পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > বাংলাদেশে পেপাল আসছে ১৯ অক্টোবর

বাংলাদেশে পেপাল আসছে ১৯ অক্টোবর

অনলাইন পেমেন্ট সিস্টেম পেপাল আগামী ১৯ অক্টোবর থেকে বাংলাদেশেও চালু হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বাংলাদেশে এই সেবা চালু হলে ফ্রিল্যান্সাররা উপকৃত হবেন।
মসৃণ হবে ডিজিটাল ট্রানজেকশন, বাড়বে রেমিট্যান্স আসার হার। বেশ কিছুদিন ধরেই পেপাল কর্তৃপক্ষ বাজার যাচাইসহ নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা চালায়। এরপর সম্ভাবনাময় বাংলাদেশের কথা ভেবে পুরোপুরি পেপাল সেবা চালুর সিদ্ধান্ত আসে।
জানা যায়, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থ স্থানান্তরের এই অনলাইন প্ল্যাটফর্মটির বাংলাদেশ যাত্রার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। মার্কিন কোম্পানি পেপাল হোল্ডিংস বিশ্বব্যাপী অনলাইন পেমেন্ট সিস্টেম হিসেবে কাজ করে।
এটি অনলাইন অর্থ স্থানান্তর ও প্রচলিত কাগুজে পদ্ধতির পরিবর্তে ইলেকট্রনিক পদ্ধতি হিসেবে কাজ করে। বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠান ও ফ্রিল্যান্সারদের কাছে এটি অর্থ স্থানান্তরের অন্যতম জনপ্রিয় মাধ্যম।
প্রথমদিকে সোনালী, রূপালী, সোস্যাল ইসলামী ব্যাংকসহ নয়টি ব্যাংকে পেপাল সেবা পাওয়া যাবে, যা ধীরে ধীরে আরও সম্প্রসারিত হবে।

x

Check Also

উদ্ভাবনী প্রতিষ্ঠান ‘স্যামসাং’-এর গল্প

লি বিয়ং চল। বিশ্বখ্যাত এক ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। ১৯৩৮ সালে নতুন একটি ব্যবসা প্রতিষ্ঠান শুরু করেন তিনি। এটা ছিল অনেকটা গুদাম ঘরের মতো। শহরের মধ্যে যে সব মুদি দোকান রয়েছে সেখানে পণ্য পরিবহন ...

ইউটিউব থেকে টাকা আয় করার ৫ উপায়

আপনি কি চাকরি ছেড়ে দিয়ে শুধুমাত্র ভিডিও পাবলিশের টাকা দিয়ে চলতে পারবেন? সেটা জানাতেই এ প্রতিবেদন। আমরা অনেক ইউটিউবারদের সফলতার গল্প শুনি যে কীভাবে তারা শুধুমাত্র বাসায় বসে কাজ করে ইউটিউব ভিডিও তৈরি করে অনেক ...

দেশে স্যামসাংয়ের নতুন দুই স্মার্টফোন

দেশের বাজারে স্যামসাং বাংলাদেশ নিয়ে এসেছে গ্যালাক্সি এ৩০এস এবং গ্যালাক্সি এ৫০এস মডেলের দুটি নতুন স্মার্টফোন। উন্নতমানের ফিচার সমৃদ্ধ স্মার্টফোন দুটিতে রয়েছে বৈচিত্র্যপূর্ণ ক্যামেরা, উন্নতমানের ইনফিনিটি ডিসপ্লে এবং দীর্ঘস্থায়ী ব্যাটারির সুবিধা। গ্যালাক্সি এ৩০এস হ্যান্ডসেটটিতে ট্রিপল রিয়ার ...

শিরোনামঃ