পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > দ্রুততম সেঞ্চুরির রেকর্ড হ্যারিসের

দ্রুততম সেঞ্চুরির রেকর্ড হ্যারিসের

ক্রীড়া ডেস্ক : ঠিক তিন বছর এক সপ্তাহ আগে মেয়েদের বিগ ব্যাশের প্রথম আসরে প্রথম ব্যাটার হিসেবে সেঞ্চুরি করেছিলেন তিনি। সেই গ্রেস হ্যারিস এবার টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে দ্রততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন।

গ্যাবায় বুধবার মেলবোর্ন স্টারসের বিপক্ষে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেন ব্রিসবেন হিটের ওপেনার হ্যারিস। তার অপরাজিত ১০১ রানের ইনিংসে ছিল ১৩টি চার ও ৬টি ছক্কার মার। তার দল ম্যাচ জিতেছে ১০ উইকেটের বড় ব্যবধানে।

১৩৩ রানের লক্ষ্য তাড়ায় মেথ মুনিকে সঙ্গে নিয়ে পাওয়ার-প্লের ৬ ওভারেই ৭৭ রান তোলেন হ্যারিস, যেখানে মুনির অবদান ছিল মাত্র ১০ রান। ষষ্ঠ ওভারে ২টি করে চার ও ছক্কায় হ্যারিস তোলেন ২৩ রান।

হ্যারিস ফিফটি পূর্ণ করেন ২৩ বলে। পরের পঞ্চাশ করতে লেগেছে মাত্র ১৯ বল। দলের জয়ের জন্য যখন দরকার ১ রান, হ্যারিসের সেঞ্চুরির জন্য লাগে ৫। রিস্ট স্পিনার অ্যালানা কিংকে লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে দলের জয়ের পাশাপাশি নিজের সেঞ্চুরি পূর্ণ করেন ২৫ বছর বয়সি এই ব্যাটার। ব্রিসবেন ম্যাচ জিতেছে ১০.৫ ওভারেই।

মেয়েদের বিগ ব্যাশে আগের দ্রততম সেঞ্চুরির রেকর্ড ছিল অ্যাশলেইজ গার্ডনারের। গত বছর সিডনি সিক্সার্সের হয়ে মেলবোর্ন স্টারসের বিপক্ষে তিনি ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন।

হ্যারিসের ৪২ বলে সেঞ্চুরি বিগ ব্যাশে দ্রুততম ও মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় দ্রততম। ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডিয়েন্ড্রা ডটিনের ৩৮ বলের সেঞ্চুরি সবচেয়ে দ্রততম।

বিগ ব্যাশের এবারের আসরে তৃতীয় ব্যাটার হিসেবে সেঞ্চুরি করলেন হ্যারসি। চার আসর মিলিয়ে এটি অষ্টম সেঞ্চুরি। যেখানে একমাত্র ব্যাটার হিসেবে দুটি সেঞ্চুরির রেকর্ড হ্যারিসের।

x

Check Also

চোখ থাকবে ‘অধিনায়ক’ তামিমের দিকে

বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জাতীয় দলের নেতৃত্বের পদ থেকে সরে দাঁড়ালে সেই জায়গায় স্থলাভিষিক্ত হোন তামিম ইকবাল। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব পেলেও মাঠে নিজের নেতৃত্ব দেখানোর সুযোগই পাচ্ছিলেন না এই ওপেনার। ...

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

শিরোনামঃ