) ও তহুরা খাতুন (৮৭ মি.)।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আগস্টে ভুটানে অনুষ্ঠি সাফ অনূধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের মেয়েদের ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশের কিশোরীরা। এবার সেটাকে ছাড়িয়ে অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল ১৭-০ গোলে হারাল পাকিস্তানকে।

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে মৌসুমী-মারিয়াদের প্রতিপক্ষ নেপাল ও পাকিস্তান। ২ অক্টোবর গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে। নেপাল তাদের প্রথম ম্যাচে ১২-০ গোলে হারিয়েছে পাকিস্তানকে। পাকিস্তানের বিপক্ষে আজ বাংলাদেশ বড় জয় পাওয়ায় সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে নেপালেরও। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মঙ্গলবার তারা বাংলাদেশের মুখোমুখি হবে।

‘এ’ গ্রুপে রয়েছে ভারত, স্বাগতিক ভুটান ও মালদ্বীপ। ভারত তাদের প্রথম ম্যাচে ৪-০ গোলে ভুটানকে হারিয়েছে। আর ভুটান তাদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ১৪-০ গোলে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে। মঙ্গলবার ভারত তাদের শেষ ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে।

দুই গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে যাবে। ৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। আর ৭ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ও ফাইনাল।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ