পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > নারিনকে নিয়ে সুখবর পেলো কলকাতা

নারিনকে নিয়ে সুখবর পেলো কলকাতা

রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচের কয়েক ঘণ্টা আগে সুখবর পেলো কলকাতা নাইট রাইডার্স। সুনীল নারিনের বোলিং অ্যাকশনকে বৈধ ঘোষণা করেছে আইপিএল এবং সতর্ক তালিকা থেকে বাদ পড়েছে তার নামও।

এক প্রেস বিজ্ঞপ্তিতে আইপিএল জানিয়েছে, টুর্নামেন্টের সন্দেহজনক বোলিং অ্যাকশন কমিটি নিষ্কৃতি দিয়েছে নারিনকে। ওই কমিটিতে আছেন রাহুল দ্রাবিড়, আইসিসি ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ, সাবেক আইসিসি আম্পায়ার কে হরিহরণ ও বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

নারিনের বোলিং অ্যাকশন মূল্যায়ন করতে আইপিএলে এই বিশেষ কমিটির কাছে সুপারিশ করেছিল কলকাতা। পেছন থেকে ও পাশ থেকে তার বোলিং অ্যাকশনের স্লো মোশন ফুটেজ জমা দিয়েছিল তারা। সেখান থেকে কমিটি ক্যারিবিয়ান স্পিনারের বোলিং অ্যাকশন ভালোভাবে পর্যবেক্ষণ করে এবং দেখতে পায় যে বোলিং করার সময় নির্দিষ্ট সীমার মধ্যেই কনুই বাঁক খাচ্ছে। তবে তাকে নজরদারির মধ্যে রাখা হবে বলে জানিয়েছে এই কমিটি।

গত ১০ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে দুই রানের রোমাঞ্চকর জয়ের পর আইপিএল নারিনকে সতর্ক তালিকায় যুক্ত করে। তাতে বিস্ময় প্রকাশ করে কলকাতা ও নারিন। কোন ধরনের ডেলিভারি নিয়ে এই অফস্পিনারের বিরুদ্ধে রিপোর্ট করা হয়েছে তা স্পষ্ট করে বলা হয়নি।

ওই দিন আইপিএল জানায়, নারিন বল করতে পারবেন। কিন্তু আরেকবার রিপোর্ট হলে পুরো আইপিএলে বোলিং থেকে নিষিদ্ধ হবেন। পূর্বসতর্কতা হিসেবে নারিনকে বিশ্রাম দেওয়া হয় এবং তিনি অ্যাকশন শোধরাতে ব্যক্তিগত স্পিন কোচ কার্ল ক্রোর সঙ্গে কাজ করেন। ২০১৫ সালে আইপিএলে প্রথম তার বিরুদ্ধে রিপোর্ট করার পর থেকে ক্রোর সঙ্গে আছেন তিনি।

x

Check Also

যে লিংকে দেখা যাবে মাহমুদউল্লাহ-শান্ত একাদশের ম্যাচ

দুপুর দেড়টায় মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ও নাজমুল হোসেন শান্তর একাদশ। সীমিত পরিসরের এ প্রতিযোগিতায় খেলছেন জাতীয় দল ও এইচপির ক্রিকেটাররা। তামিম, মাহমুদউল্লাহ ...

সতীর্থদের জন্য ওয়ানডে অধিনায়কের যে বার্তা

দীর্ঘদিন পর মিরপুরে গড়াচ্ছে সাদা বলের ক্রিকেট। ব্যাট-বলের প্রতিযোগিতায় মেতে উঠবেন তামিম, মাহমুদউল্লাহ ও নাজমুলের একাদশ। জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে রোববার (১১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে তিন দলের ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। প্রতিযোগিতায় নিজ ...

১০ উইকেটে জিতলো ধোনির চেন্নাই

আইপিএলের চলতি আসরের প্রথম ১০ উইকেটের জয় তুলে নিলো চেন্নাই সুপার কিংস। রোববার (৪ অক্টোবর) রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের ছুড়ে দেওয়া ১৭৯ রানের টার্গেট তারা ১৭.৪ ওভারে কোনো উইকেট না হারিয়েই ...

শিরোনামঃ