পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, সংবাদ সম্মেলন পণ্ড

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, সংবাদ সম্মেলন পণ্ড

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার কারণে তাদের সংবাদ সম্মেলন পণ্ড হয়ে গেছে। হামলায় আহত হয়েছেন কয়েকজন।

শনিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ সংবাদ সম্মেলন ডেকেছিল কোটা সংস্কার আন্দোলনকারীরা। ছাত্রলীগ ওই হামলা করেছে বলে অভিযোগ করা হয়েছে।

কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সমন্বয়ক হাসান আল মামুন রাইজিংবিডিকে জানান, সংবাদ সম্মেলনের জন্য আজ নির্দিষ্ট সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে তারা হাজির হলে ছাত্রলীগ তাদের ওপর হামলা করে।

এতে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ও ফারুক হাসান আহত হয়েছেন। এদের মধ্যে নুরের অবস্থা গুরুতর। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাসান আল মামুন।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

আন্দোলনকারীদের বক্তব্য, কোটা বাতিল বলে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তারপর প্রায় তিন মাস পার হলেও প্রজ্ঞাপন জারির কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই নতুন করে আন্দোলনের প্রস্তুতির জন্য শনিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন ডাকেন তারা। কিন্তু এই সংবাদ সম্মেলন শুরুর আগেই কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা হয়।

x

Check Also

র‌্যাগিং: নজরুল বিশ্ববিদ্যালয়ে ৩ ছাত্রী বহিষ্কার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃত ছাত্রীরা ...

ছোট্ট আইমানের বড় কীর্তি!

আইমান আল আনাম। মাত্র ক’দিন আগেই পা দিয়েছে ১০ বছরে। বর্তমানে চট্টগ্রামের সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজে পঞ্চম শ্রেণীতে পড়ছে সে। সম্প্রতি সে যোগাযোগের নতুন একটি অ্যাপলিকেশন (অ্যাপ) তৈরি করে সবাইকে চমকে দিয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে ...

নতুন রুটিনে হবে এসএসসি পরীক্ষা

আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পরীক্ষা ১ ফেব্রুয়ারি শুরু না হয়ে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বলে জানানো হয়েছে। শনিবার রাতে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে ডা. দীপু মনি সাংবাদিকদের এ বিষয়টি ...

শিরোনামঃ