পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > গুগলের যে অ্যাপগুলো আপডেট করতে হবে

গুগলের যে অ্যাপগুলো আপডেট করতে হবে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :

গুগল সম্প্রতি এক সতর্কবার্তায় জানিয়েছে, তাদের কিছু অ্যাপের পুরোনো সংস্করণ কয়েক মাসের মধ্যে কাজ করা বন্ধ করে দেবে। তাই যারা গুগল ড্রাইভ, গুগল ডক্স, গুগল শিট এবং গুগল স্লাইড অ্যাপের পুরোনো ভার্সন ব্যবহার করছেন, তারা দ্রুত এসব অ্যাপ আপডেট করে ফেলুন।

গুগল ড্রাইভ এবং তার জি সুইট অ্যাপস যেমন গুগল ডক্স, গুগল শিট ও গুগল স্লাইড অত্যন্ত জনপ্রিয় অ্যাপ। প্রতিদিন লাখ লাখ ব্যাবহারকারী এসব অ্যাপস ব্যবহার করেন, অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্লাটফর্মের ব্যবহারকারীরা।

যা হোক, এত জনপ্রিয় হওয়া সত্ত্বেও অনেকে এসব অ্যাপের আপডেট ভার্সন ব্যবহার করেন না। যদিও এর ফলে সাধারণত কোনো সমস্যা হবে না, কেবলমাত্র যেসব সংস্করণ গুগল বন্ধ করছে সেগুলো ব্যতীত।

যেসব অ্যাপস খুব শিগগির কাজ করা বন্ধ করে দেবে

গুগল ড্রাইভ, গুগল ডক্স, গুগল শিট, এবং গুগল স্লাইডের নিচে উল্লেখিত অ্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণগুলো আগামী ৩ এপ্রিল থেকে বন্ধ হয়ে যাবে।

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে :

* গুগল ড্রাইভ (2.4.311 এর আগেকার ভার্সন)

* গুগল ডক্স (1.6.292 এর আগেকার ভার্সন)

* গুগল শিট (1.6.292 এর আগেকার ভার্সন)

* গুগল স্লাইড (1.6.292 এর আগেকার ভার্সন)

আইফোনে :

* গুগল ড্রাইভ (4.16 এর আগেরকার ভার্সন)

* গুগল ডক্স (1.2016.12204 এর আগেকার ভার্সন)

* গুগল শিট (1.2016.12208 এর আগেকার ভার্সন)

* গুগল স্লাইড (1.2016.12203 এর আগেকার ভার্সন)

বন্ধ করার আগে মার্চের ১ তারিখ থেকে গুগল অবশ্য এসব পুরোনো ভার্সনের অ্যাপ ব্যবহারকারীদের নতুন ভার্সন ব্যবহারের জন্য প্ররোচনা শুরু করবে।

তথ্যসূত্র : মেকইউজঅব

x

Check Also

ভয়েস টাইপিংয়ের দারুণ কার্যকরী একটি অ্যাপ

একটা সময় ছিল টাইপরাইটারের। সে সময় মানুষ চাকরির সিভিতে বাড়তি যোগ্যতা হিসেবে লিখতো টাইপরাইটিং দক্ষতা। এরপরে এলো কম্পিউটার, এখানেও টাইপিং স্পিড চাকরিপ্রার্থীদের মধ্যে পার্থক্য গড়ে দিতো। মানুষ ওয়ার্ড প্রসেসর বা এক্সেলের কাজ আলাদা অফিস কোর্সে ...

সাইবার হামলার রেড জোনে বাংলাদেশ

মহামারির সময় হ্যাকাররা বসে নেই বরং তারা আরো বেশি সক্রিয়। কারণ এখন প্রায় সবাই জেনে না জেনে টেকনোলজিগুলো ব্যবহার করছে। সম্প্রতি ইন্টারপোল থেকেও বিশ্বব্যাপী সাইবার অ্যাটাকের সতর্কতা জারি করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ রয়েছে সাইবার ...

করোনা: হর্সশু বাদুড় নিয়ে থাইল্যান্ডে গবেষণা

থাইল্যান্ডের বিজ্ঞানীরা করোনাভাইরাসের জন্য হর্সশু বাদুড় নিয়ে গবেষণা করছেন। শনিবার (১৩ জুন) এক সরকারি বিবৃতিতে এই তথ্য জানানো হয়। এই বাদুড় দেশটিতে করোনা মহামারির কারণ হয়ে উঠতে পারে, এমন উদ্বেগ থেকে এই গবেষণা। খবর রয়টার্সের। ...

শিরোনামঃ