পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > ডু প্লেসিস-ওয়াটসনে অষ্টমবারের মতো ফাইনালে চেন্নাই

ডু প্লেসিস-ওয়াটসনে অষ্টমবারের মতো ফাইনালে চেন্নাই

ক্রীড়া ডেস্ক : প্রথম কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হার মেনেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে আবারো মুম্বাইর মুখোমুখি হতে যাচ্ছে ধোনিবাহিনী।

এ নিয়ে দশ আসরে অংশ নিয়ে অষ্টমবারের মতো ফাইনালে উঠলো চেন্নাই। আগের সাতবার ফাইনালে উঠে তিনবার শিরোপা জিতেছে চেন্নাই। সবশেষ ২০১০ সালে ফাইনালে মুখোমুখি হয়েছিল চেন্নাই-মুম্বাই। সেবার জিতেছিল চেন্নাই। ৯ বছর পর আবারো তাদের দেখা হচ্ছে ফাইনালে।

অবশ্য দিল্লির সামনে সুযোগ ছিল প্রথমবারের মতো আইপিএলের ফাইনালে ওঠার। কিন্তু ফাপ ডু প্লেসিস ও শেষ ওয়াটসনের দিনে সেটা সম্ভব হয়নি। গতকাল শুক্রবার রাতে ভিসাক্ষাপত্তনমে দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি প্রথমে ব্যাট করতে নেমে ১৪৭ রান তোলে। জবাবে ৬ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই।

বর্তমান চ্যাম্পিয়নদের এমন জয়ে ব্যাট হাতে অবদান রেখেছেন ডু প্লেসিস ও ওয়াটসন। উদ্বোধনী জুটিতে তারা দুজন ৮১ রান তুলে জয়ের পথ সহজ করে দেন। দলীয় ৮১ রানে ডু প্লেসিস আউট হন। যাওয়ার আগে ৩৯ বলে ৭ চার ও ১ ছক্কায় করে যান ৫০ রান।

এরপর ব্যাট হাতে মারমুখী হন ওয়াটসন। তিনি ১০২ রানের মাথায় আউট হন। কিন্তু ৩২ বলে ৩ চার ও ৪ ছক্কায় খেলে যান ৫০ রানের ইনিংস। শেষ দিকে আম্বাতি রাইডু ২০ বলে অপরাজিত ২০ রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দেন।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি দিল্লি। নিয়মিত বিরতিতে তারা উইকেট হারিয়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রানের বেশি তুলতে পারেনি। ব্যাট হাতে দিল্লির হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন রিশাব পন্ত। কলিন মুনরোর ব্যাট থেকে আসে ২৭টি রান। এ ছাড়া শিখর ধাওয়ান ১৮, শ্রেয়াস আয়ার ১৩, কিমো পল ও ইশান্ত শর্মা ১০টি করে রান করেন।

বল হাতে চেন্নাইর দীপক চাহার, রবীন্দ্র জাদেজা ও হরভজন সিং ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন ফাপ ডু প্লেসিস।

আইপিএলের এবারের আসরের ফাইনালে আগামীকাল রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে চেন্নাই ও মুম্বাই।

x

Check Also

বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। যেটা নভেম্বরের ৩ তারিখ থেকে শুরু হবে। এই সিরিজকে সামনে রেখে আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। টি-টোয়েন্টি সিরিজে রাখা ...

ধর্মঘট প্রত্যাহার, মাঠে ফিরছেন ক্রিকেটাররা

ক্রিকেটারদের সঙ্গে বিসিবির আলোচনা ফলপ্রসূ হয়েছে। ক্রিকেটারদের অধিকাংশ দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে ক্রিকেট বোর্ড। ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ক্রিকেটাররা। বুধবার রাতে বিসিবিতে ক্রিকেটারদের সঙ্গে সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, শনিবার শুরু ...

দেশের ক্রিকেটের বিরুদ্ধে ষড়যন্ত্র দেখছেন বিসিবি সভাপতি

হুট করে ১১ দফা দাবি তুলে ক্রিকেটারদের ডাকা ধর্মঘটের পেছনে ষড়যন্ত্র দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের অবকাঠামোগত উন্নয়ন- এমন নানাবিধ সমস্যার ...

শিরোনামঃ