পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > নতুন আইফোনে চার্জিং সমস্যা!

নতুন আইফোনে চার্জিং সমস্যা!

একের পর এক চমক দিয়ে যে আইফোন বাজার কাঁপিয়ে দিল, সেই আইফোনেই কিনা চার্জিং সমস্যা! হ্যাঁ, কমপক্ষে এক ডজনলোক এমন অভিযোগই করেছে তাদের নতুন আইফোন নিয়ে।

ম্যাকরিউমার্স ফোরাম এবং অ্যাপল’স সাপোর্ট ফোরামে কয়েকজন ব্যবহারকারী জানিয়েছেন, তাদের নতুন আইফোন এক্সএস এবং আইফোন এক্সএস ম্যাক্স স্ক্রিন লক অবস্থায় চার্জ নিচ্ছে না। অর্থাৎ যতক্ষণ আইফোনের স্ক্রিনে আলো থাকে ততক্ষণ কেউ চার্জিং ক্যাবল যুক্ত করলে সেটা চার্জ নেয়। কিন্তু যখনই ফোনের পর্দা স্লিপ মুডে থাকে বা আলো বন্ধ অবস্থায় থাকে তখন এটা চার্জ নেয় না, এমনকি ফোনের স্ক্রিনেও কোনো আলো জ্বলে না চার্জার যুক্ত করার পর। একে অনেকেই সফটওয়্যার বাগ বা সফটওয়্যার ত্রুটি বলছেন।

টেক ভ্লগার(যারা ভিডিও ব্লগিং করে থাকেন তাদের ভ্লগার বলা হয়) লুইস হিলসেনটেগার সমস্যাটি ৯টি আইফোন নিয়ে পরীক্ষা করেছেন। এর ভেতর ছিল আইফোন এক্স, আইফোন এক্সএস এবং আইফোন এক্সএস ম্যাক্স। তিনি এই পরীক্ষার একটি ভিডিও ব্লগ ইউটিউবে ছেড়েছেন। সেখানে দেখা যায়, মোবাইলে আলো থাকা অবস্থায় চার্জ দিলে ফোন চার্জ নিচ্ছে। কিন্তু ফোন যখন লক বা স্ক্রিন লক থাকে তখন চার্জ নিচ্ছে না। তবে এটা সব আইফোন এক্স, এক্সএস বা এক্সএস ম্যাক্সের জন্য প্রযোজ্য না। কারণ কিছু কিছু ফোনে এই বাগটি ধরা পরেছে, সকল ফোনে না।

প্রযুক্তিবিদরা বলছেন, এটা ছোট সমস্যা। সেটিংস থেকেই এটা সারিয়ে নেয়া যায়। সেজন্য সেটিংসের ফেস আইডি অ্যান্ড পাসকোড অপশনে গিয়ে স্ক্রোল করে নিচে নেমে ‘অ্যালাও অ্যাকসেস হোয়েন লকড’ এ যেতে হবে। সেখানে গিয়ে ‘ইউএসবি অ্যাকসেসরিজ’ অন করে দিতে হবে। অর্থাৎ লক থাকা অবস্থায়ও যাতে অ্যাকসেসরিজ কাজ করে তার অনুমতি ম্যানুয়ালি দিতে হবে।

নতুন আইফোনের সমস্যাটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে, কেননা অ্যাপল কর্তৃপক্ষ বলেছিল এই আইফোন তাদের বানানো ‘সেরা ফোন’। অথচ এই সেরা ফোনেই এমন সফটওয়্যার ত্রুটি? এখন দেখা যাক, এ বিষয়ে অ্যাপল কি ব্যাখ্যা দেয়। এখন পর্যন্ত অ্যাপল থেকে এ বিষয়ে কোনো বিবৃতি দেয়া হয়নি।

আইফোনের চার্জিং সমস্যাটি নিয়ে লুইস হিলসেনটেগারের ভিডিওটি দেখুন-

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষার ৪ উপায়

২০০ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী নিয়ে হোয়াটসঅ্যাপ নিঃসন্দেহে বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ। ফলে স্বাভাবিকভাবেই এটি হ্যাকারদের লক্ষ্যবস্তুতে রয়েছে। নানা কূটকৌশলের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাকের চেষ্টায় সদা তৎপর থাকে হ্যাকাররা। তবে সাইবার অপরাধীদের কবল থেকে ...

ই-ভ্যালির ব্যবসা পর্যালোচনায় ই-ক্যাবের কমিটি

ই-ভ্যালির ব্যবসা পদ্ধতি পর্যালোচনা করতে ৭ সদস্যের পর্যালোচনা কমিটি গঠন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। সাম্প্রতিক সময়ে ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠান ইভ্যালি সম্পর্কে পত্রিকায় প্রতিবেদন এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের তথ্য চাওয়ার আলোকে এই কমিটি গঠন ...

শিরোনামঃ