পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > চবি ছাত্রলীগের একাংশের অনির্দিষ্টকালের অবরোধ

চবি ছাত্রলীগের একাংশের অনির্দিষ্টকালের অবরোধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে কারাগারে পাঠানোর প্রতিবাদে চবি ছাত্রলীগের একাংশ অনির্দিষ্টকালের অবরোধ শুরু করেছে।

মঙ্গলবার সকাল থেকে ছাত্রলীগের বাধা এবং বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দেওয়ার কারণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ছেড়ে যায়নি শহরগামী কোনো শিক্ষক বাস। অন্যদিকে শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশে শাটল ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।

চবি পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক শফিউল আযম জানান, অবরোধকারীরা ভোরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয় এবং ফটকে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। এতে ক্যাম্পাস থেকে কোনো শিক্ষক বাস বাইরে যেতে পারেনি। ক্যাম্পাসেও কোনো যানবাহন প্রবেশ করতে পারেনি।একইভাবে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচলও বন্ধ রয়েছে।

ষোলশহর রেলওয়ে স্টেশন মাস্টার শাহাব উদ্দীন জানান, সকাল সাড়ে ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া শাটল ট্রেনটি নগরীর ঝাউতলায় পৌঁছলে অবরোধকারীরা আটকে দিয়েছে। এ ছাড়া সকাল ৮ টার ট্রেনও বটতলী থেকে ছেড়ে যেতে পারেনি।

উল্লেখ্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামি ও বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী সোমবার সকালে উচ্চ আদালতের ৬ সপ্তাহের জামিন শেষে মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ বিক্ষোভ ও ক্যাম্পাসে অনির্দিষ্টকালের অবরোধ আহ্বান করে।

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষাও হবে না

২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানিয়েছেন। করোনাভাইরাস সংক্রমণের কারণে এর আগে এ বছর কেন্দ্রীয়ভাবে ...

পিইসি-জেএসসি বাতিল: কার্যকর কৌশল তৈরির পরামর্শ শিক্ষাবিদদের

করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি), ইবতেদায়ি, জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিল করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ...

শিরোনামঃ