পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > কেন ছিলেন না, ব্যাখ্যা দিলেন মাশরাফি

কেন ছিলেন না, ব্যাখ্যা দিলেন মাশরাফি

মাশরাফি কেন ছিলেন না? সাকিব, মুশফিকরা সোমবার মিরপুরে ১১ দফা দাবি জানানোর পর থেকে অনেকের মুখেই ঘুরছিল প্রশ্নটি।

মিরপুরের একাডেমি মাঠে সোমবার সংবাদমাধ্যমের সামনে হাজির হয়েছিলেন প্রায় ৬০ জন ক্রিকেটার। সাকিব, মুশফিক, তামিম, মাহমুদউল্লাহ, মিরাজসহ জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই ছিলেন সেখানে।

ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের অবকাঠামোগত উন্নয়নসহ মোট ১১ দফা দাবি জানিয়েছেন ক্রিকেটাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেটীয় কোনো কার্যক্রমে অংশ নেবেন না তারা।

তবে মিরপুরে সাকিবদের সঙ্গে দেখা যায়নি বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে চলছে ব্যাপক সমালোচনাও।

মাশরাফি কেন ছিলেন না? সোমবার রাত সাড়ে এগারোটার একটু পর মাশরাফি তার অফিসিয়াল ফেসবুক পেজে বিষয়টি পরিষ্কার করেছেন। তার ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে দেওয়া হলো:

‘অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে যে, কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার উপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপূর্ণ ভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।’

x

Check Also

যুব বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক: প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ। নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বাংলাদেশ পচেফস্ট্রুমে উড়িয়েছে বিজয়ের পতাকা। বাংলাদেশের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২১১ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৩৫ বল আগে ৬ উইকেটের বিশাল জয়ে ...

খুলনা ৭৩/২, টার্গেট ১৭১

শেষের অপেক্ষায় বঙ্গবন্ধু বিপিএল। ফাইনালের মঞ্চে মুখোমুখি খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। ১৭১ রানের লক্ষ্যে ব্যাট করছে খুলনা। স্কোর: ৯ ওভারে ৭৩/২। টিকলেন না মিরাজও নাজমুল হোসেন শান্তর পর টিকলেন না আরেক ওপেনার মেহেদী হাসান ...

এবার ফাইনালে থাকবেন তো আমির !

প্রথম কোয়ালিফায়ারে ৬ উইকেট নিয়ে খুলনা টাইগার্সকে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে তুলেছেন মোহাম্মদ আমির। টি-টোয়েন্টিতে নিজের ক্যারিয়ার সেরা বোলিং দিয়ে আমির বিপিএলে গড়েছেন রেকর্ড। বিপিএলে সেরা বোলিংয়ের নতুন রেকর্ড এখন এ বাঁহাতির দখলে। রাজশাহী রয়্যালসের বিপক্ষে ...

শিরোনামঃ