পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > ইবির ‘এফ’ ইউনিটের পুনভর্তি পরীক্ষা সম্পন্ন : স্বেচ্ছা শ্রম দিলেন পরীক্ষা সংশ্লিষ্টরা

ইবির ‘এফ’ ইউনিটের পুনভর্তি পরীক্ষা সম্পন্ন : স্বেচ্ছা শ্রম দিলেন পরীক্ষা সংশ্লিষ্টরা

আশিক বনি, ইবি প্রতিনিধি
সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যায়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত ‘এফ’ ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন ধরণের পারিশ্রমিক বা সম্মানী ছাড়াই ভর্তি পরীক্ষায় শ্রম দিয়েছেন পরীক্ষা সংশ্লিষ্টরা। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত ৩টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন, ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ।

পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ইউনিট সমন্বকারী, প্রক্টরিয়াল বডি, আইনশৃঙ্খলাবাহিনী, রোভার স্কাউট, বিএনসিসি ও সাংবাদিকসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ-আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। পরীক্ষা শেষে তাৎক্ষনিক মতবিনিময়কালে তাঁরা এ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এবিষয়ে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, “আজকের ‘এফ’ ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় যে সকল প্রকার দূর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে শক্ত অবস্থানে আছে এর একটি নজির স্থাপিত হলো। এর মাধ্যমে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতকরণ ও মেধার মূল্যায়ন সম্ভব হবে বলে আমি আশা করি।”

“এফ’ ইউনিট সম্বন্বয়কারী প্রফেসর ড. মনিরুজ্জামান বলেন, “২৯৪৪ জন পরীক্ষার্থীর মধ্য থেকে ১১১৬ জন অংশগ্রহণ করেছে। অতিদ্রুত সময়ের মধ্যে আমরা ফল প্রকাশের চেষ্টা করব।”

উল্লেখ্য, ‘এফ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি প্রমানিত হলে গত ৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের ২৩৩তম সিন্ডিকেট থেকে ১০০ শিক্ষার্থীর ভর্তি বাতিল ও পুনরায় ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেয়। গত ১৩ মার্চ ভর্তি বাতিল হওয়া ৮৮ শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে সিন্ডিকেট কর্তৃক ভর্তি বাতিলের বিষয়টি ৬ মাসের জন্য স্থগিত ও পুনরায় ভর্তি পরীক্ষার সিদ্ধান্তকে বহাল রাখে হাইকোর্ট। এছাড়া, পূর্বের ভর্তি পরীক্ষার ফল এবং নতুন পরীক্ষার ফল ১ সপ্তাহের মধ্যে প্রেরণের নির্দেশ দেয় হাইকোর্ট।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে।

x

Check Also

একাদশে ভর্তির জন‌্য প্রথম ধাপে আবেদন সাড়ে ১৩ লাখ

একাদশ শ্রেণিতে ভর্তির জন‌্য প্রথম ধাপে আবেদন করেছে ১৩ লাখ ৪৩ হাজার শিক্ষার্থী। আবেদনের শেষ সময় ছিল বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত। শুক্রবার (২১ আগস্ট) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. ...

সমাপনী বাতিল হলেও দিতে হবে বার্ষিক পরীক্ষা

চলতি বছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা হচ্ছে না। একই সঙ্গে বাতিল করা হচ্ছে মাদ্রাসা শিক্ষা বোর্ডের ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। করোনা পরিস্থিতির কারণে ...

এইচএসসি পরীক্ষা সেপ্টেম্বরে

চলমান মহামারীর করোনাভাইরাসের কারণে এখনো স্থবির পুরো শিক্ষাঙ্গন। আটকে গেছে এ বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। কবে অনুষ্ঠিত হবে কিংবা কিভাবে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে এ নিয়ে চলছে জল্পনা কল্পনা। জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বর ...

শিরোনামঃ