পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > ‘ফেসবুক তৈরি ছিল ভয়ঙ্কর ভুল’

‘ফেসবুক তৈরি ছিল ভয়ঙ্কর ভুল’

ফেসবুক নিয়ে আলোচনা সমালোচনা কম হয়নি। এবার মুখ খোললেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। নিজেই নিজের তৈরি এই সামাজিক যোগাযোগ মাধ‌্যমের সমালোচনা করেছেন।

জাকারবার্গ জানান, ফেসবুক সমাজকে বিপুল ক্ষতির মুখোমুখি করছে। বুধবার জাকারবার্গ এক সংবাদ ব্রিফিংয়ে বলেছিলেন, বিগত এক বছরে তার পরিষেবা থেকে সৃষ্ট একাধিক সংকটের জন্য তিনি দায়িত্ব নিয়েছেন।

জাকারবার্গ বলেছেন, আমি মনে করি জীবনে ভুল থেকে শিখতে হবে। এগিয়ে যাওয়ার জন্য আপনার কী করা উচিত তা নির্ধারণ করতে হবে। আপনি যখন ফেসবুকের মতো এমন কিছু তৈরি করছেন যা পৃথিবীতে নজিরবিহীন, তখন এমন কিছু জিনিস হয়ে উঠবে যেগুলি আপনাকে বিভ্রান্ত করে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট চামাথ পালিপিতিয়া জানান, ফেসবুক হলো ভয়ঙ্কর ভুল। তিনি তার সন্তানকে ব্যবহার করতে দেন না ফেসবুক।

তিনি জানান, ফেসবুক তৈরি করা হয়েছিল সামাজিক উন্নয়নের লক্ষ্যে। সামাজিক কাজকর্ম করার জন্য ফেসবুক অনেক রকম টুলস এনেছে।

চামাথ পালিপিতিয়া জানান, কীভাবে মানুষের মন ঘোরানো যায় সেটা নিয়েও তারা ভাবছেন। কিন্তু তার সঙ্গে সঙ্গে তিনি বলেন, শিশুদের মাথায় কখন কী চলছে, সেটা শুধু ওপরওয়ালা জানেন।

তথ‌্যসূত্র: জি নিউজ

x

Check Also

স্যামসাংয়ের নতুন দুই স্মার্টফোন

গ্যালাক্সি ‘এএস’ সিরিজের নতুন দুটি স্মার্টফোন নিয়ে এসেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। সাশ্রয়ী দামের স্মার্টফোন দুটি হলো- গ্যালাক্সি এ১০এস এবং গ্যালাক্সি এ২০এস। অসাধারণ ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা এবং চমৎকার ক্যামেরার এক দুর্দান্ত সমন্বয় রয়েছে স্মার্টফোন দুটিতে। ...

বাংলাদেশে গুগল সার্চে সবচেয়ে জনপ্রিয় যারা

ইন্টারনেটে পছন্দের তারকা সম্পর্কে জানতে বা আলোচিত ঘটনা খুঁজতে দ্বারস্থ হতে হয় গুগলের। বাংলাদেশে চলতি বছরে গুগলে সার্চে দেশ-বিদেশের কোন তারকারা সবচেয়ে বেশি জনপ্রিয় ছিল এবং দেশ-বিদেশের কোন ঘটনাগুলো সবচেয়ে বেশি আলোচিত ছিল, সেই তালিকা ...

এ বছর যেসব সেবা বন্ধ করেছে গুগল

প্রতি বছরের মতো ২০১৯ সালেও গুগল তাদের বেশ কয়েকটি পণ্য এবং পরিষেবা বন্ধ করে দিয়েছে। এর মধ্যে কয়েকটি মাত্র কয়েক বছর আগে চালু হলেও, কয়েকটি আবার দশক পুরোনো। বন্ধ হওয়ার কারণগুলোর মধ্যে অন্যতম হলো ব্যবহারকারীর ...

শিরোনামঃ