পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > শিক্ষাঙ্গন > তদন্তের ভিত্তিতে ইশার বিষয়ে সিদ্ধান্ত : ঢাবি ভিসি

তদন্তের ভিত্তিতে ইশার বিষয়ে সিদ্ধান্ত : ঢাবি ভিসি

নিজস্ব প্রতিবেদক : হলের দেওয়া তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

শুক্রবার রাত মুঠোফোনে রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

ড. আখতারুজ্জামান বলেন, এখনই কিছু বলা যাচ্ছে না। হল তদন্ত প্রতিবেদন জমা দেবে। সেটার ভিত্তিতে করণীয় নির্ধারিত হবে। এখনো কিছু বলা যাচ্ছে না।

এদিকে শুক্রবার দুপুরে ছাত্রী নির্যাতনের অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত সুফিয়া হল ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান ইশার বহিষ্কারাদেশ তুলে নিয়েছে সংগঠনটি।

ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, তদন্তে ইফফাত জাহান ইশা নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে স্বপদে পুনর্বহাল করা হলো।

প্রসঙ্গত, মঙ্গলবার গভীর রাতে ছাত্রী হলে মারধরের অভিযোগ ওঠার পরপরই ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কারের কথা জানান।

এতে বলা হয়েছিল, কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফফাত জাহান ইশাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ইশাকে বিশ্ববিদ্যালয় থেকেও বহিষ্কার করে কর্তৃপক্ষ।

x

Check Also

নিয়োগ নিয়ে রাবি উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে উপ-উপাচার্যের দর-কষাকষির ফোনালাপ ফাঁস হয়েছে। ফেসবুকে এ ফোনালাপের অডিও গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) ফাঁস হয়। এরপর থেকেই এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে শিক্ষার্থীদের মাঝে। খোঁজ ...

অপসারণের সুপারিশের পর ক্যাম্পাস ছাড়লেন ভিসি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করে। এরপর ...

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের ভিসির ভাগ‌্য আইন অনুযায়ী

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগপত্রের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আইন অনুযায়ীই কাজ করবে। বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ে ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত‌্যাগপত্র পাওয়ার কথা জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ...

শিরোনামঃ