পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > মোসাদ্দেকের সেঞ্চুরিতে জয়ে ফিরল বাংলাদেশ

মোসাদ্দেকের সেঞ্চুরিতে জয়ে ফিরল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: ব্যাটসম্যানদের ব্যর্থতায় ইমার্জিং কাপের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছিল আরব আমিরাত। সেই ব্যাটসম্যানদের স্বরূপে ফেরায় আজ জয়ে ফিরল টাইগাররাও। দ্বিতীয় ম্যাচে মোসাদ্দেকের সেঞ্চুরিতে হংকংকে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

গ্রুপ ‘বি’ এর ম্যাচে করাচির সাউথল্যান্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে আজ হংকংকের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৬ রান করে বাংলাদেশ। জবাবে ৭ উইকেটে হংকংয়ের ইনিংস ২৫৮ রানে থেমে গেলে ২৮ রানে জয় পায় লাল-সবুজের জার্সিধারীরা।

আগের দিন আরব আমিরাতের বিপক্ষে অধিনায়ক নুরুল হাসান সোহানের সঙ্গে ০ রানে ফিরেছিলেন মোসাদ্দেক। তবে আজ টাইগার সমর্থকদের হতাশ করেননি তিনি। অসাধারণ সেঞ্চুরিতে দলকে লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন এ তারকা ব্যাটসম্যান।

ব্যাট করতে নেমে দলীয় ৯ রানে মিজানুর রহমানকে (৮) হারিয়ে ধাক্কা খায় বাংলাদেশ। তবে শুরুর ধাক্কা কাটিয়ে ওয়ানডাউনে নামা নাজমুল ইসলাম শান্তের সঙ্গে ৮০ রানের জুটিতে দলকে এগিয়ে দেন জাকির হোসেন। দলীয় ৮৯ রানে এহসান খানের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন নাজমুল হোসেন (৩৬)। তারপর মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরির আফসোস নিয়ে প্যাভিলিয়নে ফিরে যান জাকির হোসেন । ফেরার আগে ৬৩ বলে ৪ চারে ৪৯ রান করেন তিনি।

এরপর ইয়াসির আলী ও আফিফ হোসেনের সঙ্গে ছোট ছোট জুটিতে দলকে ভালো অবস্থানে নিয়ে যান মোসাদ্দেক। দলের হয়ে ৮৬ বলে ৮ চার ও ৩ ছক্কায় বরাবর ১০০ রান করে এহসান নেওয়াজের শিকার হয়েছেন মোসাদ্দেক। এছাড়া ইয়াসির ৪৫, আফিফ ২০ ও অধিনায়ক নুরুল হাসান সোহানের ১৭ রানে ভর করে ৮ উইকেটে ২৮৬ রানে থামে বাংলাদেশ।

বল হাতে হংকংয়ের হয়ে অধিনায়ক আইজাজ খান ৩টি ও এহসান নেওয়াজ ২টি উইকেট পান।

২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৯২ রান করেছেন ওপেনার নিজাকাত খান। দ্বিতীয় সর্বোচ্চ ৯১ রান করেন বাবর হায়াত। এছাড়া এহসান খান ২৬, আইজাজ খান ১৫ ও রাগ কাপুর ১৫ রান করেন।

বল হাতে বাংলাদেশের হয়ে মোসাদ্দেক ও খালেদ আহমেদ সমান দুটি করে উইকেট পেয়েছেন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও নাঈম হাসান।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ