পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > ১০ দিনে ঢাবির ৪ শিক্ষার্থীর আত্মহত্যা

১০ দিনে ঢাবির ৪ শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : গত ১৬ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন এক শিক্ষার্থী আত্মহত্যা করেন। সে ঘটনার রেশ কাটতেই না কাটতেই আবারো এক শিক্ষার্থীর আত্মহত্যার খবর পাওয়া গেছে।

সব মিলিয়ে গত ১০ দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে হুজাইফা রশিদ নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ উপজেলায়।

হুজাইফার পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে বাড়ির কক্ষে ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন হুজাইফা। কী কারণে তিনি আত্মহত্যা করেছেন, এমন প্রশ্নের জবাবে হুজাইফার ফুফাতো ভাই জানান, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক লাইফ নিয়ে সে কিছুটা হতাশ ছিল। তাকে আমরা বুঝিয়েছি। কিন্তু সে হঠাৎ করেই আত্মহত্যা করে বসল।

এর আগে গত ১৬ নভেম্বর মেহের নিগার দানি নামে ঢাবির প্রাক্তন এক ছাত্রী আত্মহত্যা করেছেন। যশোরের এই তরুণী ঢাবির ইংরেজি বিভাগে পড়াশুনা করেছেন। তবে ঠিক কী কারণে আত্মহত্যা করেছেন সেটি জানা যায়নি।

গত ১৪ নভেম্বর রাতে আত্মহত্যা করেন ঢাবির অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজের পুষ্টিবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী লায়লা আঞ্জুমান ইভা। তিনি প্রেমঘটিত কারণে আত্মহত্যা করেছেন বলে ধারণা করছে পুলিশ।

গত ১২ নভেম্বর বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের ফাহমিদা রেজা সিলভী আত্মহত্যা করেন। প্রেমঘটিত কারণে তিনি আত্মহত্যা করেন বলে ধারণা করা হয়।

এদিকে গত ১৫ নভেম্বর রাতে আত্মহত্যার চেষ্টা করেন ঢাবির আরেক ছাত্র। তবে বন্ধু ও হলের অন্য শিক্ষার্থীদের তৎপরতায় বেঁচে যান ওই শিক্ষার্থী।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. গোলাম রব্বানী বলেন, এসব ঘটনা খুবই দুঃখজনক। আত্মহত্যা প্রতিরোধে আমরা কর্মশালা করলাম। তার মধ্যেই আবার এসব খবর!

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষাও হবে না

২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন। করোনাভাইরাস সংক্রমণের কারণে এর আগে এ বছর কেন্দ্রীয়ভাবে ...

পিইসি-জেএসসি বাতিল: কার্যকর কৌশল তৈরির পরামর্শ শিক্ষাবিদদের

করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি), ইবতেদায়ি, জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিল করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ...

শিরোনামঃ