পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > রেকর্ড জুটিতে ভাস্বর রনি-মজিদ

রেকর্ড জুটিতে ভাস্বর রনি-মজিদ

ক্রীড়া প্রতিবেদক : 

আগের দিনের সেঞ্চুরিকে ডাবলে রূপ দিয়েছেন রনি তালুকদার। ওপেনিং পার্টনারের সঙ্গে পাল্লা দিয়ে ব্যাটিং করেছেন আব্দুল মজিদ। হাফ সেঞ্চুরির ইনিংসকে তিন অঙ্কে নিয়ে গেছেন।

দুজনের জুটিতে এসেছে রেকর্ড রান। তাতেই যেন সব পাওয়া হয়ে গেছে দুজনের। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটির রেকর্ড গড়েছেন ঢাকা বিভাগের এই দুই ব্যাটসম্যান। ফতুল্লায় চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৩৫০ রানের জুটি গড়েন তারা।

রেকর্ড রানের জুটি গড়তে তারা পেছনে ফেলেছেন নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমানকে। জাতীয় ক্রিকেট লিগের শেষ মৌসুমে চট্টগ্রামে ঢাকা মেট্রোর বিপক্ষে ৩৪১ রানের উদ্বোধনী ‍জুটি গড়েছিলেন তারা।

এ নিয়ে তৃতীয়বারের মতো তিনশর বেশি রানের উদ্বোধনী জুটি গড়েছেন রনি-মজিদ। ২০১৫ সালে ফতুল্লাতেই ৩১৪ রান করেছিলেন ঢাকা মেট্রোর বিপক্ষে। একই বছর চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ৩০৪ রান করেছিলেন বিকেএসপির ৩ নম্বর মাঠে।

জুটির রেকর্ড গড়ার দিনে ডাবল সেঞ্চুরির স্বাদ পেয়েছেন রনি তালুকদার। ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান। আর মজিদ অষ্টম সেঞ্চুরির দেখা পেয়েছেন। ১৩২ রান করা মজিদকে ফিরিয়ে এ জুটি ভাঙেন জুবায়ের হোসেন লিখন। ২৮৮ বলে ১৪ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান।

ডাবল সেঞ্চুরিয়ান রনি ২৫২ বলে ২২৮ রান করেন। ১৮ চার ও ৭ ছক্কায় মাঠ মাতিয়ে রাখেন রনি। ৩৮৫ রানে ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন রনি।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ