পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > ‘ফেসবুক তৈরি ছিল ভয়ঙ্কর ভুল’

‘ফেসবুক তৈরি ছিল ভয়ঙ্কর ভুল’

ফেসবুক নিয়ে আলোচনা সমালোচনা কম হয়নি। এবার মুখ খোললেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। নিজেই নিজের তৈরি এই সামাজিক যোগাযোগ মাধ‌্যমের সমালোচনা করেছেন।

জাকারবার্গ জানান, ফেসবুক সমাজকে বিপুল ক্ষতির মুখোমুখি করছে। বুধবার জাকারবার্গ এক সংবাদ ব্রিফিংয়ে বলেছিলেন, বিগত এক বছরে তার পরিষেবা থেকে সৃষ্ট একাধিক সংকটের জন্য তিনি দায়িত্ব নিয়েছেন।

জাকারবার্গ বলেছেন, আমি মনে করি জীবনে ভুল থেকে শিখতে হবে। এগিয়ে যাওয়ার জন্য আপনার কী করা উচিত তা নির্ধারণ করতে হবে। আপনি যখন ফেসবুকের মতো এমন কিছু তৈরি করছেন যা পৃথিবীতে নজিরবিহীন, তখন এমন কিছু জিনিস হয়ে উঠবে যেগুলি আপনাকে বিভ্রান্ত করে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট চামাথ পালিপিতিয়া জানান, ফেসবুক হলো ভয়ঙ্কর ভুল। তিনি তার সন্তানকে ব্যবহার করতে দেন না ফেসবুক।

তিনি জানান, ফেসবুক তৈরি করা হয়েছিল সামাজিক উন্নয়নের লক্ষ্যে। সামাজিক কাজকর্ম করার জন্য ফেসবুক অনেক রকম টুলস এনেছে।

চামাথ পালিপিতিয়া জানান, কীভাবে মানুষের মন ঘোরানো যায় সেটা নিয়েও তারা ভাবছেন। কিন্তু তার সঙ্গে সঙ্গে তিনি বলেন, শিশুদের মাথায় কখন কী চলছে, সেটা শুধু ওপরওয়ালা জানেন।

তথ‌্যসূত্র: জি নিউজ

x

Check Also

ভয়েস টাইপিংয়ের দারুণ কার্যকরী একটি অ্যাপ

একটা সময় ছিল টাইপরাইটারের। সে সময় মানুষ চাকরির সিভিতে বাড়তি যোগ্যতা হিসেবে লিখতো টাইপরাইটিং দক্ষতা। এরপরে এলো কম্পিউটার, এখানেও টাইপিং স্পিড চাকরিপ্রার্থীদের মধ্যে পার্থক্য গড়ে দিতো। মানুষ ওয়ার্ড প্রসেসর বা এক্সেলের কাজ আলাদা অফিস কোর্সে ...

সাইবার হামলার রেড জোনে বাংলাদেশ

মহামারির সময় হ্যাকাররা বসে নেই বরং তারা আরো বেশি সক্রিয়। কারণ এখন প্রায় সবাই জেনে না জেনে টেকনোলজিগুলো ব্যবহার করছে। সম্প্রতি ইন্টারপোল থেকেও বিশ্বব্যাপী সাইবার অ্যাটাকের সতর্কতা জারি করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ রয়েছে সাইবার ...

করোনা: হর্সশু বাদুড় নিয়ে থাইল্যান্ডে গবেষণা

থাইল্যান্ডের বিজ্ঞানীরা করোনাভাইরাসের জন্য হর্সশু বাদুড় নিয়ে গবেষণা করছেন। শনিবার (১৩ জুন) এক সরকারি বিবৃতিতে এই তথ্য জানানো হয়। এই বাদুড় দেশটিতে করোনা মহামারির কারণ হয়ে উঠতে পারে, এমন উদ্বেগ থেকে এই গবেষণা। খবর রয়টার্সের। ...

শিরোনামঃ