পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > বাংলায় চালু হলো ভাইবার

বাংলায় চালু হলো ভাইবার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : 

বাংলাদেশের ক্রমবর্ধমান ব্যবহারকারীর চাহিদা মেটাতে জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভাইবার বাংলায ভাষায় নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) চালু করেছে। এটি দেশের মানুষের জন্য ভাইবারের গুরুত্বপূর্ণ আপডেট, এখন থেকে ব্যবহারকারীরা বাংলায় খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

ডিফল্ট এন্ড-টু-এন্ড এনক্রিপশনসহ সুরক্ষিত ক্রস-প্ল্যাটফর্ম যোগাযোগের অ্যাপ হিসেবে বিশ্বব্যাপী ভাইবারের সুনাম রয়েছে। বাংলাদেশেও ব্যক্তি এবং কমিউনিটি পর্যায়ে যোগাযোগের ক্ষেত্রে অ্যাপটি ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

প্রতিষ্ঠানটি তাদের অ্যাপটিকে ব্যবহারবান্ধব করার জন্য বেশ কিছু উদ্যোগ নিয়েছে। যেখানে নতুন ফিচার যুক্ত করা হয়েছে এবং বিভিন্ন প্রতিষ্ঠান এবং সেলিব্রিটিদের জন্য স্থানীয় কমিউনিটি তৈরি করেছে। এছাড়া প্রতিষ্ঠানটি দেশি এবং প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রথমবারের মতো নতুন স্টিকার প্যাক নিয়ে এসেছে।

‘ভাইবার বর্তমানে বাংলাদেশে দ্রুত অগ্রসরমাণ চ্যাট অ্যাপগুলোর মধ্যে অন্যতম। ইতিমধ্যে অ্যাপটি এ দেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। সুতরাং, আমরা সিদ্ধান্ত নিয়েছি ইংরেজির পাশাপাশি আমরা স্থানীয় জনগোষ্ঠীর কথা বিবেচনা করে বাংলায় ইউজার ইন্টারফেস চালু করার, যাতে করে বাংলাদেশের অধিকাংশ মানুষ খুব সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারে। আমরা প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন ধারণা নিয়ে আসার যেন খুব সহজেই অ্যাপটি ব্যবহার করা যায় এবং সেই সঙ্গে এর ব্যবহারকারীর সঙ্গে সম্পৃক্ততা বজায় রাখা যায়।’- বলেন অনুভব নায়ার, সিনিয়র ডিরেক্টর, বিজনেস ডেভেলপমেন্ট, এপিএসি, রাকুটেন ভাইবার।

উল্লেখ্য, ভাইবার সর্বপ্রথম ২০১৬ সালে বাংলায় স্টিকার প্যাক চালু করে। এরপর তারা সুবিন্যস্ত স্টিকার প্যাক উন্মোচন করেছে যেমন উরা ধুরা, বিশ্ব (ওর্য়াল্ড কাপ) ক্রিকেট ২০১৯, ভালোবাসা ভালোবাসি ইত্যাদি। স্টিকারগুলোতে বাংলা বিভিন্ন ধরনের ক্যারেকটার ছিল, যা ব্যবহারকারীদের ভাব প্রকাশের ক্ষেত্রে নানা ধরনের ও আকর্ষণীয় স্টিকার সরবরাহ করেছে।

ভাইবার অ্যাপ ব্যবহারকারীরা সেটিং অপশনে যেয়ে ইন্টারফেসটি বাংলায় পরিবর্তন করতে পারবেন। অ্যাপটি ডাউনলোড করা যাবে https://bit.ly/1f5J5mE এই লিংক থেকে।

x

Check Also

পিসিকে মোবাইল হটস্পট হিসেবে ব্যবহার করবেন যেভাবে

অনেক সময়ই প্রয়োজনীয় মুহূর্তে আমাদের মোবাইল বা ট্যাবের ইন্টারনেট ডাটা ফুরিয়ে যায়। আর সে মুহূর্তে অনেক বেকাদায় পড়তে হয়। তবে সে সময় আপনি চাইলে আপনার কম্পিউটার থেকে অন্যান্য ডিভাইসে ইন্টারনেট শেয়ার করতে পারেন। আপনার উইন্ডোজ ...

চার্জ ফুরালো নাকি!

ইন্টারনেট আমাদের জীবনের অত্যাবশ্যকীয় উপাদানে পরিণত হয়েছে। ইন্টারনেটবিহীন জীবন আজকাল কল্পনাই করা যায় না। অনেকে ডেস্কটপ ও ট্যাবের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন, অনেকে আবার স্মার্টফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন। ইদানীংকালে মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারীর ...

স্যামসাংয়ের নতুন দুই স্মার্টফোন

গ্যালাক্সি ‘এএস’ সিরিজের নতুন দুটি স্মার্টফোন নিয়ে এসেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। সাশ্রয়ী দামের স্মার্টফোন দুটি হলো- গ্যালাক্সি এ১০এস এবং গ্যালাক্সি এ২০এস। অসাধারণ ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা এবং চমৎকার ক্যামেরার এক দুর্দান্ত সমন্বয় রয়েছে স্মার্টফোন দুটিতে। ...

শিরোনামঃ