পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > জাপানকে রুখে দিল আর্জেন্টিনা

জাপানকে রুখে দিল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক : নারী বিশ্বকাপে ‘ডি’ গ্রুপের ম্যাচে সোমবার রাতে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও জাপান। এই ম্যাচে টানা তৃতীয়বারের মতো ফাইনালে ওঠার মিশনে থাকা জাপানকে জিততে দেয়নি আর্জেন্টিনার মেয়েরা।

যদিও ম্যাচের দুই তৃতীয়াংশ বলের দখল ছিল জাপানের মেয়েদের কাছে। কিন্তু আর্জেন্টিনার দুই সেন্টার ব্যাক অগাস্টিনা বারোসো ও আলদানা কমেতির দুর্দান্ত পারফরম্যান্সে জালের নাগাল পায়নি জাপান।

র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে থাকা জাপান বিরতির পর গোলের দারুণ একটা সুযোগ পেয়েছিল। কিন্তু ফরোয়ার্ড কুমি ইয়োকোইয়ামার নেওয়া দূর পাল্লার শট আর্জেন্টিনার গোলরক্ষক ভেনিনা কোরিয়া রুখে দেন। তার আগে ইয়োকি সুগাসাওয়ার নেওয়া ফিরতি শট বারের উপর দিয়ে চলে যায়।

ড্রয়ের ফলে এই প্রথম বিশ্বকাপের ম্যাচে হার এড়ালো আর্জেন্টিনার মেয়েরা। আগের দুই বিশ্বকাপে ছয় ম্যাচে মাঠে নেমে ছয়টিতেই হেরেছিল তারা। আগের দুই বিশ্বকাপে গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বিদায় নিয়েছিল। এবার তারা অন্তত ১ পয়েন্ট সংগ্রহ করেছে।

অন্যদিকে ২০১১ বিশ্বকাপের শিরোপা জেতা জাপান এই ড্রয়ে হতাশ হয়েছে। তারা অন টার্গেটে মাত্র তিনট শট নিতে পেরেছিল। ২০১৫ বিশ্বকাপের ফাইনাল খেলা জাপান শুক্রবার ‘ডি’ গ্রুপে নিজেদের পরবর্তী ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে। একই দিন ইংল্যান্ডের মেয়েদের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

x

Check Also

বাংলাদেশে আসছেন ফিফা সভাপতি ইনফান্তিনো

এক সৌজন্য সফরে আগামী বুধবার ঢাকায় আসছেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বুধবার রাতে ঢাকায় আসবেন তিনি। পরদিন সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনের সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর বৃহস্পতিবার দুপুরে তিনি বাংলাদেশ ...

শেষ ম্যাচে লিটনের চেষ্টায়ও জেতেনি জ্যামাইকা

থমবারের মতো ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে মিশনটা রাঙাতে পারেননি লিটন দাস। জ্যামাইকা তালাওয়াসের যাচ্ছেতাই পারফরম্যান্সের সঙ্গে নিজেও অনুজ্জল ছিলেন তিনি। তবে শেষ ম্যাচে দলের হার এড়াতে লড়াই করতে দেখা গেছে তাকে। গায়না অ্যামাজন ওয়ারিয়র্সের ...

জয়ে কাতার ম্যাচের প্রস্তুতি সারল বাংলাদেশ

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে ১০ অক্টোবর ঘরের মাঠে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচকে সামনে রেখে ভুটানের বিপক্ষে ঘরের মাঠে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে বাংলাদেশ। ফিফার স্বীকৃতিপ্রাপ্ত এই সিরিজের ম্যাচে ...

শিরোনামঃ