পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > প্রথম বারের মতো রাজশাহী কলেজে উচ্চ মাধ্যমিকের আন্তঃবর্ষ ফুটবল র্টূনামেন্ট শুরু

প্রথম বারের মতো রাজশাহী কলেজে উচ্চ মাধ্যমিকের আন্তঃবর্ষ ফুটবল র্টূনামেন্ট শুরু

স্টাফ রিপোর্টার :

প্রথম বারের মতো রাজশাহী কলেজে উচ্চ মাধ্যমিকের আন্তঃবর্ষ ফুটবল র্টূনামেন্ট শুরু হয়েছে। সোমবার  দ্বাদশ মানবিক বনাম একাদশ বিজ্ঞান  ম্যাচ দিয়ে রাজশাহী কলেজ মাঠে শুরু হয় চমকপ্রদ এই “উচ্চ মাধ্যমিক ফুটবল  র্টূনামেন্ট। আর এই র্টূনামেন্টির উদ্বোধন করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসার মহা. ঘবিবুর রহমান। উদ্বোধনী ম্যাচে ‘এ’ গ্রুপের এ ম্যাচটি শুরু হয় বেলা ১২ টায়। জয় দিয়ে টুর্ণামেন্টের যাত্রা শুরু করতে উদগ্রীব ছিলো দু’দলই। তবে উদ্বোধনী ম্যাচে ৩-০ গোলের বিশাল ব্যাবধানে  একাদশ বিজ্ঞান বিভাগ কে হারিয়েছে দ্বাদশ মানবিক বিভাগ। দলের পক্ষে প্রথম গোলটি করেন মামুন হোসাইন।  পরের গোল দুটি করেন দ্বাদশ মানবিকের অধিনায়ক শহিদুল ইসলাম সোহাগ।
এদিকে, একচাটিয়া ভাবে প্রতিপক্ষকে বিশাল ব্যাবধানে হারাতে পেরে উচ্ছাসিত দ্বাদশ মানবিকের খেলোয়ারা। আজকের উদ্বোধনী ম্যাচের  পারফর্মের ধারাবাহিকতা টূর্ণামেন্টে তাদের দ্বিতীয়  ম্যাচেও অব্যাহত রাখতে চাইছেন দ্বাদশ মানবিকের অধিনায়ক শহিদুল ইসলাম  সোহাগ, ‘আমরা আজকের ম্যাচে অনেক ভালো খেলেছি। আমাদের  ভালো খেলার ধারাবাহিকতা আমাদের পরের ম্যাচেও অব্যাহত রাখতে চাই। জয় দিয়ে  টূর্ণামেন্টের যাত্রা  শুরু করতে পেরে আমাদের খেলোয়াররা এখন অনেক আতœবিশ্বাসী । শুরুটা দুর্দান্ত করতে পারার কারণে পরের ম্যাচগুলোতে ভালো খেলার আত্মবিশ্বাসটা এমনিতেই বেড়ে যাবে। ইনশাআল্লাহ আরো ভালো খেলে আমরা ফাইনালে উঠবো এবং আমরা ফাইনালে জয় ছিনিয়ে আনবো।
তবে নিজেদের ফর্ম নিয়ে ব্যাপক চিন্তিত একাদশ বিজ্ঞান বিভাগ। কারণ, টূর্ণামেন্টের ম্যাচে খুব একটা ভালো পারফর্ম করতে পারেনি একাদশ বিজ্ঞান।
অধিনায়ক ফাহিম বলেন ‘প্রথম ম্যাচে কি ফল হয়েছে, তা নিয়ে খুব বেশি চিন্তিত নই আমরা। কারণ, ওই  ম্যাচে আমাদের সমস্যাগুলো নিয়েই পরবর্তী ম্যাচে বেশি কাজ করবো আমরা। তিনি আরো বলেন, আশা করছি,  সবকিছু ঠিক-ঠাকভাবেই হবে। আমাদের লক্ষ্য জয় দিয়ে টূর্ণামেন্টের শেষ ম্যাচ টি সমাপ্ত করা।.দিনের ২য় খেলায় বিজ্ঞান ২য় বর্ষ বনাম মানবিক ১ম বর্ষ মুখোমুখি হয়। দারুন লড়াই হলেও নিধারিত সময়ে কোন দলই গোলের দেখা পায়নি। ফলে ০-০ তে পয়েন্ট ভাগাভাগি করে তাদের মাঠ ছাড়তে হয়।
জানা গেছে, রাজশাহী কলেজের ইতিহাসে এই প্রথম উচ্চমাধ্যমিক পর্যায়ে এত বড় আসর  আয়োজন করছে রাজশাহী কলেজ প্রশাসন।
উল্লেখ্য, রাজশাহী কলেজের উচ্চ মাধ্যমিক পর্যায়ের এই র্টূনামেন্টে খেলছে ৬ টি দল । অনুষ্ঠিতব্য এই আসর ২ গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়ন  ১০ আগষ্ট  ফাইনালে খেলবে ।

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষাও হবে না

২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন। করোনাভাইরাস সংক্রমণের কারণে এর আগে এ বছর কেন্দ্রীয়ভাবে ...

পিইসি-জেএসসি বাতিল: কার্যকর কৌশল তৈরির পরামর্শ শিক্ষাবিদদের

করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি), ইবতেদায়ি, জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিল করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ...

শিরোনামঃ