পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > কিশোরী ফুটবলারদের ১০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

কিশোরী ফুটবলারদের ১০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক :

১৫ থেকে ২৩ সেপ্টেম্বর রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর বাছাইপর্ব।

যেখানে ‘এফ’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশসহ বাহরাইন, আরব আমিরাত, ভিয়েতনাম ও লেবানন অংশগ্রহণ করে। বাছাইপর্বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা জাতীয় ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দ্বিতীয় রাউন্ডে নাম লেখায়।

 

চ্যাম্পিয়ন এই কিশোরীদের এবং কর্মকর্তাদের আজ বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে সংবর্ধনা দেন। সংবর্ধনা অনুষ্ঠানে ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়কে ১০ লাখ এবং প্রত্যেক কর্মকর্তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অন্যান্য উপহার সামগ্রী দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি এবং বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

 

উল্লেখ্য, বাছাইপর্বে ‘এফ’ গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ ১০-০ গোলে হারায় বাহরাইনকে। দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে বাংলাদেশ জয় পায় ৮-০ ব্যবধানে। আর তৃতীয় ম্যাচে অনুচিং মোগিনির হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৭-০ ব্যবধানে। আর শেষ ম্যাচে শক্তিশালী ভিয়েতনামের মেয়েদের ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে ওঠে।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় ছিল ওয়ালটন গ্রুপ।

x

Check Also

বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। যেটা নভেম্বরের ৩ তারিখ থেকে শুরু হবে। এই সিরিজকে সামনে রেখে আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। টি-টোয়েন্টি সিরিজে রাখা ...

ধর্মঘট প্রত্যাহার, মাঠে ফিরছেন ক্রিকেটাররা

ক্রিকেটারদের সঙ্গে বিসিবির আলোচনা ফলপ্রসূ হয়েছে। ক্রিকেটারদের অধিকাংশ দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে ক্রিকেট বোর্ড। ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ক্রিকেটাররা। বুধবার রাতে বিসিবিতে ক্রিকেটারদের সঙ্গে সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, শনিবার শুরু ...

দেশের ক্রিকেটের বিরুদ্ধে ষড়যন্ত্র দেখছেন বিসিবি সভাপতি

হুট করে ১১ দফা দাবি তুলে ক্রিকেটারদের ডাকা ধর্মঘটের পেছনে ষড়যন্ত্র দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের অবকাঠামোগত উন্নয়ন- এমন নানাবিধ সমস্যার ...

শিরোনামঃ