পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > রাবির ‘গৌরবের ৬৬ বছর’

রাবির ‘গৌরবের ৬৬ বছর’

রাবি সংবাদদাতা : ‘গৌরবের ৬৬ বছর’ শীর্ষক শ্লোগানে বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা, পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

একই সময় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং প্রাধ্যক্ষবৃন্দ নিজ নিজ হলের পতাকা উত্তোলন করেন।

এ সময় অন্যদের মাঝে রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারসহ সিন্ডিকেট সদস্য, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি ও বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এরপর এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনভবন চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির সদস্য-সচিব ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য। এসময় ‘ঐতিহ্যের ৬৬ বছর’ শীর্ষক স্মারকপত্রের পাঠ উন্মোচন করা হয়।

সমাবেশে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের অন্যতম শীর্ষ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চার মাধ্যমে বিশ্ববিদ্যালয় তার শিক্ষার্থীদের সর্বাঙ্গীন শিক্ষা ও জ্ঞানের আলোয় আলোকিত করে চলেছে। দেশের আন্দোলন-সংগ্রামেও এই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

তিনি বলেন, আমরা এই বিশ্ববিদ্যালয়কে রোল-মডেলে পরিনত করতে চাই যাতে এখান থেকে বিশ্বমানের সুনাগরিক তৈরী হয়। এরই ধারাবাহিকতায় সরকারের সক্রিয় সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ে ভৌত কাঠামোগত উন্নয়ন, শিক্ষা ও গবেষণার মান উন্নয়নসহ পাঠ্যক্রম বহির্ভূত কর্মকা-ের প্রসারে কাজ চলছে। সে লক্ষ্য অর্জনে উপাচার্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

এ উপলক্ষ্যে বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে খেলাধুলা ও সাড়ে ৫টার দিকে শহীদ মিনার মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

x

Check Also

নিয়োগ নিয়ে রাবি উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে উপ-উপাচার্যের দর-কষাকষির ফোনালাপ ফাঁস হয়েছে। ফেসবুকে এ ফোনালাপের অডিও গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) ফাঁস হয়। এরপর থেকেই এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে শিক্ষার্থীদের মাঝে। খোঁজ ...

অপসারণের সুপারিশের পর ক্যাম্পাস ছাড়লেন ভিসি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করে। এরপর ...

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের ভিসির ভাগ‌্য আইন অনুযায়ী

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগপত্রের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আইন অনুযায়ীই কাজ করবে। বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ে ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত‌্যাগপত্র পাওয়ার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ...

শিরোনামঃ