পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > এত ওজনের টেস্ট ক্রিকেটার আগে দেখেনি কেউ!

এত ওজনের টেস্ট ক্রিকেটার আগে দেখেনি কেউ!

ক্রীড়া ডেস্ক : 

ঘরোয়া ক্রিকেটে খেলছিলেন গত কয়েক বছর ধরেই। এবার আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদও পাওয়া হয়ে গেল রাকিম কর্নওয়ালের। অফ স্পিনিং এই অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্ট অভিষেকেই গড়েছেন অন্যরকম এক রেকর্ড। টেস্ট ইতিহাসের সবচেয়ে ভারী ক্রিকেটার যে এখন তিনিই!

৬ ফুট ৫ ইঞ্চি লম্বা কর্নওয়ালের ওজন ১৪০ কেজি। এত ওজনের টেস্ট ক্রিকেটার আগে দেখেনি কেউ। এতদিন সবচেয়ে ভারী টেস্ট ক্রিকেটারের রেকর্ড ছিল প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক ওয়ারউইক আর্মস্ট্রংয়ের। তার ওজন ছিল ১৩৩ থেকে ১৩৯ কেজি। আর্মস্ট্রংয়ের রেকর্ডটা ভেঙে দিলেন কর্নওয়াল।

জ্যামাইকা টেস্টে শুক্রবার ভারতের বিপক্ষে টেস্ট ক্যাপ পেয়েছেন ‘মাউন্টেন ম্যান’ কর্নওয়াল। অভিষেকের দিন পারফরম্যান্স দিয়েও নজর কেড়েছেন। শারীরিক গঠন যে সাফল্যের পথে কখনো বাধা হয়ে দাঁড়াতে পারে না, তার উৎকৃষ্ট উদাহরণ যেন ২৬ বছর বয়সি এই অলরাউন্ডার।

ভারতের প্রথম তিন উইকেট পতনেই ছিল কর্নওয়ালের অবদান। প্রথমে তিনি জেসন হোল্ডারের বলে স্লিপে ক্যাচ নেন লোকেশ রাহুলের। এরপর হাত ঘুরিয়ে নেন নিজের প্রথম আন্তর্জাতিক উইকেট। আউট করেন টেস্টে ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারাকে। পরে হোল্ডারের বলে স্লিপে ক্যাচ নেন মায়াঙ্ক আগারওয়ালেরও।

অ্যান্টিগায় জন্ম নেওয়া কর্নওয়ালের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ২০১৪ সালের ডিসেম্বরে, ওয়েস্ট ইন্ডিজের চার দিনের আঞ্চলিক টুর্নামেন্টে। তার আগেই অভিষেক হয় টি-টোয়েন্টি (২০১১) ও লিস্ট ‘এ’ ক্রিকেটে (২০১৩)। অফ স্পিন বোলিংয়ের পাশাপাশি তিনি লোয়ার অর্ডারে হার্ড-হিটার ব্যাটসম্যান হিসেবে পরিচিত।

আঞ্চলিক চার দিনের টুর্নামেন্টে অন্যতম ধারাবাহিক পারফরমার তিনি। সবশেষ ২০১৮-১৯ মৌসুমে ছিলেন সর্বোচ্চ উইকেটশিকারি। ৯ ম্যাচে নেন ৫৪ উইকেট। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়েও খেলেছেন একাধিক সিরিজ। এবার অভিষেক হয়ে গেল জাতীয় দলেও।

x

Check Also

বাংলাদেশের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। যেটা নভেম্বরের ৩ তারিখ থেকে শুরু হবে। এই সিরিজকে সামনে রেখে আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। টি-টোয়েন্টি সিরিজে রাখা ...

ধর্মঘট প্রত্যাহার, মাঠে ফিরছেন ক্রিকেটাররা

ক্রিকেটারদের সঙ্গে বিসিবির আলোচনা ফলপ্রসূ হয়েছে। ক্রিকেটারদের অধিকাংশ দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছে ক্রিকেট বোর্ড। ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ক্রিকেটাররা। বুধবার রাতে বিসিবিতে ক্রিকেটারদের সঙ্গে সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, শনিবার শুরু ...

দেশের ক্রিকেটের বিরুদ্ধে ষড়যন্ত্র দেখছেন বিসিবি সভাপতি

হুট করে ১১ দফা দাবি তুলে ক্রিকেটারদের ডাকা ধর্মঘটের পেছনে ষড়যন্ত্র দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের অবকাঠামোগত উন্নয়ন- এমন নানাবিধ সমস্যার ...

শিরোনামঃ