পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > কিশোরী ফুটবলারদের ১০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

কিশোরী ফুটবলারদের ১০ লাখ টাকা করে দিলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক :

১৫ থেকে ২৩ সেপ্টেম্বর রাজধানীর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর বাছাইপর্ব।

যেখানে ‘এফ’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশসহ বাহরাইন, আরব আমিরাত, ভিয়েতনাম ও লেবানন অংশগ্রহণ করে। বাছাইপর্বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা জাতীয় ফুটবল দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দ্বিতীয় রাউন্ডে নাম লেখায়।

 

চ্যাম্পিয়ন এই কিশোরীদের এবং কর্মকর্তাদের আজ বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে সংবর্ধনা দেন। সংবর্ধনা অনুষ্ঠানে ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়কে ১০ লাখ এবং প্রত্যেক কর্মকর্তাকে ৫ লাখ টাকার চেক প্রদান করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অন্যান্য উপহার সামগ্রী দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি এবং বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

 

উল্লেখ্য, বাছাইপর্বে ‘এফ’ গ্রুপের প্রথম ম্যাচে বাংলাদেশ ১০-০ গোলে হারায় বাহরাইনকে। দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে বাংলাদেশ জয় পায় ৮-০ ব্যবধানে। আর তৃতীয় ম্যাচে অনুচিং মোগিনির হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে হারায় ৭-০ ব্যবধানে। আর শেষ ম্যাচে শক্তিশালী ভিয়েতনামের মেয়েদের ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে ওঠে।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় ছিল ওয়ালটন গ্রুপ।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ