পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > ইবিতে তারুণ্যের নির্বাচন

ইবিতে তারুণ্যের নির্বাচন

এ এইচ মন্টি, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী, জনকল্যালণমুখী সংগঠন তারুণ্যের বার্ষিক সাধারণ সভা, নির্বাচন ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় ড. এম. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের অডিটরিয়ামে এ অনুষ্ঠান হয়।

ক্যাম্পাস সূত্রে, সংগঠনটির গঠন তন্ত্র অনুযায়ী প্রতি অর্থবছরে বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সংগঠনের এক বছরের আর্থিক হিসাব এবং সদস্যদের ভোটে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। অনুষ্ঠানে ২০১৭-১৮ অর্থ বছরের হিসাব পেশ করেন সংগঠনের সাধারণ সম্পাদক ওয়াহেদ জুবেরী সিজার।

এসময় তিনি গত অর্থ বছরে বণ্যার্তদের ত্রাণ বিতরণ, ইফতার অনুষ্ঠান, মাদক বিরোধী সমাবেশ, রক্তদান কর্মসূচী, ভর্তিচ্ছুদের সহযোগিতা, এক্টিভ সিটিজেন ইয়োথ লিডারশীপ, শীতার্ত মাঝে শীতবস্ত্র বিতরণ, প্রতিবন্ধী শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ ১৯টি কার্যক্রমের বর্ণনা ও আয় ব্যায়ের হিসাব পেশ করেন।

সংগঠনের সভাপতি মমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহজাহান মন্ডল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুজ জামান, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল, ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন রুদ্র, তারুণ্যের সাবেক সভাপতি রাশেদুজ্জামান প্রমুখ।

২০১৮-১৯ অর্থবছরের জন্য নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। এতে অগ্রপথিক ও সুভাষিত পথিক স্তরের সদস্যরা ভোট প্রদান করেন। সদস্যদের প্রত্যক্ষ ভোটে কম্পিউটার সায়েন্স এন্ড ইাঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের আরমানর রেজা জয় সভাপতি ও লোক প্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের তাইয়েব হোসেন জনি সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

x

Check Also

একাদশে ভর্তি: যেভাবে চলবে কলেজ নিশ্চিতকরণ-মাইগ্রেশন-ভর্তি

একাদশ শ্রেণিতে (২০২০) ভর্তির জন্য প্রথম ধাপে ১২ লাখ ৭৭ হাজার ৭২১ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। বুধবার (২৬ আগস্ট) থেকে শুরু হয়েছে কলেজ নিশ্চিতকরণ। এরপর রয়েছে মাইগ্রেশন ও ভর্তির বিষয়। এসব ব‌্যাপারে বেশকিছু ধাপের কথা ...

প্রাথমিক সমাপনী পরীক্ষা নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি’

করোনার কারণে এ বছর পিইসি বা প্রাথমিক সমাপনী পরীক্ষা না নেয়ার প্রস্তাব দিয়ে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানো হলেও এখনো এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন। রোববার সাংবাদিকদের ...

একাদশে ভর্তির জন‌্য প্রথম ধাপে আবেদন সাড়ে ১৩ লাখ

একাদশ শ্রেণিতে ভর্তির জন‌্য প্রথম ধাপে আবেদন করেছে ১৩ লাখ ৪৩ হাজার শিক্ষার্থী। আবেদনের শেষ সময় ছিল বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত। শুক্রবার (২১ আগস্ট) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. ...

শিরোনামঃ