পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > ইবিতে আরবী বিভাগে নবীন বরণ-বৃত্তি প্রদান অনুষ্ঠিত

ইবিতে আরবী বিভাগে নবীন বরণ-বৃত্তি প্রদান অনুষ্ঠিত

ইবি থেকে আবু হুরাইরা:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে নবীন বরণ, প্রবীণ বিদায় ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও বিভাগের শিক্ষক প্রফেসর ড. এ.কে.এম মফিজুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসর ড. রহুল আমীন, প্রফেসর ড. আব্দুল মালেক, প্রফেসর ড. ওবাইদুল ইসলাম, প্রফেসর ড. আবদুস সালাম, প্রফেসর ড. এ.কে.এম শামসুল হক সিদ্দিকী, ড. সাইফুল গণি নোমানসহ বিভাগের কর্মকর্তা-কর্মচারী- ও শিক্ষর্থীবৃন্দ।

বিভাগের সাবেক সভাপতি মরহুম মোখলেছুর রহমান ও বিভাগের যৌথ অর্থায়নে গঠিত ট্রাস্ট থেকে ১ম বর্ষের ফলাফলের ভিত্তিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম ১০ জনকে বৃত্তি প্রদান করা হয়। দশজন শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন খালিদ হাসান, রাকিবুল হাসান, নাজিমুদ্দিন, নূর হোসেন, আবু সায়াদ নোমান, আজহারুল ইসলাম, মোস্তাইন বিল্লাহ, সুমাইয়া, নিজাম উদ্দিন ও রাহিদুল ইসলাম।

২০১১-১২ শিক্ষাবর্ষের ৫ জন শিক্ষার্থী ইউসুফ আলি, মোস্তাফিজুর রহমান, সালমা আক্তার, ইলিয়াস ও আলমগীরসহ বিতর্কে এম.এ সাইফুর রহমান, ক্রীড়াতে যৌথভাবে রুহুল আমিন ও আ: ওয়াহাব, অভিনয় আরিফুর রহমান এবং শিল্পী বাকি বিল্লাহকে বিশেষ সম্মাননা পুরষ্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তারা বিভাগের প্রয়াত শিক্ষক প্রফেসর মোখলেছুর রহমানকে স্বরণ করে শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, মোখলেছুর রহমানের হাতে-গড়া বিভাগের সম্মান ইতিমধ্যে তোমরা রাখতে সক্ষম হয়েছ। আমরা বিস্মিত তোমাদের সাফল্য শুধু একাডেমিক এর মধ্যে সিমাবদ্ধ নয় বরং বিতর্ক, ক্রীড়া, অভিনয়সহ বিভিন্ন বিভাগে তোমরা সাফল্য বয়ে এনেছ। আমরা চাই তোমরা এধারা অভ্যাহত রাখবে।

এসময় বক্তারা আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। শান্তি নষ্টকারী জঙ্গিদের ইসলামে কোন স্থান নাই। তোমরা তোমামোদের জায়গা থেকে ন্যায়, নিষ্ঠা ও শান্তির পথে জীবন জাপন করবে। তোমরা মনে রাখবে জীবন হলো যুদ্ধক্ষেত্র এখানে কেউ ভূল করলে চির জীবন পস্তাতে হবে। সভাপতির বক্তোব্য ও প্রতীভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

x

Check Also

প্রাথমিকের ১০৩১ শিক্ষকের চাকরি জাতীয়করণ

দেশের ২৯২টি প্রাথমিক বিদ্যালয়ের এক হাজার ৩১ জন শিক্ষকের চাকরি জাতীয়করণ করেছে সরকার। এসব বিদ্যালয় তৃতীয় ধাপে অধিগ্রহণকৃত। সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে। জাতীয়করণকৃত শিক্ষকের মধ্যে ঢাকা বিভাগে ২৪৭ ...

রাবি উপাচার্য, উপ-উপাচার্যের পদত্যাগ দাবি

এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস ও উপাচার্যের ‘জয় হিন্দ’ বক্তব্যের ঘটনায় উভয়ের পদত্যাগ দাবিতে পদযাত্রা, অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। শুক্রবার বিকেলে ‘অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ...

নিয়োগ নিয়ে রাবি উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে উপ-উপাচার্যের দর-কষাকষির ফোনালাপ ফাঁস হয়েছে। ফেসবুকে এ ফোনালাপের অডিও গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) ফাঁস হয়। এরপর থেকেই এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে শিক্ষার্থীদের মাঝে। খোঁজ ...

শিরোনামঃ