পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, সংবাদ সম্মেলন পণ্ড

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, সংবাদ সম্মেলন পণ্ড

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার কারণে তাদের সংবাদ সম্মেলন পণ্ড হয়ে গেছে। হামলায় আহত হয়েছেন কয়েকজন।

শনিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ সংবাদ সম্মেলন ডেকেছিল কোটা সংস্কার আন্দোলনকারীরা। ছাত্রলীগ ওই হামলা করেছে বলে অভিযোগ করা হয়েছে।

কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সমন্বয়ক হাসান আল মামুন রাইজিংবিডিকে জানান, সংবাদ সম্মেলনের জন্য আজ নির্দিষ্ট সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে তারা হাজির হলে ছাত্রলীগ তাদের ওপর হামলা করে।

এতে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর ও ফারুক হাসান আহত হয়েছেন। এদের মধ্যে নুরের অবস্থা গুরুতর। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাসান আল মামুন।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

আন্দোলনকারীদের বক্তব্য, কোটা বাতিল বলে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তারপর প্রায় তিন মাস পার হলেও প্রজ্ঞাপন জারির কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই নতুন করে আন্দোলনের প্রস্তুতির জন্য শনিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন ডাকেন তারা। কিন্তু এই সংবাদ সম্মেলন শুরুর আগেই কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা হয়।

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষাও হবে না

২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন। করোনাভাইরাস সংক্রমণের কারণে এর আগে এ বছর কেন্দ্রীয়ভাবে ...

পিইসি-জেএসসি বাতিল: কার্যকর কৌশল তৈরির পরামর্শ শিক্ষাবিদদের

করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি), ইবতেদায়ি, জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিল করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ...

শিরোনামঃ