পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > ‘ফেসবুক তৈরি ছিল ভয়ঙ্কর ভুল’

‘ফেসবুক তৈরি ছিল ভয়ঙ্কর ভুল’

ফেসবুক নিয়ে আলোচনা সমালোচনা কম হয়নি। এবার মুখ খোললেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। নিজেই নিজের তৈরি এই সামাজিক যোগাযোগ মাধ‌্যমের সমালোচনা করেছেন।

জাকারবার্গ জানান, ফেসবুক সমাজকে বিপুল ক্ষতির মুখোমুখি করছে। বুধবার জাকারবার্গ এক সংবাদ ব্রিফিংয়ে বলেছিলেন, বিগত এক বছরে তার পরিষেবা থেকে সৃষ্ট একাধিক সংকটের জন্য তিনি দায়িত্ব নিয়েছেন।

জাকারবার্গ বলেছেন, আমি মনে করি জীবনে ভুল থেকে শিখতে হবে। এগিয়ে যাওয়ার জন্য আপনার কী করা উচিত তা নির্ধারণ করতে হবে। আপনি যখন ফেসবুকের মতো এমন কিছু তৈরি করছেন যা পৃথিবীতে নজিরবিহীন, তখন এমন কিছু জিনিস হয়ে উঠবে যেগুলি আপনাকে বিভ্রান্ত করে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট চামাথ পালিপিতিয়া জানান, ফেসবুক হলো ভয়ঙ্কর ভুল। তিনি তার সন্তানকে ব্যবহার করতে দেন না ফেসবুক।

তিনি জানান, ফেসবুক তৈরি করা হয়েছিল সামাজিক উন্নয়নের লক্ষ্যে। সামাজিক কাজকর্ম করার জন্য ফেসবুক অনেক রকম টুলস এনেছে।

চামাথ পালিপিতিয়া জানান, কীভাবে মানুষের মন ঘোরানো যায় সেটা নিয়েও তারা ভাবছেন। কিন্তু তার সঙ্গে সঙ্গে তিনি বলেন, শিশুদের মাথায় কখন কী চলছে, সেটা শুধু ওপরওয়ালা জানেন।

তথ‌্যসূত্র: জি নিউজ

x

Check Also

ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডের সদস্যপদ পেল বাংলাদেশ

৬ থেকে ২৫ বছর বয়সি বাংলাদেশের শিক্ষার্থীরা ২০২০ সাল থেকে বিশ্ব রোবট অলিম্পিয়াডে (ডব্লিউআরও) অংশ নিতে পারবে। বাংলাদেশ পর্বের বিজয়ীদের থেকে নির্বাচিত শিক্ষার্থীরা কানাডায় অনুষ্ঠেয় ১৬তম ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে অংশ নেবে। আজ শুক্রবার বাংলাদেশ ওপেন ...

পিসিকে মোবাইল হটস্পট হিসেবে ব্যবহার করবেন যেভাবে

অনেক সময়ই প্রয়োজনীয় মুহূর্তে আমাদের মোবাইল বা ট্যাবের ইন্টারনেট ডাটা ফুরিয়ে যায়। আর সে মুহূর্তে অনেক বেকাদায় পড়তে হয়। তবে সে সময় আপনি চাইলে আপনার কম্পিউটার থেকে অন্যান্য ডিভাইসে ইন্টারনেট শেয়ার করতে পারেন। আপনার উইন্ডোজ ...

চার্জ ফুরালো নাকি!

ইন্টারনেট আমাদের জীবনের অত্যাবশ্যকীয় উপাদানে পরিণত হয়েছে। ইন্টারনেটবিহীন জীবন আজকাল কল্পনাই করা যায় না। অনেকে ডেস্কটপ ও ট্যাবের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন, অনেকে আবার স্মার্টফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন। ইদানীংকালে মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারকারীর ...

শিরোনামঃ