পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > তিন স্ক্রিনের স্মার্টফোন

তিন স্ক্রিনের স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : 

একটি স্ক্রিনযুক্ত স্মার্টফোন যদি আপনার জন্য পর্যাপ্ত না হয়ে থাকে, তাহলে শিগগির আপনার প্রত্যাশা পূরণ করতে পারে এলজি।

আগামী ৬ সেপ্টেম্বর থেকে বার্লিনে শুরু হতে যাচ্ছে ৬ দিনের বার্ষিক প্রযুক্তি সম্মেলন আইএফএ ২০১৯। গত সোমবার এলজি তাদের নতুন ফোনের একটি টিজার প্রকাশ করেছে, যেখানে ইঙ্গিত দেয়া হয়েছে প্রতিষ্ঠানটি আইএফএ সম্মেলনে ট্রিপল ডিসপ্লে অর্থাৎ তিন স্ক্রিনের স্মার্টফোনের ঘোষণা দিতে পারে।

প্রকাশিত টিজারে দেখা গেছে, ডুয়াল স্ক্রিনের একটি ফোল্ডেবল ফোন। ফোনটির ভাঁজ খুললে তা খোলা বইয়ের মতো দেখায়। বিষয়টি স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ড ফোনের মতো মনে হলেও, টিজারে স্পষ্ট করে পার্থক্য দেখানো হয়েছে। এলজির ফোনটিতে একটি ভাঁজযোগ্য স্ক্রিনের পরিবর্তে দুটি আলাদা স্ক্রিন থাকবে।

ভিডিওটি দেখে মনে হচ্ছে, দুটি স্ক্রিনে একই সময়ে দুটি আলাদা অ্যাপ ব্যবহার করা যাবে। উদাহরণস্বরূপ ভিডিও ক্লিপটিতে দেখানো হয়েছে, একটি স্ক্রিনে গেম খেলা চলছে এবং একই সময়ে অন্য স্ক্রিনটিতে ম্যাপস অ্যাপ চলছে। টিজারের শেষের দিকে দেখা গেছে, ফোনটি ভাঁজ করার পর সামনে দিকে তারিখ এবং সময় জ্বলজ্বল করছে-যা ইঙ্গিত দিচ্ছে ফোনটির সামনে তৃতীয় আরেকটি ডিসপ্লে থাকবে।

আসন্ন এই ফোনটির সঙ্গে এলজির ইতিমধ্যে উন্মোচন করা ভি৬ থিনকিউ ফোনের মিল রয়েছে। ভি৬ থিনকিউ ফোনেও ডুয়াল স্ক্রিন রয়েছে এবং উভয় স্ক্রিনে একই অ্যাপ কিংবা উভয় স্ক্রিনে আলাদা অ্যাপ ব্যবহার করা যাবে।

সুতরাং এমনটাও হতে পারে যে, টিজারে যে ফোনটি দেখানো হয়েছে সেটি আসলে ট্রিপল ডিসপ্লে অর্থাৎ তিন স্ক্রিনের স্মার্টফোন নাও হতে পারে। সম্ভবত এলজির ডুয়াল স্ক্রিন কাভারের মতো অ্যাকসেসরিজের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ একটি নতুন ফোন।

এলজির আগে হুয়াওয়ে ইতিমধ্যে ট্রিপল ডিসপ্লের স্মার্টফোন মেট এক্স উন্মোচন করেছে।

 

x

Check Also

বয়স্ক মানুষের নাক করোনার ঝুঁকি বাড়ায়: গবেষণা

শিশুদের তুলনায় প্রাপ্তবয়স্ক মানুষদের নাক তাদেরকে করোনাভাইরাস সংক্রমণের আরো বেশি ঝুঁকিতে ফেলতে পারে। নতুন একটি গবেষণায় এমনটা দেখা গেছে। শিশুদের মধ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা কেন কম, তা নতুন এই গবেষণার ফলাফল সম্ভবত ব্যাখা করছে। আমেরিকান ...

লকডাউন পর্বে প্রবেশ করেছে সূর্য! (ভিডিও)

পৃথিবীর দুর্যোগ যেন কাটছেই না! বিশ্ব এখন মহামারির কবলে। পৃথিবীর বিভিন্ন দেশে চলছে লকডাউন। বিজ্ঞানীরা জানাচ্ছেন বিশ্ববাসীর মতো সূর্যেও লকডাউন পিরিয়ড শুরু হয়েছে! বিষয়টি তাদের কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে। কেননা সূর্য লকডাউনে যাওয়া অর্থাৎ অপেক্ষাকৃত ...

অ্যাজমা রোগীদের মাস্ক পরা উচিত নয়

অ্যাজমা (হাঁপানি) বা ফুসফুসের অন্যান্য রোগে আক্রান্ত ব্যক্তিদের ফেস মাস্ক পরা এড়ানো উচিত বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। মহামারি করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে ছড়াচ্ছে। তাই অনেক দেশেই নাগরিকদের মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের ...

শিরোনামঃ