পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > আবরার হত‌্যা : সকালের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আবরার হত‌্যা : সকালের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত উপ-সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

পাঁচ দিনের রিমান্ড চলাকালে দ্বিতীয় দিন বৃহস্পতিবার স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন সকাল। তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান। তিনি আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী সকালের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

আদালতে চকবাজার থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মাজহারুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

৮ অক্টোবর সকালসহ ১০ জনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরের দিন আরো তিন আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন বেদম পেটায়।

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যায় চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ। আবরার বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

x

Check Also

শীতে শরীর গরম রাখবে যেসব খাবার

শীত জেঁকে বসেছে পুরো দেশজুড়ে। হিমেল হাওয়ায় বাইরে বের হওয়া যেমন বেশ কষ্টসাধ্য, তেমনি ঘরে থাকাও স্বস্তিদায়ক নয়। এই অবস্থায় আপনাকে নিজে থেকেই শরীর গরম রাখার সব চেষ্টা করতে হবে। একাধিক গরম কাপড় পরা, গরম ...

ক্যাম্পাস দখলমুক্ত করতে ১২ সংগঠনের ঐক্য

বর্তমান সময়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাস, দখলদারিত্ব ও সহিংস পরিবেশ বিরাজমান দাবি করে ‘সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যে’র ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। ক্যাম্পাসগুলোতে দখলদারমুক্ত করে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতেই এ ঐক্য ...

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুতে হামলার ঘটনায় আহত তুহিন ফারাবিকে (২৪) লাইফ সাপোর্টে রাখা হযেছে। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্র রোববার রাত ১০ টার দিকে চিকিৎসকরা লাইফ সাপোর্টের ...

শিরোনামঃ