পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > রোনালদো-বুফনের রেকর্ড, জুভেন্টাসের বড় জয়

রোনালদো-বুফনের রেকর্ড, জুভেন্টাসের বড় জয়

ইতালিয়ান সিরি’আ লিগে শনিবার রাতে তোরিনোর বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেয়েছে জুভেন্টাস। এই ম্যাচে রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও গোলরক্ষক জিয়ানলুইজি বুফন।

এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে বুফন ইতালিয়ান সিরি’আ লিগে রেকর্ড ৬৪৮ ম্যাচে মাঠে নামার রেকর্ড গড়েন। এ যাত্রায় তিনি পেছনে ফেলেন পাওলো মালদিনিকে।

এদিকে ক্রিস্টিয়ানো রোনালদো আজ ৬১ মিনিটে ফ্রি কিকে তার ক্যারিয়ারের ৫৫তম গোল করেছেন। যা চলতি মৌসুমে তার ২৫তম গোল। এর মধ্যদিয়ে একমাত্র ফুটবলার হিসেবে ইংল্যান্ড, স্পেন ও ইতালির প্রিমিয়ার লিগে ২৫ কিংবা তার অধিক গোল করার কৃতিত্ব দেখিয়েছেন।

জুভেন্টাসের হয়ে ঘরের মাঠে ম্যাচের ৩ মিনিটেই গোল করেন পাওলো দিবালা। ২৯ মিনিটে ব্যবধান বাড়ান হুয়ান কুয়ার্দাদো। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে (৪৫+৬) পেনাল্টি থেকে আন্দ্রেয়া বেলোত্তি গোল করে ব্যবধান কমান।

বিরতির পর ফিরে ৬১ মিনিটে গোল করেন রোনালদো গোল করে ব্যবধান করেন ৩-১। আর ৮৭ মিনিটে কোফি জিদজি আত্মঘাতি গোল করে জুভেন্টাসকে ৪-১ ব্যবধানের জয় উপহার দেন।

এই জয়ে ৩০ ম্যাচ থেকে ৭৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে তুরিনের ওল্ড লেডিরা। সমান ম্যাচ থেকে তোরিনোর সংগ্রহ ৩১ পয়েন্ট। তারা রয়েছে ১৫তম অবস্থানে।

x

Check Also

পোপ-বাটলারে প্রথম দিন ইংল্যান্ডের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্ট মাঠে গড়িয়েছে শুক্রবার (২৪ জুলাই)। ওল্ড ট্রাফোর্ডে টস হেরে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলে প্রথম দিন শেষ করেছে ইংলিশরা। ক্রিজে আছেন ওলি ...

খুলল ক্রিকেটের তালা, মানা হচ্ছে কড়া স্বাস্থ্যবিধি

দীর্ঘদিন পর মোহাম্মদ মিথুন মিরপুর শের-ই-বাংলায়। সময়ের হিসেবে প্রায় সাড়ে তিন মাস। নিজে গাড়ি ড্রাইভ করে ঢুকছিলেন হোম অব ক্রিকেটে। ২ নম্বর গেট তাদের জন্য সব সময় খোলা। অথচ এবার প্রবেশদ্বারে কড়া ব্যারিকেড! করোনা পরবর্তীকালে ...

ওয়েস্ট ইন্ডিজের গতিতে তছনছ ইংল্যান্ড

দীর্ঘ একমাসের প্রস্তুতি। অতপর ২২ গজে মুখোমুখি ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু শুরুতেই ঘরের মাঠে স্বাগতিক ইংল্যান্ডকে কঠিন পরীক্ষায় ফেলল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার ও শ্যানন গ্যাব্রিয়েলের গতির তোপে স্রেফ উড়ে গেল বেন স্টোকসের দল। ...

শিরোনামঃ