পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > রাজধানীতে ল্যাপটপ মেলা শুরু ২ আগস্ট

রাজধানীতে ল্যাপটপ মেলা শুরু ২ আগস্ট

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে আবারো বড় পরিসরে বসছে ল্যাপটপ মেলা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আগামী ২ আগস্ট থেকে তিন দিনের এ প্রদর্শনীর উদ্বোধন হবে। শেষ হবে ৪ আগস্ট।

ক্রেতা-দর্শনার্থীদের জন্য খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২০তম ল্যাপটপ মেলা।

বরাবরের মতো মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস নিয়ে হাজির হবে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি আনুষাঙ্গিক যন্ত্রাংশও পাওয়া যাবে। সব ধরনের পণ্যেই পাওয়া যাবে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।

সংশ্লিষ্টরা জানান, আগের মেলাগুলোয় শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সবার অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়ে বেশি। আশা করছি, এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে।

এবারের মেলায় থাকছে মেগা-প্যাভিলিয়ন, স্পন্সর প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন এবং স্টল। মেলায় মিডিয়া বুথও থাকবে।

মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এবং মেলার কর্ডিনেটর এমডি সিরাজুল ইসলাম (সার্থক) জানিয়েছেন, এখনো অংশগ্রহণকারীদের বুকিং চলছে। চলতি মাসের শেষ নাগাদ স্টলের সংখ্যা ‍চূড়ান্ত হবে বলে আশা করছি।

তিনি জানান, আগামী ২৮ জুলাই কারওয়ান বাজারে অবস্থিত হোটেল লা ভিঞ্চিতে ২০তম ল্যাপটপ মেলার সামগ্রিক তথ্য নিয়ে প্রেস কনফারেন্স আয়োজন করা হবে। সেখানেই মেলা সসম্পর্কে যাবতীয় তথ্য জানানো হবে।

গত কয়েক বছর ধরেই ধারাবাহিকভাবে রাজধানীতে আয়োজিত হয়ে আসছে ল্যাপটপ মেলা। গত বছর ১৪ ডিসেম্বর থেকে তিন দিনের মেলা অনুষ্ঠিত হয়। মেলায় একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তিপণ্য প্রদর্শন ও বিক্রি করে।

মেলায় অংশ নেয় দেশের স্বনামধন্য ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল অটোমোবাইলস, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপও। ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগ নিয়ে দেশে তৈরি ল্যাপটপ নিয়ে অংশ নিয়েছিল দেশের ইলেক্ট্রনিক্স জায়ান্ট প্রতিষ্ঠানটি। এবারো মেলায় ওয়ালটন অংশ নিবে বলে জানা গেছে।

x

Check Also

সেপ্টেম্বর থেকেই নতুন ডিজাইনে ফেসবুক

বর্তমানে ফেসবুকের যে ডিজাইন দেখা যায়, তা চিরতরে হারিয়ে যাচ্ছে। ফলে ওপরে নীল নেভিগেশন বারসংবলিত ফেসবুকের এই ক্ল্যাসিক ডিজাইনটি থেকে তাই বাধ্যতামূলকভাবেই বের হয়ে আসতে হবে ব্যবহারকারীদের। সহজ কথায়, ফেসবুককে এতদিন যেভাবে দেখে এসেছেন, তেমনটি ...

টিকটকের পর আমেরিকায় নিষিদ্ধ হচ্ছে চিনা আলিবাবা

টিকটক অ্যাপ নিষিদ্ধ করার পরে এ বার আলিবাবা-সহ আরও কয়েকটি চিনা প্রতিষ্ঠানের উপর আঘাত হানতে চলেছে আমেরিকা। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার এই ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, ‘‘বিষয়টি এখনও আমাদের চিন্তাভাবনার স্তরে রয়েছে।’’ চলতি মাসেই ‘জাতীয় ...

ডিএসএলআর’কে বানিয়ে ফেলুন ওয়েবক্যাম

সামাজিক দূরত্বের এই দিনে হঠাৎ করে ওয়েবক্যামের কদর বেড়ে গেছে। ফেইসবুক, গুগলের মতো প্রতিষ্ঠান একসঙ্গে বেশি ব্যবহারকারীকে কথা বলার সুযোগ দিতে নানা ফিচার নিয়ে হাজির হচ্ছে। কিন্তু সমস্যা হল কম্পিউটার, ল্যাপটপের ওয়েবক্যাম এই ‘ধাক্কা’ সামলানোর ...

শিরোনামঃ