পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > বৃহস্পতিবার ফের আন্দোলন, সমর্থন অভিভাবকদের

বৃহস্পতিবার ফের আন্দোলন, সমর্থন অভিভাবকদের

নিজস্ব প্রতিবেদক : ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের অপসারণসহ ছয় দফা দাবি আদায়ে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল থেকে ফের অবস্থান করবেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ আন্দোলনে সমর্থন জানিয়েছেন তাদের অভিভাবকরাও।

বুধবার সন্ধ্যায় বিকেলে দ্বিতীয় দিনের আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীদের পক্ষে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির নবম শ্রেণির শিক্ষার্থী আনুষ্কা রায়।

ভিকারুননিসার নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় শিক্ষকদের প্ররোচনার অভিযোগ এনে মঙ্গলবার থেকে আন্দোলন করছেন তার সহপাঠীরা।

আনুষ্কা রায় বলেন, আমাদের ৬ দফার অন্যতম দাবি হচ্ছে গভর্নিং বডির অপসারণ। তারা এখন বৈঠক করছেন। তাদের সিদ্ধান্ত আমরা কীভাবে মেনে নেব। ছয় দফা দাবিতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আমরা আবারও অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করব।

ছয় দফা দাবি হলো- অধ্যক্ষসহ অন্য শিক্ষকদের পদত্যাগের লিখিত আদেশ জনসমক্ষে দেখাতে হবে এবং আত্মহত্যার প্ররোচনার দায়ে প্রচলিত বিধান অনুযায়ী তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, ভিকারুননিসা স্কুলে শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধ করতে হবে, কথায় কথায় বহিষ্কারের ভয় দেখানো যাবে না এবং অপরাধ অনুযায়ী শাস্তির জন্য ডিটেনশন পলিসি চালু করতে হবে, মানসিক সুস্থতার জন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মানসিক চিকিৎসক দিয়ে কাউন্সেলিং করতে হবে, গভর্নিং বডির সবাইকে অপসারণ করতে হবে, ঘটনার জন্য অরিত্রীর বাবা-মায়ের কাছে জনসমক্ষে ক্ষমা চাইতে হবে।

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষাও হবে না

২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন। করোনাভাইরাস সংক্রমণের কারণে এর আগে এ বছর কেন্দ্রীয়ভাবে ...

পিইসি-জেএসসি বাতিল: কার্যকর কৌশল তৈরির পরামর্শ শিক্ষাবিদদের

করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি), ইবতেদায়ি, জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিল করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ...

শিরোনামঃ