পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > প্রাথমিকের ১০৩১ শিক্ষকের চাকরি জাতীয়করণ

প্রাথমিকের ১০৩১ শিক্ষকের চাকরি জাতীয়করণ

দেশের ২৯২টি প্রাথমিক বিদ্যালয়ের এক হাজার ৩১ জন শিক্ষকের চাকরি জাতীয়করণ করেছে সরকার। এসব বিদ্যালয় তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।

জাতীয়করণকৃত শিক্ষকের মধ্যে ঢাকা বিভাগে ২৪৭ জন, রংপুরে ৪৩২ জন, রাজশাহীতে ৭৪ জন, চট্টগ্রামে ৬৮ জন, বরিশালে ১১৭ জন, সিলেটে ২৭ জন ও খুলনা বিভাগে ৫৬ জন শিক্ষক রয়েছেন।

এসব বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয়করণ করার বিষয়ে মামলাসহ অন্যান্য জটিলতা ছিল। দীর্ঘ সময়ে এই জটিলতা কাটিয়ে জাতীয়করণ করল মন্ত্রণালয়।

২০১৪ সালের ১ জানুয়ারি থেকে ২৯১টি এবং ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি থেকে নওগাঁ জেলার মান্দা উপজেলার পুকুরিয়া তেপাড়া কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টির শিক্ষকের চাকরি জাতীয়করণ বলে গণ্য হবে।

পুকুরিয়া তেপাড়া কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি জাতীয়করণ এবং এই বিদ্যালয়ের শিক্ষক মো. রবিউল ইসলাম, বীথি রাণী, মোসা. সুলেখা খাতুন এবং সাবিনা ইয়াসমিন ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি হতে নিয়োগপ্রাপ্ত হবেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আওতায় তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত বিদ্যালয়গুলোর মধ্যে ২৯১টি বিদ্যালয়ের শিক্ষক আত্মীকরণ সংক্রান্ত টাস্কফোর্স কমিটির সভায় এসব শিক্ষকের আত্মীকরণের সিদ্ধান্ত হয়।

x

Check Also

শীতে শরীর গরম রাখবে যেসব খাবার

শীত জেঁকে বসেছে পুরো দেশজুড়ে। হিমেল হাওয়ায় বাইরে বের হওয়া যেমন বেশ কষ্টসাধ্য, তেমনি ঘরে থাকাও স্বস্তিদায়ক নয়। এই অবস্থায় আপনাকে নিজে থেকেই শরীর গরম রাখার সব চেষ্টা করতে হবে। একাধিক গরম কাপড় পরা, গরম ...

ক্যাম্পাস দখলমুক্ত করতে ১২ সংগঠনের ঐক্য

বর্তমান সময়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাস, দখলদারিত্ব ও সহিংস পরিবেশ বিরাজমান দাবি করে ‘সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যে’র ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। ক্যাম্পাসগুলোতে দখলদারমুক্ত করে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতেই এ ঐক্য ...

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুতে হামলার ঘটনায় আহত তুহিন ফারাবিকে (২৪) লাইফ সাপোর্টে রাখা হযেছে। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্র রোববার রাত ১০ টার দিকে চিকিৎসকরা লাইফ সাপোর্টের ...

শিরোনামঃ