পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > গুগল ফটোজ থেকে মা দিবসের ভিডিও তৈরি করুন

গুগল ফটোজ থেকে মা দিবসের ভিডিও তৈরি করুন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :

আগামীকাল ১৪ মে, মা দিবস। এই দিবস উপলক্ষে সাধারণত মায়েরা সন্তানের কাছ থেকে কিছু চান না। কিন্তু সন্তানেরা বিশেষভাবে মাকে খুশি করার চেষ্টায় থাকেন।

আগামীকাল মমতাময়ী মাকে খুশি করার জন্য অনেকেই হয়তো শুভেচ্ছা কার্ড কিনবেন, উপহার কিনবেন অথবা মায়ের প্রিয় কোনো খাবার কিনবেন। কিন্তু যারা ব্যস্ত জীবনে শপিংয়ের সময় কুলিয়ে উঠতে পারবেন না, তাদের জন্য মা দিবস উদযাপনে গুগল ফটোজে নতুন একটা ফিচার উন্মুক্ত করেছে গুগল।

গুগল ফটোজের নতুন এই টুল ব্যবহার করে মা দিবস উদযাপনে মধুর স্মৃতিময় ভিডিও তৈরি করা যাবে। আপনার সন্তানদের মা অথবা আপনার নিজের মা- গুগল ফটোজে থাকা তাদের ছবিগুলো দিয়ে তৈরি করে ফেলুন ভিডিও।

এজন্য https://photos.google.com/mothersday লিংকটিতে গিয়ে আপনার মায়ের অথবা আপনার সন্তানের মায়ের- যার ভিডিও আপনি তৈরি করতে চান, প্রথমে তাকে সিলেক্ট করে দিন এবং এরপর আপনার, আপনার ভাইবোন, আপনার সন্তান, পরিচিত যেমন যাদের অন্তর্ভূক্ত করতে চান, সেরকম কয়েকজনকে সিলেক্ট করে দিন। ফেসিয়াল রিকগনেশন প্রযুক্তি ব্যবহার করে ভিডিও তৈরির ছবি সিলেক্টের কাজটি গুগল ফটোজ করে দেবে।

তবে এজন্য গুগল ফটোজে আপনার সন্তানের মা বা আপনার মায়ের পর্যাপ্ত ছবি থাকা লাগবে। আপনি চাইলে অবশ্য গুগল ফটোজে ম্যানুয়ারি ছবি আপলোড করে নিতে পারেন। তবে ভিডিওতে কি কি ছবি থাকবে তা আপনি পছন্দমতো দিতে পারবেন না, গুগল ফটোজ ফেসিয়াল রিকগনেশন প্রযুক্তি ব্যবহার করে ফটো সিলেক্ট করে ভিডিওতে যুক্ত করে দেবে।

 

তথ্যসূত্র : মেকইউজঅব

x

Check Also

তিন স্ক্রিনের স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :  একটি স্ক্রিনযুক্ত স্মার্টফোন যদি আপনার জন্য পর্যাপ্ত না হয়ে থাকে, তাহলে শিগগির আপনার প্রত্যাশা পূরণ করতে পারে এলজি। আগামী ৬ সেপ্টেম্বর থেকে বার্লিনে শুরু হতে যাচ্ছে ৬ দিনের বার্ষিক প্রযুক্তি সম্মেলন আইএফএ ...

হুয়াওয়ের হংমেং ওএস আসছে এ সপ্তাহেই

মো. রায়হান কবির : অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম নিয়ে বিরাট বিপাকে আছে হুয়াওয়ে। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাণিজ্যনীতির কাছে বারবার পর্যুদস্ত হতে হচ্ছে। তাই তারা নিজস্ব অপারেটিং সিস্টেম (ওএস) গড়ায় হাত দেয়। এটা পুরোনো খবর। কিন্তু ...

বাজারে এলো ওয়ালটনের নচ ডিসপ্লের স্মার্টফোন

বাজারে এলো ওয়ালটনের তৈরি প্রথম নচ ডিসপ্লের স্মার্টফোন ‘প্রিমো এসসেভেন’। এতে রয়েছে এআই সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা, শক্তিশালী অক্টাকোর প্রসেসর ও ব্যাটারিসহ আকর্ষণীয় সব ফিচার। ব্লু এবং সি গ্রিন- এই দুটি রঙে দেশের সব ওয়ালটন ...

শিরোনামঃ