পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > প্রাথমিকের ১০৩১ শিক্ষকের চাকরি জাতীয়করণ

প্রাথমিকের ১০৩১ শিক্ষকের চাকরি জাতীয়করণ

দেশের ২৯২টি প্রাথমিক বিদ্যালয়ের এক হাজার ৩১ জন শিক্ষকের চাকরি জাতীয়করণ করেছে সরকার। এসব বিদ্যালয় তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।

জাতীয়করণকৃত শিক্ষকের মধ্যে ঢাকা বিভাগে ২৪৭ জন, রংপুরে ৪৩২ জন, রাজশাহীতে ৭৪ জন, চট্টগ্রামে ৬৮ জন, বরিশালে ১১৭ জন, সিলেটে ২৭ জন ও খুলনা বিভাগে ৫৬ জন শিক্ষক রয়েছেন।

এসব বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয়করণ করার বিষয়ে মামলাসহ অন্যান্য জটিলতা ছিল। দীর্ঘ সময়ে এই জটিলতা কাটিয়ে জাতীয়করণ করল মন্ত্রণালয়।

২০১৪ সালের ১ জানুয়ারি থেকে ২৯১টি এবং ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি থেকে নওগাঁ জেলার মান্দা উপজেলার পুকুরিয়া তেপাড়া কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টির শিক্ষকের চাকরি জাতীয়করণ বলে গণ্য হবে।

পুকুরিয়া তেপাড়া কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি জাতীয়করণ এবং এই বিদ্যালয়ের শিক্ষক মো. রবিউল ইসলাম, বীথি রাণী, মোসা. সুলেখা খাতুন এবং সাবিনা ইয়াসমিন ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি হতে নিয়োগপ্রাপ্ত হবেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আওতায় তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত বিদ্যালয়গুলোর মধ্যে ২৯১টি বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণ সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভায় এসব শিক্ষকের আত্মীকরণের সিদ্ধান্ত হয়।

x

Check Also

র‌্যাগিং: নজরুল বিশ্ববিদ্যালয়ে ৩ ছাত্রী বহিষ্কার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃত ছাত্রীরা ...

ছোট্ট আইমানের বড় কীর্তি!

আইমান আল আনাম। মাত্র ক’দিন আগেই পা দিয়েছে ১০ বছরে। বর্তমানে চট্টগ্রামের সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজে পঞ্চম শ্রেণীতে পড়ছে সে। সম্প্রতি সে যোগাযোগের নতুন একটি অ্যাপলিকেশন (অ্যাপ) তৈরি করে সবাইকে চমকে দিয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে ...

নতুন রুটিনে হবে এসএসসি পরীক্ষা

আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পরীক্ষা ১ ফেব্রুয়ারি শুরু না হয়ে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বলে জানানো হয়েছে। শনিবার রাতে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে ডা. দীপু মনি সাংবাদিকদের এ বিষয়টি ...

শিরোনামঃ