পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > ফায়ারফক্স ব্রাউজারে অর্থের বিনিময়ে নতুন সেবা

ফায়ারফক্স ব্রাউজারে অর্থের বিনিময়ে নতুন সেবা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মাইক্রোসফটের উইন্ডোজ কম্পিউটারে ইন্টারনেট এক্সপ্লোরার কিংবা এজ ব্রাউজার এবং অ্যাপলের ম্যাক কম্পিউটারে সাফারি ব্রাউজার রয়েছে। কিন্তু মাইক্রোসফট কিংবা অ্যাপলের ডেস্কটপ ও ল্যাপটপে নিজস্ব এসব ব্রাউজারগুলোর তুলনায় অপেরা, গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্সের মতো বিকল্প ব্রাউজারগুলো বেশি জনপ্রিয়।

জনপ্রিয় এই বিকল্প ব্রাউজারগুলো বিনামূল্যে ব্যবহার করা যায়। তবে এর মধ্যে মজিলা ফায়ারফক্স তাদের ফ্রি ভার্সনের পাশাপাশি এবার প্রিমিয়াম অর্থাৎ পেইড ভার্সন আনার ঘোষণা দিয়েছে। চলতি বছরের অক্টোবরে ফায়ারফক্স ব্রাউজারের প্রিমিয়াম ভার্সন উন্মোচন করা হতে পারে বলে জার্মানির প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টিথ্রিএনকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন মজিলার সিইও ক্রিস বেয়ার্ড।

প্রিমিয়াম ভার্সনে ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তায় মূলত গুরুত্ব দেয়া হয়েছে। আর এজন্য এতে নতুন ফিচার হিসেবে থাকবে ফ্রি ভিপিএন ও ক্লাউড স্টোরেজ। বিল্ট-ইন ভিপিএন থাকায় লোকেশন বা আইপি অ্যাড্রেস লুকাতে পারবেন ব্যবহারকারী। অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মের জন্যও উন্মোচন করা হবে ফায়ারফক্সের প্রিমিয়াম ভার্সন।

ফায়ারফক্সের প্রিমিয়াম ভার্সন ব্যবহারে প্রতি মাসে কত খরচ হবে অর্থাৎ মাসিক সাবস্ক্রিপশন ফি নিয়ে কিছু জানাননি ক্রিস বেয়ার্ড।

মজিলা এর আগে প্রোটন ভিপিএন কোম্পানির সঙ্গে ফায়ারফক্সের ফ্রি ভার্সনের জন্য পরীক্ষামূলকভাবে পেইড ভিপিএন সেবা চালু করেছিল, যেখানে ভিপিএনের মাসিক সাবক্রিপশন ফি রাখা হয়েছিল ১০ ডলার।

x

Check Also

টনিক অ্যাপে ঘরে বসেই ডেঙ্গু পরীক্ষা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ডেঙ্গুর ব্যাপক বিস্তারের ফলে দেশব্যাপী যে স্বাস্থ্য সংকট তৈরি হয়েছে তার আলোকে টেলিনর হেলথ নিয়ে এলো হোম ডায়াগনস্টিক টেস্ট সেবা। এতে ‘টনিক অ্যাপের’ মাধ্যমে ডেঙ্গুর জন্য হোম ডায়াগনস্টিক টেস্ট সেবা পাওয়া যাবে। ...

বাইক চুরি ঠেকাবে ট্যাসলক কার্বন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মোটর বাইকের নিরাপত্তায় সাধারণত অতিরিক্ত তালা ব্যবহৃত হয়ে আসছে। এর পাশাপাশি ডিজিটাল লক হিসেবে সিকিউরিটি ডিভাইসেরও জনপ্রিয়তা বেড়েছে। এ ধরনের একটি নতুন ডিজিটাল সিকিউরিটি রিমোট ডিভাইস হচ্ছে ট্যাসলক কার্বন এডিশন। এটি ট্যাসলকের ...

বাংলায় চালু হলো ভাইবার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :  বাংলাদেশের ক্রমবর্ধমান ব্যবহারকারীর চাহিদা মেটাতে জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভাইবার বাংলায ভাষায় নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) চালু করেছে। এটি দেশের মানুষের জন্য ভাইবারের গুরুত্বপূর্ণ আপডেট, এখন থেকে ব্যবহারকারীরা বাংলায় খুব সহজেই অ্যাপটি ব্যবহার ...

শিরোনামঃ