পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > কিশোরী ফুটবলারদের ১০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

কিশোরী ফুটবলারদের ১০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক :

১৫ থেকে ২৩ সেপ্টেম্বর রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর বাছাইপর্ব।

যেখানে ‘এফ’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশসহ বাহরাইন, আরব আমিরাত, ভিয়েতনাম ও লেবানন অংশগ্রহণ করে। বাছাইপর্বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা জাতীয় ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দ্বিতীয় রাউন্ডে নাম লেখায়।

 

চ্যাম্পিয়ন এই কিশোরীদের এবং কর্মকর্তাদের আজ বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে সংবর্ধনা দেন। সংবর্ধনা অনুষ্ঠানে ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়কে ১০ লাখ এবং প্রত্যেক কর্মকর্তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অন্যান্য উপহার সামগ্রী দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি এবং বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

 

উল্লেখ্য, বাছাইপর্বে ‘এফ’ গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ ১০-০ গোলে হারায় বাহরাইনকে। দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে বাংলাদেশ জয় পায় ৮-০ ব্যবধানে। আর তৃতীয় ম্যাচে অনুচিং মোগিনির হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৭-০ ব্যবধানে। আর শেষ ম্যাচে শক্তিশালী ভিয়েতনামের মেয়েদের ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে ওঠে।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় ছিল ওয়ালটন গ্রুপ।

x

Check Also

৯৬ রানের টার্গেটেও ঘাম ঝরল ভারতের

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৪ উইকেটে জয় পেয়েছে ভারত। শনিবার রাতে লাউডারহিলে ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৫ রান তুলতে পারে। এই রান ...

তিন মাসের জন্য নিষিদ্ধ মেসি

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ফুটবল থেকে লিওনেল মেসিকে তিন মাসের জন্য নিষিদ্ধ করেছে দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশন (কনমেবল)। কোপা আমেরিকায় কনমেবলকে ‘দুর্নীতিবাজ’ বলে মন্তব্য করায় এই শাস্তি পেলেন আর্জেন্টিনা অধিনায়ক। চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ...

ইংল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক জয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজটাও ভালো কাটেনি তামিম ইকবালের। তবে এবার বাংলাদেশের হয়ে দারুণ এক সেঞ্চুরি করলেন আরেক তামিম- তানজিদ হাসান তামিম। তার সেঞ্চুরির পর বোলারদের নৈপুণ্যে ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে স্বাগতিকদের তৃতীয়বারের মতো ...

শিরোনামঃ