পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > খেলা > ৩০০ করেও হারলেন ধোনি-যুবরাজরা

৩০০ করেও হারলেন ধোনি-যুবরাজরা

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের সঙ্গে ৫০ ওভারের প্রথম প্রস্তুতি ম্যাচে ৩০০ ছাড়ানো পুঁজি নিয়েও জিততে পারেনি মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, শিখর ধাওয়ানদের নিয়ে গড়া ভারতীয় ‘এ’ দল। মুম্বাইয়ে আজ এউইন মরগানের দল জিতেছে ৩ উইকেটে।

গত সপ্তাহে ভারতের সীমিত ওভারের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন ধোনি। ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই অধিনায়ক ইংল্যান্ড সিরিজে শুধু উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে খেলবেন।

আজ অবশ্য আরেকবার নেতৃত্ব দিতে নেমেছিলেন ধোনি। ‘ক্যাপ্টেন কুল’ই আজ ভারত ‘এ’ দলকে নেতৃত্ব দিয়েছেন। ব্যাটিংয়ে খেলেছেন দারুণ এক ইনিংসও। ৪০ বলে খেলেন অপরাজিত ৬৮ রানের ঝোড়ো ইনিংস।

ইংল্যান্ড সিরিজে ভারতীয় দলে ফেরা যুবরাজও রান পেয়েছেন আজকের প্রস্তুতি ম্যাচে। এই বাঁহাতি তিনে নেমে ৪৮ বলে ৬টি চার ও ২টি ছক্কায় করেছেন ৫৬ রান। আম্বাতি রাইডু ৯৭ বলে ১১ চার ও এক ছক্কায় ১০০ করে অন্যদের ব্যাটিংয়ের সুযোগ করে দেন। ৮৪ বলে ৮ চার ও এক ছক্কায় ৬৩ রান আসে ওপেনার ধাওয়ানের ব্যাট থেকে।

তবে স্বাগতিক দল তিন শ’ পেরোয় ধোনির ব্যাটে চড়ে। ৪১তম ওভারে উইকেটে এসে শেষ পর্যন্ত ৪০ বলে ৮ চার ও ২ ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন ধোনি। ক্রিস ওকসের করা ইনিংসের শেষ ওভারে তিনি ২টি করে চার ও ছক্কায় তোলেন ২৩ রান। তাতে ৫০ ওভারে ভারত ‘এ’ দলের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৩০৪।

বড় লক্ষ্য তাড়ায় ৯৫ রানের উদ্বোধনী জুটিতে ইংল্যান্ডের জয়ের ভিত গড়ে দেন দুই ওপেনার জেসন রয় ও অ্যালেক্স হেলস। রয় ৬২ ও হেলস ৪০ করে ফিরলেও স্যাম বিলিংসের ৯১ রানের দুর্দান্ত ইনিংসে ৭ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে সফরকারী দল।

সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৮৫ বলে ৮ চারে ৯৩ রানের ইনিংসটি সাজান বিলিংস। এ ছাড়া জস বাটলার ৪৬ ও লিয়াম ডসন ৪১ রান করে দলের জয়ে অবদান রাখেন। ভারতের কুলদ্বীপ যাদব ৬০ রানে নেন ৫ উইকেট। অভিজ্ঞ পেসার আশিস নেহরা ৬ ওভারে ৫০ রান দিয়েও উইকেটশূন্য থেকেছেন।

x

Check Also

যে ছবিতে একাকার মা-ছেলের ক্রিকেট প্রেমের গল্প

ক্রিকেট পাগল জাতির তালিকা করলে বাংলাদেশের নাম শীর্ষেই থাকার কথা। ক্রিকেট এখানে কেবল একটি খেলা নয়; বরং তুমুল আবেগের জায়গা। বাংলাদেশে ক্রিকেট হলো ভালোবাসার আরেক নাম, লাল-সবুজ পতাকার সবচেয়ে বড় ব্র্যান্ড। সম্প্রতি এই সত্যের এক ...

সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের ঘাম ঝরানো জয়

ষোলো বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে জায়গা করে নিয়েছে লিডস ইউনাইটেড। প্রিমিয়ার লিগে এসে শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন লিভারপুলের। তবে ছেড়ে কথা বলেনি চ্যাম্পিয়নদের। হাড্ডাহাড্ডি লড়াই করেছে তারা। যদিও ...

করোনা টেস্ট করালেন মুশফিক-সৌম্য-মাহমুদউল্লাহরা (ভিডিওসহ)

সবকিছুই দারুণ গতিতে এগুচ্ছিল। ক্রিকেটাররা নিজেদের ফিরে পেতে নিয়মিত ব্যক্তিগত অনুশীলন করছিলেন। ফিটনেসের পাশাপাশি নিজেদের স্কিলগুলোও ঝালিয়ে নিচ্ছিলেন। কিন্তু সাপোর্ট স্টাফে অনাকাঙ্খিত করোনা হানা দেওয়াতে বন্ধ হয়ে যায় অনুশীলন। পরবর্তীতে ক্রিকেটারদের সুরক্ষার কথা বিবেচনায় এনে ...

শিরোনামঃ