পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > বেনজেমা-আসেনসিও জেতালেন রিয়ালকে

বেনজেমা-আসেনসিও জেতালেন রিয়ালকে

স্প্যানিশ লা লিগার ম্যাচে বৃহস্পতিবার (১৮ জুন) রাতে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে তারা ৩-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে। এমন জয়ে জোড়া গোল করেছেন করিম বেনজেমা। অপর গোলটি করেছেন মার্কো আসেনসিও। যিনি ইনজুরি কাটিয়ে ১১ মাস পর নেমেছিলেন মাঠে।

অবশ্য প্রথমার্ধে রিয়ালের ভালোই পরীক্ষা নিয়েছে লস মুরসেলাগোসরা। পেতে দেয়নি জালের নাগাল। তবে দ্বিতীয়ার্ধে খেই হারায় তারা। হজম করে তিন-তিনটি গোল।

ম্যাচের ৬০ মিনিটে পরিকল্পিত আক্রমণে গোলের দেখা পায় রিয়াল। এ সময় ইডেন হ্যাজার্ডকে ফ্লিক করে বল দেন লুকা মদ্রিচ। হ্যাজার্ড পাস দেন বেনজেমাকে। আর বেনজেমা ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জাসপার সিলিসেনকে পরাস্ত করে জালে জড়ান বল।

৭৫ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নেমেই গোল করেন আসেনসিও। এ সময় ডি বক্সের ভেতরে বাম দিক থেকে ফারল্যান্ড মেন্ডির ক্রসে পা লাগিয়ে মাঠে নেমে প্রথম টাচেই গোল করেন স্প্যানিশ এই ফুটবলার। এরপর শেষ গোলটিতেও করেন সহায়তা।

৮৬ মিনিটে আসেনসিও ও বেনজেমা মিলে বুদ্ধিদীপ্ত গোলটি করেন। এ সময় পাল্টা আক্রমণে ডানদিক থেকে আসেনসিওর চতুরতার সঙ্গে দেওয়া পাস পেয়ে যান বেনজেমা। এরপর একজন রক্ষণভাগের খেলোয়াড়ের মাথার উপর দিয়ে ভলিতে বল জালে পাঠান ফঁরাসি স্ট্রাইকার।

এটা ছিল রিয়ালের হয়ে তার ২৪৩ তম গোল। যা তাকে রিয়ালের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ গোলদাতার আসনে স্থান দিয়েছে। এ যাত্রায় বেনজেমা পেছনে ফেলেছেন কিংবদন্তি ফ্রেঙ্ক পুসকাসকে।

এই জয়ের ফলে ২৯ ম্যাচ থেকে ৬২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচ থেকে ৬৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে আছে বার্সেলোনা।

x

Check Also

সেলুলয়েডের ধোনির মৃত্যু, শোকার্ত ভারতীয় ক্রীড়াঙ্গন

বলিউডে সুশান্ত সিং রাজপুতের সর্বশেষ মুভি ছিল ‘ছিচোড়ে’। আর সেই মুভিতে দর্শকদের প্রতি এই অভিনেতার বার্তা ছিল, আত্মহত্যা কখনও শেষ সমাধান হতে পারে না। কিন্তু সেই বার্তাকে খোদ সুশান্ত মিথ্যে করে আত্মহত্যার পথ বেছে নিয়ে ...

সতীর্থদের নিয়ে টাইগারদের সেরা টেস্ট একাদশ হাবিবুলের

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনকে তাঁর চোখে বাংলাদেশের সেরা টেস্ট একাদশ নির্বাচন করতে দিয়েছেন। তবে শর্ত হলো, তিনি যাদের সাথে খেলেছেন অর্থাৎ কেবল ...

যদি একদিন এমন হতো, সেদিন সব খাওয়া যেত…

মাঠে নিজেদের সর্বোচ্চটা উজার করে দেওয়ার জন্য ক্রিকেটাররা এখন আগের থেকে অনেক সচেতন। প্রিয় ও পছন্দের খাবার ত্যাগ করার পাশাপাশি খাদ্যাভাসে বিশাল পরিবর্তন এনেছেন সব ক্রিকেটার। তামিম ইকবালের কথাই ধরুন। ভোজনরসিক হিসেবে তামিমের আলাদা খ্যাতি ...

শিরোনামঃ