পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > বুয়েটে মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা

বুয়েটে মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা

বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন।

ঘোষণায় বলা হয়, তাদের অধিকাংশ দাবি মেনে নেয়ায় এবং আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমে তারা সন্তুষ্ট। তারা বলেন, আগামীকাল থেকে তাদের মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা করা হলো। তারা আগামীকাল একটি গণশপথ নেবেন, যেখানে তাদের সঙ্গে শিক্ষকরাও থাকবেন।

শিক্ষার্থীরা বলেন, আববরার হত্যা মামলায় চার্জশিটে যারা অভিযুক্ত হবে, তাদের স্থায়ী বহিষ্কার না করা পর্যন্ত বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা কোনো ধরনের একাডেমিক কার্যক্রমে অংশ নেবে না।

শিক্ষার্থীরা আরো বলেন, দশটি দাবির মধ্যে তিনটি দাবি ছিল আইনশৃঙ্খলা বাহিনীর ওপর। আমরা দেখেছি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুততার সাথে আসামিদের গ্রেপ্তার ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। আমরা এজন্য ধন্যবাদ দিচ্ছি। পাশাপাশি প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ, তিনি এই বিষয়ে সজাগ না থাকলে দ্রুত ব্যবস্থা নেয়া হতো না।

তারা বলেন, বুয়েট প্রশাসনের কাছে আমাদের পাঁচটি দাবি ছিল। সেসব দাবির অধিকাংশ বাস্তবায়ন করা হয়েছে। এ কারণে আমরা বুয়েট প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে মাঠ পর্যায়ের আন্দোলন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। এ সিদ্ধান্তের প্রেক্ষাপটে বুধবার থেকে সব আন্দোলন প্রত্যাহার করা হবে। সেদিন সব শিক্ষার্থী ও শিক্ষকরা মিলে বুয়েট ক্যাম্পাসে উপস্থিত হয়ে শপথ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আন্দোলনকারীরা আরো বলেন, আবরার হত্যাকাণ্ডকে কেন্দ্র করে কিছু মহল ঘটনাকে ভিন্নভাবে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এ হত্যাকাণ্ডকে ভিন্নভাবে নেয়ার সুযোগ নেই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, নতুনভাবে শিক্ষকদের সঙ্গে চলার পথ তৈরি করতে বুয়েট শিক্ষক শিক্ষার্থীদের সমন্বয়ে শপথ পাঠ করার সিদ্ধান্ত হয়েছে। তবে কাল কখন শপথ পাঠ অনুষ্ঠান হবে- সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

x

Check Also

শীতে শরীর গরম রাখবে যেসব খাবার

শীত জেঁকে বসেছে পুরো দেশজুড়ে। হিমেল হাওয়ায় বাইরে বের হওয়া যেমন বেশ কষ্টসাধ্য, তেমনি ঘরে থাকাও স্বস্তিদায়ক নয়। এই অবস্থায় আপনাকে নিজে থেকেই শরীর গরম রাখার সব চেষ্টা করতে হবে। একাধিক গরম কাপড় পরা, গরম ...

ক্যাম্পাস দখলমুক্ত করতে ১২ সংগঠনের ঐক্য

বর্তমান সময়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাস, দখলদারিত্ব ও সহিংস পরিবেশ বিরাজমান দাবি করে ‘সন্ত্রাসবিরোধী ছাত্র ঐক্যে’র ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। ক্যাম্পাসগুলোতে দখলদারমুক্ত করে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতেই এ ঐক্য ...

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফারাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুতে হামলার ঘটনায় আহত তুহিন ফারাবিকে (২৪) লাইফ সাপোর্টে রাখা হযেছে। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্র রোববার রাত ১০ টার দিকে চিকিৎসকরা লাইফ সাপোর্টের ...

শিরোনামঃ