পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > ফায়ারফক্স ব্রাউজারে অর্থের বিনিময়ে নতুন সেবা

ফায়ারফক্স ব্রাউজারে অর্থের বিনিময়ে নতুন সেবা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মাইক্রোসফটের উইন্ডোজ কম্পিউটারে ইন্টারনেট এক্সপ্লোরার কিংবা এজ ব্রাউজার এবং অ্যাপলের ম্যাক কম্পিউটারে সাফারি ব্রাউজার রয়েছে। কিন্তু মাইক্রোসফট কিংবা অ্যাপলের ডেস্কটপ ও ল্যাপটপে নিজস্ব এসব ব্রাউজারগুলোর তুলনায় অপেরা, গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্সের মতো বিকল্প ব্রাউজারগুলো বেশি জনপ্রিয়।

জনপ্রিয় এই বিকল্প ব্রাউজারগুলো বিনামূল্যে ব্যবহার করা যায়। তবে এর মধ্যে মজিলা ফায়ারফক্স তাদের ফ্রি ভার্সনের পাশাপাশি এবার প্রিমিয়াম অর্থাৎ পেইড ভার্সন আনার ঘোষণা দিয়েছে। চলতি বছরের অক্টোবরে ফায়ারফক্স ব্রাউজারের প্রিমিয়াম ভার্সন উন্মোচন করা হতে পারে বলে জার্মানির প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টিথ্রিএনকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন মজিলার সিইও ক্রিস বেয়ার্ড।

প্রিমিয়াম ভার্সনে ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তায় মূলত গুরুত্ব দেয়া হয়েছে। আর এজন্য এতে নতুন ফিচার হিসেবে থাকবে ফ্রি ভিপিএন ও ক্লাউড স্টোরেজ। বিল্ট-ইন ভিপিএন থাকায় লোকেশন বা আইপি অ্যাড্রেস লুকাতে পারবেন ব্যবহারকারী। অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মের জন্যও উন্মোচন করা হবে ফায়ারফক্সের প্রিমিয়াম ভার্সন।

ফায়ারফক্সের প্রিমিয়াম ভার্সন ব্যবহারে প্রতি মাসে কত খরচ হবে অর্থাৎ মাসিক সাবস্ক্রিপশন ফি নিয়ে কিছু জানাননি ক্রিস বেয়ার্ড।

মজিলা এর আগে প্রোটন ভিপিএন কোম্পানির সঙ্গে ফায়ারফক্সের ফ্রি ভার্সনের জন্য পরীক্ষামূলকভাবে পেইড ভিপিএন সেবা চালু করেছিল, যেখানে ভিপিএনের মাসিক সাবক্রিপশন ফি রাখা হয়েছিল ১০ ডলার।

x

Check Also

বয়স্ক মানুষের নাক করোনার ঝুঁকি বাড়ায়: গবেষণা

শিশুদের তুলনায় প্রাপ্তবয়স্ক মানুষদের নাক তাদেরকে করোনাভাইরাস সংক্রমণের আরো বেশি ঝুঁকিতে ফেলতে পারে। নতুন একটি গবেষণায় এমনটা দেখা গেছে। শিশুদের মধ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা কেন কম, তা নতুন এই গবেষণার ফলাফল সম্ভবত ব্যাখা করছে। আমেরিকান ...

লকডাউন পর্বে প্রবেশ করেছে সূর্য! (ভিডিও)

পৃথিবীর দুর্যোগ যেন কাটছেই না! বিশ্ব এখন মহামারির কবলে। পৃথিবীর বিভিন্ন দেশে চলছে লকডাউন। বিজ্ঞানীরা জানাচ্ছেন বিশ্ববাসীর মতো সূর্যেও লকডাউন পিরিয়ড শুরু হয়েছে! বিষয়টি তাদের কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে। কেননা সূর্য লকডাউনে যাওয়া অর্থাৎ অপেক্ষাকৃত ...

অ্যাজমা রোগীদের মাস্ক পরা উচিত নয়

অ্যাজমা (হাঁপানি) বা ফুসফুসের অন্যান্য রোগে আক্রান্ত ব্যক্তিদের ফেস মাস্ক পরা এড়ানো উচিত বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। মহামারি করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে ছড়াচ্ছে। তাই অনেক দেশেই নাগরিকদের মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের ...

শিরোনামঃ