পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > ইবিতে জমকাল আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

ইবিতে জমকাল আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

ইবি প্রতিনিধি :
যথাযোগ্য মর্যাদা ও জমকাল অয়োজনের মধ্য দিয়ে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার ২দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় কর্র্তৃপক্ষ।

কর্মসূচীর অংশ হিসেবে ১ম দিন বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ট হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২য় দিন শুক্রবার সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনের সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যম্পাসের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে কেন্দ্রীয় অডিটোরিয়ামে এক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি ছিলেন, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। এছাড়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. হারুন উর-রশিদ-আসাকারী বলেন, “২৬শে মার্চ ও ১৬ই ডিসেম্বর এইদিন গুলিতে মহান স্বাধীনতা ও বিজয়ের বহি:প্রকাশ ঘটেছিল; কিন্তু আমি বলব এগুলোর অঙ্কুরোধগম ঘটেছিল ১৯২০ সালের আজকের এই দিনে, যার জন্ম না হলে আমরা এ স্বাধীন বাংলাদেশ পেতাম না। ”

এছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন প্রমূখ। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়িদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দলীয় টেন্টে কেক কেটে দিবসটি পালন করে তারা। এসময় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান, আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু উপস্থিত ছিলেন।
আশিক বনি
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

x

Check Also

একাদশে ভর্তি: যেভাবে চলবে কলেজ নিশ্চিতকরণ-মাইগ্রেশন-ভর্তি

একাদশ শ্রেণিতে (২০২০) ভর্তির জন্য প্রথম ধাপে ১২ লাখ ৭৭ হাজার ৭২১ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। বুধবার (২৬ আগস্ট) থেকে শুরু হয়েছে কলেজ নিশ্চিতকরণ। এরপর রয়েছে মাইগ্রেশন ও ভর্তির বিষয়। এসব ব‌্যাপারে বেশকিছু ধাপের কথা ...

প্রাথমিক সমাপনী পরীক্ষা নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি’

করোনার কারণে এ বছর পিইসি বা প্রাথমিক সমাপনী পরীক্ষা না নেয়ার প্রস্তাব দিয়ে প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানো হলেও এখনো এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন। রোববার সাংবাদিকদের ...

একাদশে ভর্তির জন‌্য প্রথম ধাপে আবেদন সাড়ে ১৩ লাখ

একাদশ শ্রেণিতে ভর্তির জন‌্য প্রথম ধাপে আবেদন করেছে ১৩ লাখ ৪৩ হাজার শিক্ষার্থী। আবেদনের শেষ সময় ছিল বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত। শুক্রবার (২১ আগস্ট) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. ...

শিরোনামঃ