পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > গুগল ফটোজ থেকে মা দিবসের ভিডিও তৈরি করুন

গুগল ফটোজ থেকে মা দিবসের ভিডিও তৈরি করুন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :

আগামীকাল ১৪ মে, মা দিবস। এই দিবস উপলক্ষে সাধারণত মায়েরা সন্তানের কাছ থেকে কিছু চান না। কিন্তু সন্তানেরা বিশেষভাবে মাকে খুশি করার চেষ্টায় থাকেন।

আগামীকাল মমতাময়ী মাকে খুশি করার জন্য অনেকেই হয়তো শুভেচ্ছা কার্ড কিনবেন, উপহার কিনবেন অথবা মায়ের প্রিয় কোনো খাবার কিনবেন। কিন্তু যারা ব্যস্ত জীবনে শপিংয়ের সময় কুলিয়ে উঠতে পারবেন না, তাদের জন্য মা দিবস উদযাপনে গুগল ফটোজে নতুন একটা ফিচার উন্মুক্ত করেছে গুগল।

গুগল ফটোজের নতুন এই টুল ব্যবহার করে মা দিবস উদযাপনে মধুর স্মৃতিময় ভিডিও তৈরি করা যাবে। আপনার সন্তানদের মা অথবা আপনার নিজের মা- গুগল ফটোজে থাকা তাদের ছবিগুলো দিয়ে তৈরি করে ফেলুন ভিডিও।

এজন্য https://photos.google.com/mothersday লিংকটিতে গিয়ে আপনার মায়ের অথবা আপনার সন্তানের মায়ের- যার ভিডিও আপনি তৈরি করতে চান, প্রথমে তাকে সিলেক্ট করে দিন এবং এরপর আপনার, আপনার ভাইবোন, আপনার সন্তান, পরিচিত যেমন যাদের অন্তর্ভূক্ত করতে চান, সেরকম কয়েকজনকে সিলেক্ট করে দিন। ফেসিয়াল রিকগনেশন প্রযুক্তি ব্যবহার করে ভিডিও তৈরির ছবি সিলেক্টের কাজটি গুগল ফটোজ করে দেবে।

তবে এজন্য গুগল ফটোজে আপনার সন্তানের মা বা আপনার মায়ের পর্যাপ্ত ছবি থাকা লাগবে। আপনি চাইলে অবশ্য গুগল ফটোজে ম্যানুয়ারি ছবি আপলোড করে নিতে পারেন। তবে ভিডিওতে কি কি ছবি থাকবে তা আপনি পছন্দমতো দিতে পারবেন না, গুগল ফটোজ ফেসিয়াল রিকগনেশন প্রযুক্তি ব্যবহার করে ফটো সিলেক্ট করে ভিডিওতে যুক্ত করে দেবে।

 

তথ্যসূত্র : মেকইউজঅব

x

Check Also

বয়স্ক মানুষের নাক করোনার ঝুঁকি বাড়ায়: গবেষণা

শিশুদের তুলনায় প্রাপ্তবয়স্ক মানুষদের নাক তাদেরকে করোনাভাইরাস সংক্রমণের আরো বেশি ঝুঁকিতে ফেলতে পারে। নতুন একটি গবেষণায় এমনটা দেখা গেছে। শিশুদের মধ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা কেন কম, তা নতুন এই গবেষণার ফলাফল সম্ভবত ব্যাখা করছে। আমেরিকান ...

লকডাউন পর্বে প্রবেশ করেছে সূর্য! (ভিডিও)

পৃথিবীর দুর্যোগ যেন কাটছেই না! বিশ্ব এখন মহামারির কবলে। পৃথিবীর বিভিন্ন দেশে চলছে লকডাউন। বিজ্ঞানীরা জানাচ্ছেন বিশ্ববাসীর মতো সূর্যেও লকডাউন পিরিয়ড শুরু হয়েছে! বিষয়টি তাদের কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে। কেননা সূর্য লকডাউনে যাওয়া অর্থাৎ অপেক্ষাকৃত ...

অ্যাজমা রোগীদের মাস্ক পরা উচিত নয়

অ্যাজমা (হাঁপানি) বা ফুসফুসের অন্যান্য রোগে আক্রান্ত ব্যক্তিদের ফেস মাস্ক পরা এড়ানো উচিত বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। মহামারি করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে ছড়াচ্ছে। তাই অনেক দেশেই নাগরিকদের মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের ...

শিরোনামঃ