পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > ‘মাদ্রিদ ডার্বি’ ড্রয়ে লাভ হলো বার্সার

‘মাদ্রিদ ডার্বি’ ড্রয়ে লাভ হলো বার্সার

ক্রীড়া ডেস্ক : সান্তিয়াগো বার্নাব্যুতে ‘মাদ্রিদ ডার্বি’ ১-১ গোলে ড্র হয়েছে। ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে রিয়াল মাদ্রিদ এগিয়ে যাওয়ার পর অ্যাটলেটিকো মাদ্রিদকে সমতায় ফেরান আঁতোয়ান গ্রিজমান।

দুই নগরপ্রতিদ্বন্দ্বীর ড্রয়ে লাভ হলো আসলে বার্সেলোনার। শীর্ষে থাকা বার্সেলোনা দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে এগিয়ে থাকল ১১ পয়েন্ট। অ্যাটলেটিকোর থেকে ৪ পয়েন্ট পিছিয়ে তিনেই আছে রিয়াল মাদ্রিদ।

৩১ ম্যাচে বার্সার পয়েন্ট ৭৯, অ্যাটলেটিকোর ৬৮, রিয়ালের ৬৪। লিগের বাকি আর সাত ম্যাচ।

রোববার ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। রিয়াল মাদ্রিদ বেশ কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। সঙ্গে ছিল দুর্ভাগ্যও। প্রথমার্ধের শেষ দিকে মার্সেলোর জোরালো শট লাগে ক্রসবারে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৩ মিনিটে বার্নাব্যুর দর্শকদের উচ্ছ্বাসে ভাসান রোনালদো। গ্যারেথ বেলের ক্রস থেকে রোনালদোর ভলি খুঁজে নেয় অ্যাটলেটিকোর জাল।

সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে টানা ১০ ম্যাচে গোল করলেন রোনালদো। গোলসংখ্যা ম্যাচের দ্বিগুণ, ২০। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে রোনালদোর গোল হলো ৪০টি।

এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি স্বাগতিকদের। তিন মিনিট পরই ১-১ সমতায় ফেরে অতিথিরা। ভিতোলোর শট রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কেইলর নাভাস ফিরিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল পেয়ে জালে জড়িয়ে দেন গ্রিজমান।

একুশ শতকে অ্যাটলেটিকোর প্রথম খেলোয়াড় হিসেবে লিগে রিয়ালের বিপক্ষে তাদের মাঠে টানা তিন ম্যাচে গোল করলেন ফরাসি এই ফরোয়ার্ড।

ম্যাচের ২৬ মিনিট বাকি থাকতে সবাইকে অবাক করে দিয়ে রোনালদোকে উঠিয়ে নেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। পর্তুগিজ তারকার বদলি হিসেবে মাঠে নামেন করিম বেনজেমা। কিন্তু ফরাসি ফরোয়ার্ড করতে পারেননি তেমন কিছুই। রিয়ালেরও জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি।

সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগায় এই নিয়ে টানা পাঁচ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারাতে ব্যর্থ হলো রিয়াল মাদ্রিদ।

x

Check Also

যে ছবিতে একাকার মা-ছেলের ক্রিকেট প্রেমের গল্প

ক্রিকেট পাগল জাতির তালিকা করলে বাংলাদেশের নাম শীর্ষেই থাকার কথা। ক্রিকেট এখানে কেবল একটি খেলা নয়; বরং তুমুল আবেগের জায়গা। বাংলাদেশে ক্রিকেট হলো ভালোবাসার আরেক নাম, লাল-সবুজ পতাকার সবচেয়ে বড় ব্র্যান্ড। সম্প্রতি এই সত্যের এক ...

সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের ঘাম ঝরানো জয়

ষোলো বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছে লিডস ইউনাইটেড। প্রিমিয়ার লিগে এসে শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন লিভারপুলের। তবে ছেড়ে কথা বলেনি চ্যাম্পিয়নদের। হাড্ডাহাড্ডি লড়াই করেছে তারা। যদিও ...

করোনা টেস্ট করালেন মুশফিক-সৌম্য-মাহমুদউল্লাহরা (ভিডিওসহ)

সবকিছুই দারুণ গতিতে এগুচ্ছিল। ক্রিকেটাররা নিজেদের ফিরে পেতে নিয়মিত ব্যক্তিগত অনুশীলন করছিলেন। ফিটনেসের পাশাপাশি নিজেদের স্কিলগুলোও ঝালিয়ে নিচ্ছিলেন। কিন্তু সাপোর্ট স্টাফে অনাকাঙ্খিত করোনা হানা দেওয়াতে বন্ধ হয়ে যায় অনুশীলন। পরবর্তীতে ক্রিকেটারদের সুরক্ষার কথা বিবেচনায় এনে ...

শিরোনামঃ