পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > অনলাইনে কোরবানির পশু

অনলাইনে কোরবানির পশু

নিজস্ব প্রতিবেদক : গত কয়েক বছর ধরেই অনলাইনে কেনাবেচা হচ্ছে কোনবানির পশু। হাটে গিয়ে পশুর কেনা যাদের কাছে বিড়ম্বনা মনে হয়, যারা পশুর হাটে যাওয়ার সময় পান না কিংবা যারা ঝামেলা এড়াতে চান, মুলত তারাই অনলাইনে কোরবানির পশু কেনেন। ছবি দেখে দরদাম ঠিক হলে ঘরে বসেই পাওয়া যায় পছন্দের পশু।

রাজধানীতে কোরবানির পশুর হাট এখনো না বসলেও অনলাইনে শুরু হয়ে গেছে কোরবানির পশু কেনা-বেচা। কয়েকটি অনলাইন সাইটে ঘুরে দেখা গেছে, কোরবানির পশুর বিজ্ঞাপন দেওয়া হয়েছে। শুধু রাজধানী ঢাকা নয়, ঢাকার বাইরে মফস্বল থেকেও অনেকে এসব অনলাইনে পশুর ছবি দেওয়া হয়েছে বিক্রির জন্য।

অনলাইন মাধ্যমগুলোতে অনেক পশুর ছবি দেওয়া হয়। সেখানে পশুর উচ্চতা, ওজন ও দামসহ বিস্তারিত লেখা থাকে। ছবি ও ওজন দেখে দামের সাথে মিললে অনলাইনে দেওয়া নির্ধারিত নাম্বারে ফোন করে বিস্তারিত বিষয়ে কথা বলা যায়। মোবাইলে খুদে বার্তারও (এসএমএস) অপশন রয়েছে। সেখানে এসএমএস করেও বিস্তারিত জানা যাবে। ঢাকার ভিতরে ফ্রি ডেলিভারি পাওয়ার সুবিধার কথাও উল্লেখ করা হয়েছে বিভিন্ন অনলাইন সাইটে।

তবে লেনদেনের বিষয়ে এসব অনলাইনে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। নিরাপদ লেনদেনের জন্য কিছু নির্দেশনা দেওয়া রয়েছে। তাতে বলা হয়েছে, সর্বদা বিক্রেতার সাথে সরাসরি দেখা করবেন। আপনি যা কিনতে যাচ্ছেন, তা দেখার আগে কোনো টাকা পরিশোধ করবেন না। অচেনা কারো কাছে টাকা পাঠাবেন না।

বিক্রয় ডটকম, আমার দেশ ই-শপ ডটকমসহ কয়েকটি অনলাইনের পাশাপাশি বিভিন্ন ফেসবুক পেজ ও ফেসবুক গ্রুপেও কোরবানির পশু বিক্রি হয়ে থাকে।

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষার ৪ উপায়

২০০ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী নিয়ে হোয়াটসঅ্যাপ নিঃসন্দেহে বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ। ফলে স্বাভাবিকভাবেই এটি হ্যাকারদের লক্ষ্যবস্তুতে রয়েছে। নানা কূটকৌশলের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাকের চেষ্টায় সদা তৎপর থাকে হ্যাকাররা। তবে সাইবার অপরাধীদের কবল থেকে ...

ই-ভ্যালির ব্যবসা পর্যালোচনায় ই-ক্যাবের কমিটি

ই-ভ্যালির ব্যবসা পদ্ধতি পর্যালোচনা করতে ৭ সদস্যের পর্যালোচনা কমিটি গঠন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। সাম্প্রতিক সময়ে ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠান ইভ্যালি সম্পর্কে পত্রিকায় প্রতিবেদন এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের তথ্য চাওয়ার আলোকে এই কমিটি গঠন ...

শিরোনামঃ