পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > প্রাথমিকের ১০৩১ শিক্ষকের চাকরি জাতীয়করণ

প্রাথমিকের ১০৩১ শিক্ষকের চাকরি জাতীয়করণ

দেশের ২৯২টি প্রাথমিক বিদ্যালয়ের এক হাজার ৩১ জন শিক্ষকের চাকরি জাতীয়করণ করেছে সরকার। এসব বিদ্যালয় তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।

জাতীয়করণকৃত শিক্ষকের মধ্যে ঢাকা বিভাগে ২৪৭ জন, রংপুরে ৪৩২ জন, রাজশাহীতে ৭৪ জন, চট্টগ্রামে ৬৮ জন, বরিশালে ১১৭ জন, সিলেটে ২৭ জন ও খুলনা বিভাগে ৫৬ জন শিক্ষক রয়েছেন।

এসব বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয়করণ করার বিষয়ে মামলাসহ অন্যান্য জটিলতা ছিল। দীর্ঘ সময়ে এই জটিলতা কাটিয়ে জাতীয়করণ করল মন্ত্রণালয়।

২০১৪ সালের ১ জানুয়ারি থেকে ২৯১টি এবং ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি থেকে নওগাঁ জেলার মান্দা উপজেলার পুকুরিয়া তেপাড়া কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টির শিক্ষকের চাকরি জাতীয়করণ বলে গণ্য হবে।

পুকুরিয়া তেপাড়া কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি জাতীয়করণ এবং এই বিদ্যালয়ের শিক্ষক মো. রবিউল ইসলাম, বীথি রাণী, মোসা. সুলেখা খাতুন এবং সাবিনা ইয়াসমিন ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি হতে নিয়োগপ্রাপ্ত হবেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আওতায় তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত বিদ্যালয়গুলোর মধ্যে ২৯১টি বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণ সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভায় এসব শিক্ষকের আত্মীকরণের সিদ্ধান্ত হয়।

x

Check Also

অপসারণের সুপারিশের পর ক্যাম্পাস ছাড়লেন ভিসি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করে। এরপর ...

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের ভিসির ভাগ‌্য আইন অনুযায়ী

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগপত্রের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আইন অনুযায়ীই কাজ করবে। বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ে ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত‌্যাগপত্র পাওয়ার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ...

জবি প্রেসক্লাবের নির্বাচন আগামী মঙ্গলবার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’ এর ২০১৯-২০২০ কার্যনির্বাহী কমিটির নির্বাচন ১লা অক্টোবর মঙ্গলবার অনুষ্ঠিত হবে। রোববার সংগঠনের দপ্তর সম্পাদক জগেশ রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। বিজ্ঞপ্তিতে বলা ...

শিরোনামঃ