পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > ‘ও ভাই’ অ্যাপে এবার ‘ও বোন’ সুবিধা

‘ও ভাই’ অ্যাপে এবার ‘ও বোন’ সুবিধা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের অন্যতম জনপ্রিয় রাইড শেয়ারিং অ্যাপ ‘ও ভাই’। নারী যাত্রীদের জন্য অ্যাপটিতে এবার যুক্ত করা হয়েছে ‘ও বোন’ সেবা।

আগামী শনিবার থেকে নারী রাইডারদের নিয়ে নারীদের জন্য এই বিশেষ সেবা চালু করতে যাচ্ছে ‘ও ভাই সল্যুশনস লিমিটেড’-এর রাইড শেয়ারিং সেবা প্ল্যাটফর্ম ‘ও ভাই’।

ইতিমধ্যে নিবন্ধিত বেশ কিছু নারী রাইডারসহ আরো ৫০ জন নারী রাইডারকে এ সেবাদানে প্রস্তুত করা হয়েছে। খুব শিগগির তারা রাইডার হিসেবে এ সেবাদান কার্ক্রমে যুক্ত হবে। এছাড়াও, অপেশাদার নারীদের জন্য ‘ও ভাই’ তাদের নিজস্ব প্রশিক্ষণ কেন্দ্রে বিশেষ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে।

‘ও ভাই’ অ্যাপের অন্তুর্ভুক্ত ‘ও বোন’ অপশনে গিয়ে শুধুমাত্র নারীরাই রাইড শেয়ারিং সেবা গ্রহণ করতে পারবেন। ঢাকার নারীদের সড়কপথে সর্বোচ্চ নিরাপত্তা ও সাচ্ছন্দ্য চলাচলের জন্য ‘ও ভাই’ এ সেবা নিয়ে এসেছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণা চালাচ্ছে।

‘ও ভাই’ প্রাথমিক প্রশিক্ষণের মাধ্যমে নারী রাইডারদের নিরাপত্তা নিশ্চিত করছে। এই অ্যাপে একটি ‘ইন-অ্যাপ’ এসওএস ফিচার রয়েছে যার মাধ্যমে নারীরা যেকোনো সময় ‘ও ভাই’ মূল সাপোর্ট সেন্টারে যোগাযোগ করতে পারবেন।

‘ও ভাই’ দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান এমজিএইচ গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান। নতুন একটি উদ্যোগ হলেও ইতিমধ্যেই ইমারজেন্সি এসওএস, বাধ্যতামূলক হেলমেট, ৫০ কিলোমিটারের গতি নিয়ন্ত্রক, পরিচ্ছন্নতা ও বিভিন্ন রকমের পেমেন্ট অপশন ইত্যাদি সহ নানান আকর্ষণীয় ফিচারের মাধ্যমে এ সেবা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষার ৪ উপায়

২০০ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী নিয়ে হোয়াটসঅ্যাপ নিঃসন্দেহে বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ। ফলে স্বাভাবিকভাবেই এটি হ্যাকারদের লক্ষ্যবস্তুতে রয়েছে। নানা কূটকৌশলের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাকের চেষ্টায় সদা তৎপর থাকে হ্যাকাররা। তবে সাইবার অপরাধীদের কবল থেকে ...

ই-ভ্যালির ব্যবসা পর্যালোচনায় ই-ক্যাবের কমিটি

ই-ভ্যালির ব্যবসা পদ্ধতি পর্যালোচনা করতে ৭ সদস্যের পর্যালোচনা কমিটি গঠন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। সাম্প্রতিক সময়ে ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠান ইভ্যালি সম্পর্কে পত্রিকায় প্রতিবেদন এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের তথ্য চাওয়ার আলোকে এই কমিটি গঠন ...

শিরোনামঃ