পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : 

প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। গ্রুপ চ্যাম্পিয়ন হতে আজ নেপালের সঙ্গে ড্র করলেই চলত। তবে নেপালকে ২-১ গোলে হারিয়েই ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের শেষ চারে উঠেছে বাংলাদেশ।

ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় শুরু হয়েছিল ম্যাচ। ১৬ মিনিটে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন সিরাত জাহান স্বপ্না। পাকিস্তানের বিপক্ষে স্বপ্না করেছিলেন সাত গোল।

লম্বা পাসে বল নেপালের অর্ধে বাড়িয়েছিলেন বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড় আঁখি খাতুন। বলের পেছনে ছুটতে শুরু করেন নেপালের দুইজন খেলোয়াড় ও স্বপ্না। নেপালের দুই খেলোয়াড়কে পেছনে ফেলে সামনে এগিয়ে যান স্বপ্না। বল তখন ডি-বক্সের সামনে। নেপালের গোলরক্ষকও এগিয়ে আসেন। স্বপ্না বলের দখল নিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে চলে যান সামনে। এরপর ফাঁকা পোস্টে আলতো টোকায় বল পাঠান (১-০)।

ম্যাচের ৩২ মিনিটে কৃষ্ণা রাণী সরকার গোল করে ব্যবধান বাড়ান। এবারও সেই একইভাবে বাংলাদেশের গোলরক্ষক গোল কিক থেকে লম্বা পাসে বল পাঠান নেপালের অর্ধে। ডি-বক্সের সামনে বলের দখল নেন কৃষ্ণা। ঢুকে পড়েন বক্সের ভেতর। গোলরক্ষক তার সামনে। ট্যাব করে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান কৃষ্ণা (২-০)।

৪১ মিনিটে পেনাল্টি পেয়েছিল বাংলাদেশ। কিন্তু স্পট-কিকে বল পোস্টের বাইরে দিয়ে মেরে স্কোরলাইন ৩-০ করার সুযোগ হাতছাড়া করেন শামসুন্নাহার। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে একটি গোল শোধ করে নেপাল। নেপালের রামসি কুমারী শিসিং গোলটি করলেও সেটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

নেপাল তাদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ১২-০ গোলে। তবে আজ বাংলাদেশের সামনে তেমন সুবিধাই করতে পারেনি তারা। প্রায় পুরো ম্যাচে আধিপত্য দেখিয়েছে বাংলাদেশের মেয়েরা।

 

শুক্রবার সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্সআপ ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে অপর সেমিফাইনালে লড়বে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত ও নেপাল।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

x

Check Also

সৌম্য-মিরাজ কবে শিখবে, প্রশ্ন সাকিবের

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক : মাত্র ২০ বল টিকে থাকতে পারলেই হতো। তাহলে আফগানিস্তানের বিপক্ষে লজ্জার হারটা এড়ানো যেত। সাকিব বাজে শট খেলে প্রথমেই দলকে ডুবিয়ে আসেন। পরবর্তীতে মিরাজ ও সৌম্য এমন কাজ করেছেন, যাতে ...

প্রশ্নবিদ্ধ হলো চট্টগ্রামের ক্রিকেট মাঠের নিরাপত্তা:সাকিবকে তরুণের ফুল

আরও একবার প্রশ্নবিদ্ধ হলো বাংলাদেশের ক্রিকেট মাঠের নিরাপত্তা। নিরাপত্তা বেষ্টনী ডিঙিয়ে আবারও এক দর্শক ঘটাল পাগলাটে কাণ্ড। এবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাচলাকালীন এক তরুণ ফুলের তোড়া নিয়ে ঢুকে পড়ে মাঠে, জোর করে জড়িয়ে ...

প্রতীক্ষার টেস্টে ইতিহাস বদলানোর চ্যালেঞ্জ

চলতি বছর দেশের মাটিতে প্রথম ও একমাত্র টেস্ট খেলার অপেক্ষায় বাংলাদেশ। ২০১৮ সালের ২ ডিসেম্বর থেকে ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর। দশ মাস বিরতির পর দেশের মাটিতে টেস্ট খেলার প্রহর গুনছেন সাকিব, মুশফিকরা। অভিষেক বছরের পর ...

শিরোনামঃ