পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > বুয়েটে মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা

বুয়েটে মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা

বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে তারা এ ঘোষণা দেন।

ঘোষণায় বলা হয়, তাদের অধিকাংশ দাবি মেনে নেয়ায় এবং আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমে তারা সন্তুষ্ট। তারা বলেন, আগামীকাল থেকে তাদের মাঠ পর্যায়ের আন্দোলন বন্ধ ঘোষণা করা হলো। তারা আগামীকাল একটি গণশপথ নেবেন, যেখানে তাদের সঙ্গে শিক্ষকরাও থাকবেন।

শিক্ষার্থীরা বলেন, আববরার হত্যা মামলায় চার্জশিটে যারা অভিযুক্ত হবে, তাদের স্থায়ী বহিষ্কার না করা পর্যন্ত বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা কোনো ধরনের একাডেমিক কার্যক্রমে অংশ নেবে না।

শিক্ষার্থীরা আরো বলেন, দশটি দাবির মধ্যে তিনটি দাবি ছিল আইনশৃঙ্খলা বাহিনীর ওপর। আমরা দেখেছি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুততার সাথে আসামিদের গ্রেপ্তার ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন। আমরা এজন্য ধন্যবাদ দিচ্ছি। পাশাপাশি প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ, তিনি এই বিষয়ে সজাগ না থাকলে দ্রুত ব্যবস্থা নেয়া হতো না।

তারা বলেন, বুয়েট প্রশাসনের কাছে আমাদের পাঁচটি দাবি ছিল। সেসব দাবির অধিকাংশ বাস্তবায়ন করা হয়েছে। এ কারণে আমরা বুয়েট প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে মাঠ পর্যায়ের আন্দোলন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। এ সিদ্ধান্তের প্রেক্ষাপটে বুধবার থেকে সব আন্দোলন প্রত্যাহার করা হবে। সেদিন সব শিক্ষার্থী ও শিক্ষকরা মিলে বুয়েট ক্যাম্পাসে উপস্থিত হয়ে শপথ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আন্দোলনকারীরা আরো বলেন, আবরার হত্যাকাণ্ডকে কেন্দ্র করে কিছু মহল ঘটনাকে ভিন্নভাবে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এ হত্যাকাণ্ডকে ভিন্নভাবে নেয়ার সুযোগ নেই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, নতুনভাবে শিক্ষকদের সঙ্গে চলার পথ তৈরি করতে বুয়েট শিক্ষক শিক্ষার্থীদের সমন্বয়ে শপথ পাঠ করার সিদ্ধান্ত হয়েছে। তবে কাল কখন শপথ পাঠ অনুষ্ঠান হবে- সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

x

Check Also

রাবি উপাচার্য, উপ-উপাচার্যের পদত্যাগ দাবি

এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস ও উপাচার্যের ‘জয় হিন্দ’ বক্তব্যের ঘটনায় উভয়ের পদত্যাগ দাবিতে পদযাত্রা, অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। শুক্রবার বিকেলে ‘অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ...

নিয়োগ নিয়ে রাবি উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে উপ-উপাচার্যের দর-কষাকষির ফোনালাপ ফাঁস হয়েছে। ফেসবুকে এ ফোনালাপের অডিও গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) ফাঁস হয়। এরপর থেকেই এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে শিক্ষার্থীদের মাঝে। খোঁজ ...

অপসারণের সুপারিশের পর ক্যাম্পাস ছাড়লেন ভিসি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করে। এরপর ...

শিরোনামঃ